বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ৭ মাসে ৬ অধিনায়ক, এজবাস্টনে বুমরাহ ভারতকে নেতৃত্ব দিলেই তৈরি হবে নতুন ইতিহাস
এজবাস্টনে ভারতীয় নেটে বোলিংরত বুমরাহ। ছবি- এপি। (AP)

IND vs ENG: ৭ মাসে ৬ অধিনায়ক, এজবাস্টনে বুমরাহ ভারতকে নেতৃত্ব দিলেই তৈরি হবে নতুন ইতিহাস

  • রোহিত ফিট না হলে সহ-অধিনায়ক বুমরাহই টেস্টে ভারতকে নেতৃত্ব দিতে চলেছেন বলে খবর।

১ জুলাই থেকে এজবাস্টনে ইংল্যান্ডের বিরুদ্ধে গত সফরের অবশিষ্ট টেস্ট ম্যাচটি খেলতে নামবে ভারতীয় দল। তবে ম্য়াচের আগে অধিনায়ক রোহিত শর্মা করোনা আক্রান্ত হওয়ায়, কে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন, সেই নিয়ে জল্পনা শুরু হয়েছে।

অধিনায়ক রোহিত নেই, সহ-অধিনায়ক লোকেশ রাহুল তো আগেই চোটের জেরে ছিটকে গিয়েছিলেন। তাই এই দুই তারকার অনুপস্থিতিতে সম্ভবত জসপ্রীত বুমরাহই ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন। ANI-র রিপোর্ট অনুযায়ী বুমরাহকে নাকি ম্যানেজমেন্টের তরফে এমনটা জানিয়েও দেওয়া হয়েছে। আর এজবাস্টনে বুমরাহ অধিনায়ক হলেই তৈরি হয়ে যাবে নতুন ভারতীয় ইতিহাস।

এই বছরে বিভিন্ন সিরিজে পরীক্ষা-নিরীক্ষা এবং চোটের জন্য এক, দুই নয়, এখনও পর্যন্ত মোট পাঁচজন অধিনায়ক ভারতকে নেতৃত্ব দিয়েছেন। ২০২২ সালে সপ্তম মাসের প্রথম দিনে বুমরাহ ভারতীয় দলের অধিনায়ক হিসাবে মাঠে নামলে হবেন এ বছর ভারতকে নেতৃত্ব দেওয়া ষষ্ঠ ক্রিকেটার। এর আগে ভারতীয় ক্রিকেটে এক ক্য়ালেন্ডার বর্ষে কোনওদিনও এতজন ভিন্ন অধিনায়ক দলকে নেতৃত্ব দেননি। 

এ বছরের আগে ১৯৫৯ সালে পাঁচ অধিনায়ক ভারতকে নেতৃত্ব দিয়েছিল। সেটাই ছিল সর্বোচ্চ। তবে মনে হচ্ছে সেই রেকর্ড ভাঙতে চলেছে। অবশ্য বুধবার (২৯ জুন) রাতের দিকে ফের একবার রোহিত শর্মার করোনা পরীক্ষা করা হবে। সেই রিপোর্টের ওপরেই নির্ভর করবে তাঁর টেস্টে খেলতে পারা বা না পারা।

বন্ধ করুন