বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ২০১৪ সালের মতো অফ স্টাম্পের ভূত ফের তাড়া করছে কোহলিকে, দাবি নাসের হুসেনের
তৃতীয় টেস্টের আগে নেটে অনুশীলনরত বিরাট কোহলি। ছবি- বিসিসিআই।
তৃতীয় টেস্টের আগে নেটে অনুশীলনরত বিরাট কোহলি। ছবি- বিসিসিআই।

IND vs ENG: ২০১৪ সালের মতো অফ স্টাম্পের ভূত ফের তাড়া করছে কোহলিকে, দাবি নাসের হুসেনের

  • এখনও অবধি সিরিজে একটিও অর্ধশতরান অবধি করেননি ভারতীয় অধিনায়ক।

এখনও অবধি ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দল পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে নিজেদের কায়েম করতে সক্ষম হয়েছে। গত তিনটি সফরে পরাজয়ের পর এই সিরিজ জিততে কোহলি যে কতটা মরিয়া, তা লর্ডস টেস্ট জয়ের পর তাঁর হাবভাব দেখে সহজেই বোঝ যায়। কোহলির জয়ের ক্ষিদে নিয়ে কথা বলতে গিয়ে অতীতের স্মৃতিচারণ করে প্রাক্তন ভারতীয় কোচ ডানকান ফ্লেচারের সঙ্গে এক কথোপকথনের বিষয়ে জানান নাসের হুসেন।

 প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক Daily Mail-র হয়ে নিজের কলামে লেখেন, ‘আমার মনে আছে ডানকান ফ্লেচার ভারতীয় কোচ থাকার সময় আমি ওর সঙ্গে কোহলির বিষয়ে আলোচনা করছিলাম। ও আমায় জানায় যে কোহলি সবসময় প্রায় যে কোন মূল্যেই জিততে চায়। ম্যাচের ওর ফুটবল খেলা দেখলেই তা বোঝা যায়। ও খেলার সময় সতীর্থদের ট্যাকেল করতেও পিছপা হয় না।’

ভারতীয় দল সিরিজে ভাল খেললও এখনও অবধি কোহলির ব্যাট একদমই চলে নি। নাসেরের দাবি কোহলি সিরিজ জিততে এতটাই মরিয়া যে তাতে ওর ব্যাটিং ক্ষতিগ্রস্থ হচ্ছে। এখনও অবধি সিরিজে একটিও অর্ধশতরান অবধি করেননি ভারতীয় অধিনায়ক।

 ‘কোহলি ইংল্যান্ডে ভারতের সিরিজ জয়ের জন্য বদ্ধপরিকর এবং অধিনায়কত্বে ও এতটাই জোর দিচ্ছে যে তার জন্য ওর ব্যাটিং ক্ষতিগ্রস্থ হচ্ছে। ২০১৪ সালের মতো আবারও অফস্টাম্পের বাইরের বলে ওকে নড়বড়ে দেখাচ্ছে। লর্ডসে স্যাম কারানের যে বলে ও আউট হয়, ২০১৮   সফরের কোহলি সেই বলটা ছেড়ে দিত। তবে ও জানে ভারতের জন্য এই সিরিজ জয়টা কতটা গুরুত্বপূর্ণ।’ দাবি নাসেরের।

নাসেরের মতে কোহলি, ভারতীয় দল পরের তিন টেস্টে কেমন খেলল তার ওপরই সবকিছু বিচার করবে। তাঁর মতে কোহলি পরের টেস্টগুলিতে শতরান করলেও ভারত যদি ম্যাচ হেরে যায়, তাহলে ভারতীয় অধিনায়ক বেশি হতাশ হবেন। বুধবার (২৫ অগস্ট) থেকে হেডিংলেতে তৃতীয় টেস্ট খেলতে নামবে ভারত ও ইংল্যান্ড।

বন্ধ করুন