বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: কেন শেষ টেস্টে মাঠে নামানো হয়নি জোফ্রা আর্চারকে, কারণ জানাল ECB
জোফ্রা আর্চার। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
জোফ্রা আর্চার। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

IND vs ENG: কেন শেষ টেস্টে মাঠে নামানো হয়নি জোফ্রা আর্চারকে, কারণ জানাল ECB

  • সীমিত ওভারের সিরিজে তারকা পেসার খেলতে পারবেন কিনা, তা এখনই নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।

শুভব্রত মুখার্জি

সিরিজে ২-১ ফলে পিছিয়ে থেকে আমদাবাদে চতুর্থ টেস্টে নেমেছে রুট বাহিনী। চলমান টেস্টে এদিন রুটদের চূড়ান্ত একাদশে পেসার জোফ্রা আর্চারের থাকার কথা থাকলেও খেলা শুরুর সময় দেখা যায় আর্চারকে ছাড়াই মাঠে নামে ইংল্যান্ড টিম।

ইংল্যান্ড টিম ম্যানেজমেন্টের তরফে জানানো হয়েছে গত জানুূয়ারিতে প্রোটিয়াদের বিরুদ্ধে টেস্ট খেলার সময় ডান হাতের কনুইতে চোট পেয়েছিলেন জোফ্রা আর্চার। সেই চোট থেকেই হাড়ে চিড় ধরার ফলে যন্ত্রণায় একেবারে কাতর হয়ে পড়েছিলেন ক্যারিবিয়ান বংশোদ্ভুত পেসার আর্চার। ফলে সেই সময় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজেও খেলতে পারেননি।

প্রসঙ্গত চেন্নাইয়ে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে খেলেছিলেন আর্চার। ম্যাচে ৩টি উইকেটও নিয়েছিলেন তিনি। সেই টেস্টের পরেই তাঁর হাতের যন্ত্রণা ফের বেড়ে যায়। ফলে আর্চার দ্বিতীয় টেস্টেও মাঠে নামেননি।

আমেদাবাদে ভারত ও ইংল্যান্ডের তৃতীয় টেস্টে তিনি হাতে ইঞ্জেকশন নিয়ে খেলতে নেমেছিলেন। ওই ম্যাচে আর্চার মাত্র ৫ ওভার বল করার পরে আর বল করতে পারেননি। ওই ম্যাচে ২৪ রান দিয়ে তিনি ১ উইকেট নিয়েছিলেন। চতুর্থ টেস্ট শুরুর আগে আর্চারের হাতের ব্যাথা ফের বেড়ে যায়। ফলে বাধ্য হয়েই তাঁকে প্রথম একাদশের বাইরে রেখে মাঠে নামেন জো রুটরা। চোটের ফলে ভারতের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে আর্চার খেলতে পারবেন কিনা সেই বিষয়ে সন্দেহ রয়েছে। এই ব্যাপারে চূড়ান্ত আপডেট পরে দেওয়া হবে বলে জানিয়েছে ইসিবি।

বন্ধ করুন