বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: দলে সুযোগ পাওয়ার কথা জানতে পেরেই নিজেকে প্রমাণ করতে মরিয়া ছিলাম, দাবি শার্দুল ঠাকুরের
জো রুটকে সাজঘরে ফিরিয়ে শার্দুলের উচ্ছ্বাস। ছবি: পিটিআই।
জো রুটকে সাজঘরে ফিরিয়ে শার্দুলের উচ্ছ্বাস। ছবি: পিটিআই।

IND vs ENG: দলে সুযোগ পাওয়ার কথা জানতে পেরেই নিজেকে প্রমাণ করতে মরিয়া ছিলাম, দাবি শার্দুল ঠাকুরের

  • লিডসে তৃতীয় টেস্টে দলে সুযোগ পাননি শার্দুল ঠাকুর।

লিডসে হতাশাজনক হারের পর ওভালে ভারতীয় দলের প্রত্যাবর্তনের অন্যতম প্রধান কারিগর শার্দুল ঠাকুর। ব্যাট হাতে দুই ইনিংসে অর্ধশতরানের পাশপাশি বল হাতে দ্বিতীয় ইনিংসে জো রুটের উইকেটসহ মোট তিন শিকার ভারতীয় অলরাউন্ডারকে শিরোনামে এনে দিয়েছে। ভালবাসে মিলেছে ‘লর্ড’ উপাধিও। দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পেরে উচ্ছ্বসিত শার্দুল নিজেও।

তবে ম্যাচ নিয়ে নিজের পরিকল্পনা আগে ভাগেই সেরে রেখেছিলেন বলেন জানান ভারতীয় অলরাউন্ডার। bcci.tv-কে দেওয়া এক সাক্ষাৎকারে শার্দুল ম্যাচ শেষে বলেন, ‘এটা একটা দারুণ অনুভূতি। যেদিন আমি দলে খেলার বিষয়ে জানতে পারি সেইদিন থেকেই ম্যাচে নিজের প্রভাব বিস্তার করে দলকে জয় এনে দেওয়ার পরিকল্পনা ছিল আমার। আমি দলের হয়ে শতাধিক রান ও তিনটি উইকেট নিতে পেরে খুবই খুশি।’  

রোহিত শর্মা শার্দুলের ব্যাটিং দক্ষতা নিয়ে প্রশংসা করেছেন। ম্যাচে শার্দুলের পারফরম্যান্সে আপ্লুত জসপ্রীত বুমরাহ থেকে উমেশ যাদব সকলেই। অতীতে ভারতীয় বোলারদের ব্যাট হাতে রান করার ক্ষমতা নিয়ে একাধিক প্রশ্ন উঠেছে। তবে সহঅধিনায়ক অজিঙ্কা রাহানে আগেই জানিয়েছিলেন যে নেটে ভারতীয় বোলাররা নিজেদের ব্যাটিংয়ে উন্নতির জন্য খাটছে।

লর্ডসে মহম্মদ শামি-বুমরাহের ম্যাচ চেঞ্জিং পার্টনারশিপ থেকে ওভালে উমেশ, বুমরাহ, শার্দুলের ব্যাট হাতে অবদান, নেটে অনুশীলনে যে সুফল মিলছে, তার প্রমাণ হাতে নাতে মিলেছে। শার্দুলও সেকথা স্বীকার করে নেন। ‘আমি সবসময়ই নিজের ব্যাটিং দক্ষতার ওপর ভরসা করে এসেছি। নেটে ব্যাটিং অনুশীলনের জন্য যথেষ্ট সময়ও পেয়েছি। নেটে বিভিন্নভাবে অনুশীলন আমার কাজে লেগেছে।’ মত মুম্বইজাত ভারতীয় তারকার। ম্যাঞ্চেস্টারেও শার্দুলের থেকে এমন পারফরম্যান্সেরই আশা করবেন আপামর ভারতীয় সমর্থক থেকে টিম ম্যানেজমেন্ট সকলেই।

বন্ধ করুন