বাংলা নিউজ > ময়দান > শেষ ওভারে ১২-১৩ রান লাগলে ম্যাচ জেতাত আর্শদীপ, বিশ্বাস বাবা-মা'র
ছেলের উপর বিশ্বাস হারাচ্ছেন না আর্শদীপের বাবা- মা (AFP)

শেষ ওভারে ১২-১৩ রান লাগলে ম্যাচ জেতাত আর্শদীপ, বিশ্বাস বাবা-মা'র

  • ২৩ বছর বয়সি ফাস্ট বোলার আর্শদীপ সিংয়ের মা দলজিৎ কউর বলেছেন, ‘লোকেরা যদি খেলোয়াড়ের সম্বন্ধে কথা বলে, তবে এর অর্থ তারা তাঁকে ভালবাসে। আমরা এই সব কিছুকে ইতিবাচক নিচ্ছি।’ এর পাশাপাশি আর্শদীপের মা জানিয়েছেন, ‘যদি শেষ ওভারে ১২-১৩ রান দরকার হত তাহলে ভারত-পাকিস্তান ম্যাচে আমার ছেলে নিশ্চই জিতিয়ে দিত।’

২০২২ এশিয়া কাপ-এর সুপার ফোর ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে হারের পর ভারতীয় ফাস্ট বোলার আর্শদীপ সিং ক্রমাগত সোশ্যাল মিডিয়ায় ট্রোড হচ্ছেন। পাকিস্তানের ইনিংসের ১৮তম ওভারে রবি বিষ্ণৌই-এর বলে ব্যাটসম্যান আসিফ আলির ক্যাচ ছেড়ে দেওয়ার কারণেই এমনটা হচ্ছে। আসিফ তখনও নিজের রানের খাতা খোলেননি। কিন্তু এর পর পাকিস্তানি ব্যাটসম্যান ৮ বলে ১৬ রান করে দলকে জয়ী করেন।

ম্যাচের পরে,আর্শদীপ সোশ্যাল মিডিয়ায় প্রচুর সমালোচিত হচ্ছেন এবং তাকে ক্রমাগত ট্রোল করা হচ্ছে। এই সমালোচনার মধ্যেই আর্শদীপ সিংয়ের বাবা-মায়ের বক্তব্য সামনে এসেছে, যাতে তারা বলেছেন যে তারা এই সমালোচনাগুলিকে ইতিবাচকভাবে নিচ্ছেন।

আরও পড়ুন… Arshdeep Singh on trolling: ‘হেসে উড়িয়ে দিচ্ছি’, ট্রোল নিয়ে বাবা-মা'র কাছে প্রথম মুখ খুললেন আর্শদীপ

আর্শদীপের বাবা দর্শন সিং সংবাদ সংস্থা এএনআই-এর সাথে কথোপকথনে বলেছেন যে তিনি আর্শদীপের ট্রোলিং ইতিবাচক নিয়েছেন। দর্শন বলল, ‘কোনও সমস্যা নেই। মানুষের প্রত্যাশা ছিল অনেক বেশি। সেই মানুষগুলোও তাদের অধিকার দিয়েছে। ছেলের পুরো ফোকাস এখন পরের ম্যাচে এবং আমরা তাঁকে বুঝিয়ে দিয়েছি পরের ম্যাচে ফোকাস কর। সমালোচনা থেকে দূরে থাকুন এবং শান্ত থাকুন।’

২৩ বছর বয়সি ফাস্ট বোলার আর্শদীপ সিংয়ের মা দলজিৎ কউর বলেছেন, ‘যে কেউ ভুল করে। জনগণের কাজই বলা, তারা বলুক,যাই হোক না কেন। লোকেরা যদি খেলোয়াড়েরসম্বন্ধে কথা বলে,তবে এর অর্থ তারা তাঁকে ভালবাসে। আমরা এই সব ইতিবাচক নিচ্ছি।’ এর পাশাপাশি আর্শদীপের মা জানিয়েছেন, ‘যদি শেষ ওভারে ১২-১৩ রান দরকার হত তাহলে ভারত-পাকিস্তান ম্যাচে আমার ছেলে নিশ্চই জিতিয়ে দিত।’

আরও পড়ুন… India Probable XI against in Asia Cup: হারলেই বিদায়, এশিয়া কাপে ডু-অর-ডাই ম্যাচে ভারত কোন ১১ জনকে মাঠে নামাবে?

আর্শদীপ সিংয়ের বাবা-মায়ের আগে, অনেক বর্তমান এবং প্রাক্তন ক্রিকেটাররা আর্শদীপের পাশে দাঁড়িয়েছেন। পাকিস্তানের বিরুদ্ধে পাঁচ উইকেটের হারের পর যুবরাজ সিংয়ের আগে, প্রাক্তন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি এবং প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং অর্শদীপকে সমর্থন করেছিলেন। ভাজ্জি টুইটারের মাধ্যমে মানুষের কাছে আর্শদীপকে নিয়ে বাজে কথা না বলার জন্য আবেদন করেছেন।

একইসঙ্গে, ম্যাচের পরে বিরাট বলেছিলেন যে আমরা সকলেই মানুষ এবং আমরা ভুল করি। বিরাট তাঁর উদাহরণও দিয়েছেন যে তিনি যখন তাঁর প্রথম চ্যাম্পিয়ন্স ট্রফি খেলছিলেন, তখন তিনি পাকিস্তানের শাহিদ আফ্রিদির বলে দায়িত্বজ্ঞানহীন শট খেলছিলেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে নতুন ভাবে ম্যাচ শুরু করতে চান আর্শদীপও।

বন্ধ করুন