বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: ৫ দিনের ছুটি কাটাচ্ছেন রোহিতরা, টেস্ট দলে সুযোগ এবং রান পেতে সূর্য ছুটেছেন মন্দিরে

IND vs AUS: ৫ দিনের ছুটি কাটাচ্ছেন রোহিতরা, টেস্ট দলে সুযোগ এবং রান পেতে সূর্য ছুটেছেন মন্দিরে

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্যাচের সিরিজ ২-০ এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। 

যদিও ভারতীয় দল বর্ডার-গাভাসকর ট্রফি ধরে রেখেছে। তবে তাদের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার যোগ্যতা নিশ্চিত করতে হলে আরও একটি টেস্টে জিততে হবে। তাই ইন্দোর এবং আমেদাবাদের দু'টি খেলাই গুরুত্বপূর্ণ হতে চলেছে।

বর্ডার-গাভাসকর ট্রফির তৃতীয় টেস্ট শুরু হবে ১ মার্চ থেকো। ইন্দোরে তিন নম্বর টেস্ট ম্যাচটি খেলবে ভারত-অস্ট্রেলিয়া। আর তৃতীয় টেস্ট শুরু হওয়ার আগে পাঁচ দিনের ছুটি পেয়েছেন টিম ইন্ডিয়ার প্লেয়াররা। নয়াদিল্লির ফিরোজ শাহ কোটলায় দ্বিতীয় টেস্টটিও রোহিত শর্মার টিম মাত্র আড়াই দিনেই ছয় উইকেটে জিতে নিয়েছে। এর পর ছুটিতে বাড়ি গিয়েছেন প্লেয়াররা। তাঁদের ২৫ ফেব্রুয়ারি ইন্দোরে রিপোর্ট করতে বলা হয়েছে। বেশির ভাগ খেলোয়াড়ই নিজেদের বাড়ি ফিরে গিয়েছেন। তবে ভারতের মিডল অর্ডার ব্যাটসম্যান সূর্যকুমার যাদব তিরুমালা ভেঙ্কটেশ্বর মন্দির দর্শনের জন্য তিরুপতিতে গিয়েছিলেন।

শীর্ষ স্থানীয় ভারতীয় খেলোয়াড়দের জন্য সামনেই ঠাঁসা ক্রীড়াসূচি। অস্ট্রেলিয়া সিরিজের শেষ দু'টি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে ইন্দোরে (১-৫ মার্চ) এবং আমেদাবাদে (৯-১৩ মার্চ)। এর পর মুম্বই, বিশাখাপত্তনম এবং চেন্নাইয়ে তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হবে। নয় দিন পরেই শুরু হয়ে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ।

আরও পড়ুন: ২০২৩ কি ধোনির শেষ IPL? CSK-তে মাহির ১৫ বছর পূর্ণ করার শুভেচ্ছার সঙ্গে মিলল ইঙ্গিত

যদিও ভারতীয় দল বর্ডার-গাভাসকর ট্রফি ধরে রেখেছে। তবে তাদের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার যোগ্যতা নিশ্চিত করতে হলে আরও একটি টেস্টে জিততে হবে। তাই ইন্দোর এবং আমেদাবাদের দু'টি খেলাই গুরুত্বপূর্ণ হতে চলেছে।

আরও পড়ুন: বড় ধাক্কা CSK-র, পিঠের চোটের অস্ত্রোপচারের জন্য ৩-৪ মাসের জন্য বাইরে জেমিসন

দিল্লি টেস্টের পরেই বিসিসিআই তৃতীয় এবং চতুর্থ টেস্টের জন্য ভারতীয় দল নির্বাচন করেছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যে দল প্রথম দু'টি টেস্ট ম্যাচ খেলেছিল, ভারত সেই দলই ধরে রেখেছে। তবে চূড়ান্ত অফ-ফর্মে থাকা ওপেনার কেএল রাহুলকে সহ-অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। পরিবর্তে অবশ্য রোহিত শর্মার জন্য কোনও ডেপুটির নাম ঘোষণা করা হয়নি। রোহিতকে শেষ দু'টি টেস্ট ম্যাচের জন্য সহ-অধিনায়ক বাছাই করার সুযোগ দেওয়া হয়েছে।

ভারতীয় ক্রিকেট দল রবিবার প্রধানমন্ত্রী সংগ্রহালয় পরিদর্শন করেছে, যেটা ভারতের প্রধানমন্ত্রীদের জন্য নিবেদিত একটি জাদুঘর। প্রসঙ্গত দিল্লি টেস্টের আগে টিম ইন্ডিয়া নাগপুরেও প্রথম টেস্টটি এক ইনিংস এবং ১৩২ রানে জিতেছিল। স্বভাববতই চার ম্যাচের সিরিজে ভারত ২-০ এগিয়ে গিয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বাসর ঘরে 'বোলে চুড়িয়া' নাচলেন নববধূ, কাঞ্চনের নাচে শ্রীময়ী বললেন, ‘লাটাই তো…’ এটাই ধোনির শেষ মরশুম নয়! আরও IPL খেলবেন ধোনি, বড় আপডেট বন্ধুর TMC বারবার মাঠে নামার চ্যালেঞ্জ ছুড়েছে, এবার......, বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায় আউট দিতেই অশ্লীলতা, গালাগালাজ, খুনেরও হুমকি আম্পায়ারকে, বিস্ফোরক অভিযোগ ময়দানে বিয়ের জন্য চাপ? আত্মহত্য়া যুবকের, গ্রেফতার অসমের রূপান্তরকামী বিচারপতি ত্রিগ্রহী যোগে এই ৩ রাশি পাবে শুভ ফলাফল, দেখুন সাপ্তাহিক ট্যারো রাশিফল ‘‌আমার অন্তর বলছে সময় শেষ হয়েছে’‌, পদত্যাগের কারণ জানালেন বিচারপতি গঙ্গোপাধ্যায় 'আমারও চাই!' অনন্তের ১৪ কোটির ঘড়ি দেখেই বায়না জুড়লেন মার্ক জুকারবার্গ! তারপর? কম টিআরপি! বারবার স্লট হারা, অসময়ে শেষ স্টার জলসার জনপ্রিয় মেগা, কাঁদালেন নায়িকা '২০২৬-তে মুখ্যমন্ত্রী হওয়াই লক্ষ্য জাস্টিস গঙ্গোপাধ্যায়ের', আয়নায়…, দাবি বাবুলের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.