বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: DRS নেওয়া সত্ত্বেও বিরাটকে ‘ভুল’ আউট, আম্পায়ারদের ‘আওয়াজ’ দিল ওয়াংখেড়ে

IND vs NZ: DRS নেওয়া সত্ত্বেও বিরাটকে ‘ভুল’ আউট, আম্পায়ারদের ‘আওয়াজ’ দিল ওয়াংখেড়ে

চা পান বিরতির পর মাঠে নামছেন দুই আম্পায়ার। (ছবি সৌজন্য টুইটার)

কেউ কেউ তো প্রশ্ন করেন, ‘আম্পায়ার কি অন্ধ নাকি?’

বিরাট কোহলি আউট না থাকলেও ‘ভুল’ সিদ্ধান্ত দিয়েছেন তৃতীয় আম্পায়ার। সেজন্য চা পান বিরতির সময় ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারত-নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্টের দুই অনফিল্ড আম্পায়রকে শুনতে হল ‘আওয়াজ’। এমনই দাবি করলেন কয়েকজন। 

ঠিক কী হয়েছিল বিষয়টা?

শুক্রবার মুম্বইয়ে ৩০ তম ওভারের শেষ বলে বিরাটের এলবিডব্লুউয়ের জন্য জোরালো আবেদন করেন আয়াজ প্যাটেল। আউট দেন অনফিল্ড আম্পায়ার অনিল চৌধুরী। সঙ্গে সঙ্গে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) নেন বিরাট। রিভিউয়ে দেখা যায়, ব্যাটে বল লেগেছে কিনা, তা খালি চোখে বোঝা যায়নি। ফ্রন্টফুটে বিরাট রক্ষণাত্মক খেলার সময় ব্যাট এবং প্যাডের প্রায় মাঝখানে ছিল বল। আন্ট্রাএজে গ্রাফের নড়াচড়া ধরা পড়ে। তবে বল প্রথম ব্যাটে লেগেছে নাকি বল প্যাডে লেগেছে, তা বুঝতে পারেননি বলে দাবি করেন তৃতীয় আম্পায়ার বীরেন্দর শর্মা। যদিও ব্যাটের পাশ দিয়ে যাওয়ার সময় বলের সিম কিছুটা ঘুরতে দেখা যায়। তা থেকে মনে হচ্ছিল যে ব্যাটে লেগেছে বল। যদিও তৃতীয় আম্পায়ার দাবি করেন, কোনও ‘অকাট্য’ প্রমাণ নেই। তাই অনফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তই বহাল রাখেন।

তৃতীয় আম্পায়ারের সেই সিদ্ধান্তে রীতিমতো ক্ষুব্ধ দেখায় বিরাটকে। অবাক হয়ে যান তিনি। আম্পায়ারের সঙ্গে ব্যাট হাতে কিছু বলতে দেখা যায় ভারতীয় অধিনায়ককে। মাঠ থেকে বেরিয়ে যাওয়ার সময় বাউন্ডারির লাইনে ব্যাট দিয়ে মারতে দেখা যায়। রীতিমতো ক্ষুব্ধ ছিলেন বিরাট। ড্রেসিংরুম ফিরেও কটাক্ষের হাসি ছুড়ে দেন। বিরাটের আউটে উত্তাল হয়ে ওঠে সোশ্যাল মিডিয়া। বিরাটের আউটের ভিডিয়ো পোস্ট করে তাঁরা দাবি করেন, ব্যাটে যে বল লেগেছে, তা একেবারে স্পষ্টতই। কেউ কেউ তো প্রশ্ন করেন, ‘আম্পায়ার কি অন্ধ নাকি?’ তারইমধ্যে মাঠেও আম্পায়ারদের ‘আওয়াজ’ শুনতে হয় বলে অভিযোগ।

বন্ধ করুন