বাংলা নিউজ > ময়দান > কানপুর টেস্টে আম্পায়ারিংয়ের মান নিয়ে সোচ্চার আকাশ চোপড়া
আম্পায়ারিং নিয়ে প্রশ্ন তুললেন আকাশ চোপড়া। ছবি- টুইটার।
আম্পায়ারিং নিয়ে প্রশ্ন তুললেন আকাশ চোপড়া। ছবি- টুইটার।

কানপুর টেস্টে আম্পায়ারিংয়ের মান নিয়ে সোচ্চার আকাশ চোপড়া

  • এত খারাপ আম্পায়ারিং আগে কখনও দেখেননি বলে দাবি টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকার।

শুভব্রত মুখার্জি

কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে ভারত বনাম নিউজিল্যান্ডের প্রথম টেস্ট ম্যাচে আম্পায়ারিংয়ের মান নিয়ে ইতিমধ্যেই নানা প্রশ্ন উঠে গিয়েছে। কিউয়ি ওপেনার টম লাথামের বিরুদ্ধে পরপর ভুল সিদ্ধান্তের ফলে সেই বিতর্ক বেশি করে দানা বেঁধেছে। লাথাম ৫০ রান করার আগেই তাঁকে পরপর তিনবার আম্পায়ার আউট দিয়ে দেন। পরবর্তীতে ডিআরএসের ব্যবহারের ফলে তিনবারেই নট-আউট দেওয়া হয় লাথামকে। আর এই ঘটনার পরিপ্রেক্ষিতেই আম্পায়ারিংয়ে খারাপ মান নিয়ে সোচ্চার হয়েছেন প্রাক্তন ভারতীয় ওপেনার তথা ধারাভাষ্যকার আকাশ চোপড়া।

দুই অনফিল্ড আম্পায়ার বীরেন্দ্র শর্মা এবং নীতিন মেনন একের পর এক ভুল সিদ্ধান্ত দেন দ্বিতীয় দিনে। টম লাথামের বিরুদ্ধে এলবিডব্লিউ দেওয়া হয় যখন বল ব্যাটের কানায় লেগে দিক পরিবর্তন করেছে। তাঁকে কট বিহাইন্ড দেওয়া হয় যখন ব্যাট এবং বলের মাঝে এতটাই ফারাক যে সেখান দিয়ে স্পষ্ট দিনের আলো দেখা যায়। বিষয়টি নিয়ে নিজের ইউটিউব চ্যানেলে সোচ্চার হয়ে তাঁর ক্ষোভ উগড়ে দিয়েছেন আকাশ চোপড়া।

আকাশ তার চ্যানেলে জানান, 'আমি ভুলে গেছি লাথামকে ঠিক কতবার ভুল আউট দেওয়া হয়েছে। এক জিনিস আমরা বারবার দেখছি। অত্যন্ত সাধারণ মানের আম্পায়ারিং হয়েছে। শুভমন গিলের মতো লাথামকে এলবিডব্লিউ দেওয়া হয়েছে যখন বল ওর ব্যাটে লেগেছে। নীতিন মেননের আম্পায়ারিং স্ট্যান্ডার্ড সাধারণত ভালো। তবে এখানে একেবারেই নীচে নেমে গিয়েছিল। কতবার লাথামকে বাজেভাবে আউট দেওয়া হয়েছে আমি তা গুনতেই ভুলে গেছি। ব্যাটের কানায় লাগেনি, ব্যাট প্যাডে লেগেছে তাও আউট দেওয়া হয়েছে। যেভাবে টমকে বারবার বাজে আউট দিয়েছে তাতে ওর মনে হতেই পারে আমার মুখটা হয়ত আম্পায়ারের পছন্দ নয়। রবি অশ্বিন নো বল করার পরেও দেওয়া হয়নি। এত বাজে মানের আম্পায়ারিং আমি দেখিনি।'

বন্ধ করুন