বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC: প্রোটিয়া দলে ব্রাত্য ফ্যাফ ডু'প্লেসি, সিদ্ধান্তে হতবাক মাইকেল ভন
আইপিএল ফাইনালে অর্ধশতরান করে ফ্যাফ ডু'প্লেসির সেলিব্রেশন। ছবি- পিটিআই। (PTI)
আইপিএল ফাইনালে অর্ধশতরান করে ফ্যাফ ডু'প্লেসির সেলিব্রেশন। ছবি- পিটিআই। (PTI)

T20 WC: প্রোটিয়া দলে ব্রাত্য ফ্যাফ ডু'প্লেসি, সিদ্ধান্তে হতবাক মাইকেল ভন

  • এ মরশুমের আইপিএলে ১৩৮.২০-র স্ট্রাইক রেটে মোট ৬৩৩ রান করেছেন ডু'প্লেসি।

ধারাবাহিক পারফরম্যান্স, দুর্দান্ত ফিল্ডিং, আইপিএল ফাইনালে চাপের মুখে অনবদ্য ইনিংস, অভিজ্ঞতা, ফ্যাফ ডু'প্লেসির ঝুলিতে সবকিছুই রয়েছে। ৩৭ বছর বয়সী প্রাক্তন প্রোটিয়া অধিনায়কের এ মরশুমের আইপিএল পারফরম্যান্সে মন্ত্রমুগ্ধ সমর্থক থেকে বিশেষজ্ঞ সকলেই। তা সত্ত্বেও জাতীয় দলে তিনি ব্রাত্যই।

আইপিএলে ১৩৮.২০ স্ট্রাইক রেট নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৬৩৩ রান করে নিজের জাত চিনিয়েছেন ৩৭ বছর বয়সী ডু'প্লেসি। তবে তা সত্ত্বেও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রোটিয়া দলে প্রাক্তন অধিনায়কের কোনো জায়গা হয়নি। যেহেতু আইপিএলের মতো একই মাঠগুলিতে এবারের বিশ্বকাপ অনুষ্ঠিত হতে এবং ডু'প্লেসি স্বপ্নের ফর্মে রয়েছেন, তাই যেন প্রোটিয়া দলে তাঁর না থাকাটা আরও বেশি চোখে লাগছে। 

ডু'প্লেসি বাকি ফর্ম্যাট থেকে অবসর নিলেও টি-টোয়েন্টি ক্রিকেটে আন্তর্জাতিক স্তরে নিজের অবসর প্রসঙ্গে কোন কিছু বলেননি। দুর্দান্ত আইপিএলের পরেও ১৫ অক্টোবর পর্যন্ত দলে পরিবর্তন করার সুযোগ থাকলেও প্রোটিয়া ম্যানেজমেন্ট ডু'প্লেসিকে দলে নেয়নি। তাঁদের এই সিদ্ধান্তে হতবাক প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক তথা ধারাভাষ্যকার মাইকেল ভন। নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে এর পরিপ্রেক্ষিতে ক্ষোভ উগড়ে দেন ভন।

তিনি লেখেন, ‘এরপরেও ফ্যাফ ডু'প্লেসি টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রোটিয়া দলের হয়ে খেলবে না ভেবেই কেমন লাগছে। একেবারেই খারাপ সিদ্ধান্ত।’ আইপিএলের প্রায় সঙ্গে সঙ্গেই মরুশহরে টি-টোয়োন্টি বিশ্বকাপের প্রাথমিক পর্ব শুরু হয়ে যাচ্ছে। ২৩ অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করবে দক্ষিণ আফ্রিকা। এছাড়াও তাদের গ্রুপে ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ডের মতো টুর্নামেন্ট ফেভারিটরা রয়েছে।

বন্ধ করুন