বাংলা নিউজ > ময়দান > Ind vs NZ ODI: ইশান কিষাণের জন্য বিরাট কোহলির কাছ থেকে বড় ত্যাগ চাইলেন মঞ্জরেকর

Ind vs NZ ODI: ইশান কিষাণের জন্য বিরাট কোহলির কাছ থেকে বড় ত্যাগ চাইলেন মঞ্জরেকর

ইশান কিষাণের জন্য বিরাট কোহলির কাছ থেকে বড় ত্যাগ চাইলেন সঞ্জয় মঞ্জরেকর (ছবি-এপি)

এর জন্য পরামর্শ দিতে গিয়ে সঞ্জয় মঞ্জরেকর বলেছেন যে বিরাট কোহলিকে তাঁর ব্যাটিং পজিশনকে কিছুটা নামিয়ে আনতে হবে। এছাড়াও, সঞ্জয় বিশ্বাস করেন যে ইশান কিষাণ দলে যোগ দিলে, দলের টপ অর্ডারে বাম-ডান সমন্বয় পাবে, এর ফলে ভারতও ব্যাটিংয়ে আলাদা শক্তি পেতে পারে।

ব্যক্তিগত কারণে নিউজিল্যান্ড সিরিজে ভারতীয় দলের প্রাক্তন সহ-অধিনায়ক কেএল রাহুল অনুপলব্ধ হওয়া এবং শ্রেয়স আইয়ার ইনজুরির কারণে বাদ পড়ার পরে ভারতীয় দলের প্লেইং ইলেভেন নিয়ে প্রশ্ন উঠেছে। প্রথম একদিনের আন্তর্জাতিকের জন্য ভারতীয় মিডল-অর্ডারে সূর্যকুমার যাদবের পরিপূরক হিসেবে মনে করা হচ্ছে অন্যদিকে ওপেনার ইশান কিষাণকেও দলে নেওয়ার কথা উঠছে। টম ল্যাথামের নেতৃত্বাধীন নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দল তাদের কোন একাদশ নামান সেটাই দেখার। যেহেতু টিম ইন্ডিয়া সূর্যকুমার এবং কিষাণকে ভারতীয় একাদশে অন্তর্ভুক্ত করতে প্রস্তুত, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকার মনে করেন ভারতের নির্বাচন সংক্রান্ত জটিলতা সমাধানের জন্য বিরাট কোহলির একটি ত্যাগ স্বীকার করা উচিত।

আরও পড়ুন… নন-স্ট্রাইকার প্রান্তে রান আউটের পক্ষে অর্জুন তেন্ডুলকর, কিন্তু নিজে করবেন না

প্রাক্তন ভারতীয় খেলোয়াড় সঞ্জয় মঞ্জরেকর চান ১৮ জানুয়ারি থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলুক উইকেটরক্ষক ব্যাটসম্যান ইশান কিষাণ। শ্রেয়স আইয়ার চোটের কারণে ওডিআই সিরিজ থেকে বাদ পড়েছেন কলকাতা নাইট রাইডার্সের ক্যাপ্টেন। যে কারণে বিশেষজ্ঞরা মনে করছেন কিষাণ হয়তো একাদশে জায়গা করা নিতে পারেন।

তবে অন্যদিকে, এর জন্য পরামর্শ দিতে গিয়ে সঞ্জয় মঞ্জরেকর বলেছেন যে বিরাট কোহলিকে তাঁর ব্যাটিং পজিশনকে কিছুটা নামিয়ে আনতে হবে। এছাড়াও, সঞ্জয় বিশ্বাস করেন যে ইশান কিষাণ দলে যোগ দিলে, দলের টপ অর্ডারে বাম-ডান সমন্বয় পাবে, এর ফলে ভারতও ব্যাটিংয়ে আলাদা শক্তি পেতে পারে।

আরও পড়ুন… FIH Hockey World CUP: ম্যাচের মাঝেই মাঠে ১২ জন খেলোয়াড়! বড় ভুল করে বসল জাপান

স্টার স্পোর্টস শো ‘গেম প্ল্যান’-এ সঞ্জয় মঞ্জরেকর নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজে বিরাট কোহলির ব্যাটিং অর্ডার নিয়ে একটি বড় বক্তব্য দিয়েছেন। সঞ্জয় মঞ্জরেকার বলেছেন, নিউজিল্যান্ডের বিরুদ্ধে একাদশে খেলা জটিল হতে চলেছে। সঞ্জয় মঞ্জরেকর আরও বলেন, ‘একজন মানুষ সত্যিই দুঃখিত হতে চলেছে। তবে এই সমস্যা থেকে উত্তরণের জন্য আমার একটি পরিকল্পনা আছে। তিন নম্বরে ব্যাট করতে পারেন শুভমন গিল। তিনি এই ব্যাটিং পজিশনে ভালো করতে পারেন। কিন্তু এর জন্য বিরাটকে তাঁর তিন নম্বর ছেড়ে চার নম্বরে খেলতে হবে।’

আর নিজের কথাকে শক্তিশালী করতে সঞ্জয় বলেন, বিরাট এটা আগেও করেছেন, শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনি রায়ডুর হয়ে ব্যাট করেছেন। এটি এই সমস্যা সমাধানের একটি উপায় হতে পারে এবং কিষাণের ডাবল টন পরে বাম এবং ডান হাতের সমন্বয় খারাপ হবে না।

দেখে নিন ভারতীয় দল- রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, ইশান কিষাণ, বিরাট কোহলি, রজত পতিদার, সূর্যকুমার যাদব, কেএস ভরত, হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ এবং উমরান মালিক।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন