বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: হাল আমলে মিডল অর্ডার ভাঙতে খাবি খাচ্ছে ইংল্যান্ড,ট্রেন্ড বজায় রাখলেন পন্ত-জাদেজা
ঋষভ পন্ত এবং রবীন্দ্র জাদেজা।

IND vs ENG: হাল আমলে মিডল অর্ডার ভাঙতে খাবি খাচ্ছে ইংল্যান্ড,ট্রেন্ড বজায় রাখলেন পন্ত-জাদেজা

  • এই মরশুমে দেখা গিয়েছে, ব্রিটিশ বোলাররা টেস্ট ক্রিকেটে মিডল অর্ডার বা লোয়ার মিডল অর্ডারের জুটি ভাঙতে গিয়ে রীতিমতো নাকানিচোবানি খেয়েছে। যার বড় উদাহরণ শুক্রবার এজবাস্টন টেস্টের প্রথম দিনে পন্ত-জাদেজা জুটির ২২২ রান।

যতক্ষণ না ঋষভ পন্তের সঙ্গে ব্যাট হাতে ক্রিজে যোগ দেন রবীন্দ্র জাদেজা, ততক্ষণ পর্যন্ত এজবাস্টন টেস্টের রাশ ইংল্যান্ডের হাতে ছিল। পন্ত-জাদেজা জুটি ক্রিজে থিতু হওয়ার পরেই ছবিটা বদলে যেতে সময় লাগেনি।

একটা সময় ভারতের স্কোর ছিল ৯৮/৫। ভারত যে এজবাস্টনের প্রথম ইনিংসে ৩০০ রানের গণ্ডি টপকে যাবে, এমনটা অনুমান করা মোটেও সহজ ছিল না। তবে কার্যত অসম্ভব সেই কাজটাই সম্ভব করে দেখান টিম ইন্ডিয়ার দুই বাঁ-হাতি ব্যাটসম্যান।সেখান থেকে দুই বাঁ-হাতির দাপট দেখল ইংরেজরা। এক দিকে পন্ত দ্রুত রান তুলছেন, অন্য দিকে ক্রিজ কামড়ে পড়ে ছিলেন রবীন্দ্র জাদেজা।

আরও পড়ুন: ইংল্যান্ডকে কচুকাটা করলেন পন্ত, দেখুন ৬ মিনিটের হাইলাইটস

ষষ্ঠ উইকেটের জুটিতে পন্ত-জাদেজা ২২২ রান যোগ করে ভারতকে ম্যাচে ফেরান। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে ভারতের সেরা ষষ্ঠ উইকেটের জুটি উপহার দিল দীর্ঘতম টেস্ট সিরিজের পঞ্চম টেস্ট। আর পন্ত-জাদেজা জুটিই ভারতকে পৌঁছে দিল লড়াই করার মতো মঞ্চে। প্রথম দিনের শেষে ভারতের স্কোর ৭ উইকেটে ৩৩৮।

আরও পড়ুন: দুই বাঁ-হাতির দুর্দান্ত নজির, গম্ভীর-মুকুন্দের রেকর্ড ভাঙলেন পন্ত-জাদেজা

এই মরশুমে দেখা গিয়েছে, ব্রিটিশ বোলাররা টেস্ট ক্রিকেটে মিডল অর্ডার বা লোয়ার মিডল অর্ডারের জুটি ভাঙতে গিয়ে রীতিমতো নাকানিচোবানি খেয়েছে। যার বড় উদাহরণ শুক্রবার এজবাস্টন টেস্টের প্রথম দিনে পন্ত-জাদেজা জুটির ২২২ রান।

শুধু পন্ত-জাড্ডু নন, নাটিংহ্যামে নিউজিল্যান্ডের টম ব্লান্ডেল এবং ডারিল মিচেল পঞ্চম উইকেটে ২৩৬ রান করেন। এই জুটি আবার লর্ডসে করে ১৯৫ রানের পার্টনারশিপ। ব্লান্ডেল-মিচেল জুটি আবার ষষ্ঠ উইকেটে করে যথাক্রমে ১২০ এবং ১১৩ রান।

বন্ধ করুন