বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: আলুরে অস্ট্রেলিয়া যে উইকেটে প্রস্তুতি সারছে, তা অতি ভয়ঙ্কর, পিচের ছবি হল ভাইরাল

IND vs AUS: আলুরে অস্ট্রেলিয়া যে উইকেটে প্রস্তুতি সারছে, তা অতি ভয়ঙ্কর, পিচের ছবি হল ভাইরাল

আলুরের এমন পিচেই প্রস্তুতি নিচ্ছে অস্ট্রেলিয়া।

 বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম ম্যাচে নামার আগে, বেঙ্গালুরুতে অনুশীলন শুরু করে দিয়েছে অজিরা। বেঙ্গালুরুর শহরতলি আলুরে স্পিনিং ট্র্যাকে চার দিনের ক্যাম্প করছেন স্মিথ-ওয়ার্নাররা।

বর্ডার গাভাসকর ট্রফির জন্য উত্তেজনার পারদ তরতরিয়ে বাড়ছে। ভারতের বিরুদ্ধে চার ম্যাচের টেস্ট সিরিজের পর তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। নাগপুরে টিম ইন্ডিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট রয়েছে ৯ ফেব্রুয়ারি। বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম ম্যাচে নামার আগে, বেঙ্গালুরুতে অনুশীলন শুরু করে দিয়েছে অজিরা। বেঙ্গালুরুর শহরতলি আলুরে স্পিনিং ট্র্যাকে চার দিনের ক্যাম্প করছেন স্মিথ-ওয়ার্নাররা।

আরও পড়ুন: পাক বোলিংয়ের ধারা নকল করে ভারত উন্নতি করছে- আজব দাবি প্রাক্তন PCB চেয়ারম্যানের

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে নামার আগে তারা কোনও প্রস্তুতি ম্যাচ খেলবে না। তবে এর পরিবর্তে তারা বেঙ্গালুরুর উপকণ্ঠে আলুরে চার দিনের প্রস্তুতিমূলক ক্যাম্প করবে। প্যাট কামিন্সের অস্ট্রেলিয়া টিম ইতিমধ্যে ভারতে পৌঁছে গিয়েছে। প্যাট কামিন্সের লক্ষ্য থাকবে, ২০১২ সালে ইংল্যান্ডের অ্যালিস্টার কুকের পর প্রথম অধিনায়ক হিসেবে ভারতে টেস্ট সিরিজ জয়ের স্বাদ পাওয়া।

আরও পড়ুন: WPL-এর শুরুতেই হয়তো মুখোমুখি আম্বানি-আদানি, লড়াই হতে পারে ৪ মার্চ DY Patil-এ

সম্প্রতি বেঙ্গালুরুর কাছে অস্ট্রেলিয়ার ট্রেনিং সেশনের সেই বিশেষ পিচের ছবি ভাইরাল হয়েছে। আলুরের মূল মাঠের মাঝখানের পিচগুলি কর্ণাটক স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশন দ্বারা প্রস্তুত করা হয়েছে। মূলত স্পিনের বিরুদ্ধে নিজেদের সেরা প্র্যাকটিসের জন্যই এই পিচ তৈরি করা হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে যে, কর্ণাটক স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশন অস্ট্রেলিয়ার প্রস্তুতির জন্য মূল মাঠের মাঝখানে তিনটি পিচ তৈরি করে দিয়েছে। প্রশিক্ষণ যত গড়াচ্ছে পিচগুলি আরও ভয়ঙ্কর হয়ে উঠছে। বল মারাত্মক বাঁক খাচ্ছে। আর এই পিচের ছবি এখন সোশ্যাল মিডিয়ায় হুহু করে ভাইরাল।

এ বার ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে নামার আগে অজিরা অনুশীলন গেমের পরিবর্তে আলুরে কাস্টমাইজড পিচে প্রশিক্ষণ করে নিজেদের তৈরি করছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড এবং স্পিন পরামর্শদাতা ড্যানিয়েল ভেত্তোরির মিলিত সিদ্ধান্তে এই ব্যবস্থা করা হয়েছে। আলুরে অস্ট্রেলিয়ার কাস্টমাইজড পিচে তাদের ব্যাটসম্যান এবং বোলাররা নিজেদের অস্ত্রে ভালো করে সান দিচ্ছেন। আসলে তারা নাগপুর, দিল্লি এবং আমেদাবাদে যে পরিস্থিতির মুখোমুখি হতে পারে, তার সাথে অভ্যস্ত হওয়ার জন্যই- ধীরগতির টার্নার, র‌্যাঙ্ক-টার্নার, পরিবর্তনশীল বাউন্স সহ বিভিন্ন ধরণের পিচগুলিতে প্রশিক্ষণ নিচ্ছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পদ্ম হাতে মমতাকে 'বিড়াল' আখ্যা দিয়ে বিস্ফোরক দিলীপ ঘোষ 'জোচ্চর, তোমাদের ফাঁসিতে চড়ানো উচিত', SSC রায়ের পরে বললেন ‘দুর্নীতি ধরা’ অভিজিৎ সিএএ নিয়ে পথসভা চলাকালীন বাংলা পক্ষর নেতার ওপর হামলা, অভিযুক্ত বিজেপি SSC মামলায় ২৫,৭৫৩ জনের চাকরি বাতিল করল কলকাতা হাই কোর্ট যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না জীবনে নাকি প্রথমবার আলুরদম মুড়ি খেলেন রচনা!অভিনেত্রীর হাসি দেখে ট্রোল নেটপাড়ার ১২% সুদ সমেত বেতন ফেরত, চলবে CBI তদন্ত, SSC মামলার রায়ে আজ কী কী বলল HC? ২৩ এপ্রিল চৈত্র পূর্ণিমা, ভুল করেও করবেন না এই কাজ, নাহলে আসতে পারে দুর্ভাগ্য বিহারে বড় ধাক্কা এনডিএ-র, একমাত্র মুসলিম সাংসদ যোগ দিলেন লালুর দলে যে চা পাতা কিনছেন, তাতে ভেজাল নেই তো? বিশ্বাস করে ঠকবেন না, যাচাই করে নিন

Latest IPL News

যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.