বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: বল হাতে জ্বলে উঠলেও দ্বিতীয় দিন মাঠে নামার আগে সতর্কবার্তা কিউয়ি তারকা আজাজের
উইকেট নিয়ে উচ্ছ্বসিত আজাজ প্যাটেল। ছবি- এএনআই। (ANI)
উইকেট নিয়ে উচ্ছ্বসিত আজাজ প্যাটেল। ছবি- এএনআই। (ANI)

IND vs NZ: বল হাতে জ্বলে উঠলেও দ্বিতীয় দিন মাঠে নামার আগে সতর্কবার্তা কিউয়ি তারকা আজাজের

  • দ্বিতীয় টেস্টের প্রথম দিনে আজাজই ভারতীয় দলের সবক'টি উইকেটই তুলে নেন।

২৫ বছর আগে মুম্বই থেকে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে সপরিবারে পাড়ি দিয়েছিলেন এক ছোট্ট বালক। সেই বালকই পুনরায় মুম্বইয়ে ফিরে বল হাতে আগুন জ্বালালেন, তবে ভারতের হয়ে নয় নিউডজিল্যান্ডের হয়ে। দ্বিতীয় টেস্টের প্রথম দিনে নিজের জন্মস্থান মুম্বইয়ের, ওয়াংখেড়ে ময়দানে ৭৩ রানের বিনিময়ে চার উইকেট নিয়ে সকলকেই প্রভাবিত করেছেন আজাজ প্যাটেল।

ভারতীয় বংশোদ্ভূত এই স্পিনারের টিম ইন্ডিয়ার দুই ব্যাটিং স্তম্ভ চেতেশ্বর পূজারা এবং বিরাট কোহলিকে তো শূন্য রানে ফেরানই, পাশপাশি প্রথম দিনে সবকটি উইকেটই যায় তাঁর ঝুলিতে। স্বপ্নের স্পেলে ভারতীয় তারকাদের একের পর এক সাজঘরে ফেরাতে পেরে উচ্ছ্বসিত আজাজ। তিনি বলেন, ‘আমার স্বপ্ন সার্থক হয়েছে। প্রথম দিনেই এই ময়দানে চার উইকেট নেওয়ার অনুভূতিটা ভাষায় ব্যক্ত করা সম্ভব নয়। এটা একটা দারুণ অনুভূতি।’

তবে তিনি বাদে বাকি দুই স্পিনার মিলে ১২ ওভারে ৬৬ রান দেন এবং ওপেনার মায়াঙ্ক আগরওয়ালের শতরানে ভর করে টিম ইন্ডিয়া ধাক্কা সামলে প্রথম দিনের শেষে ২২১ রানের সম্মানজনক জায়গায় পৌঁছে গিয়েছে। তাই নিজের সাফল্যে উচ্ছ্বসিত হলেও কাজ যে এখনও শেষ হয়নি, তা মনে করিয়ে  দিতেও ভোলেননি বাঁ-হাতি স্পিনার।

‘আমাদের কাজ কিন্তু সবে অর্ধেক হয়েছে। তাই আমরা যাতে কালকেও (দ্বিতীয় দিনে) মাঠে শেষ ছ'টা উইকেট দ্রুত তুলে নিতে পারি, সেই ব্যাপারটা আমাদের খেয়াল রাখতে হবে। কাল সম্পূর্ণ নতুন একটি দিন। আমাদের পার্টনারশিপে ভাল বল করতে হবে এবং আমি নিশ্চিত কাল আমরা তা করতে সক্ষম হব।’ দাবি আজাজের।

বন্ধ করুন