বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: লক্ষ্য ছিল বড় পার্টনারশিপ গড়ার, তবে শেষরক্ষা হল না- মুষড়ে পড়েছেন ব্রেসওয়েল

IND vs NZ: লক্ষ্য ছিল বড় পার্টনারশিপ গড়ার, তবে শেষরক্ষা হল না- মুষড়ে পড়েছেন ব্রেসওয়েল

ম্যাচ হেরে হতাশ ব্রেসওয়েল।

ইকেল ব্রেসওয়েলের ৭৮ বলে ১৪০ রানের ধুন্ধুমার ইনিংসের হাত ধরে জয়ের দোড়গোড়ায় পৌঁছে গিয়েছিল নিউজিল্যান্ড। শেষ পর্যন্ত তাঁকে থামান শার্দুল ঠাকুর। হাঁফ ছেড়ে বাঁচেন রোহিত শর্মা। ১২ রানে জয় পায় টিম ইন্ডিয়া।

শুভব্রত মুখার্জি: হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এক শ্বাসরুদ্ধকর ম্যাচের সাক্ষী থাকল ভারতীয় ক্রিকেট সমর্থকরা। ভারত বনাম নিউজিল্যান্ড প্রথম ওয়ানডে-তে একেবারে শেষ মুহূর্ত পর্যন্ত হাড্ডাহাড্ডি লড়াই করল দুই দল। ভারতের বিশাল রান তাড়া করতে গিয়ে লক্ষ্য থেকে মাত্র ১২ রান দূরে থামতে হল নিউজিল্যান্ড দলকে। একটা সময় রান তাড়া করতে গিয়ে স্কোরবোর্ডে ১৫০ রান হওয়ার আগেই ৬ উইকেট হারিয়েছিল নিউজিল্যান্ড। বিশেষজ্ঞরাও যখন ভেবেছিলেন, ম্যাচে সহজ জয় পাবে ভারত তখন ব্যাট হাতে একাই রুখে দাঁড়ান মাইকেল ব্রেসওয়েল। অনবদ্য শতরান করে দলকে লড়াইতে ফেরান তিনি। তবে দলকে কাঙ্ক্ষিত জয় তিনি এনে দিতে পারেননি। ম্যাচ শেষে ব্রেসওয়েল জানান ম্যাচে জেতার সুযোগ তৈরি করতে তিনি এবং স্যান্টনার বড় পার্টনারশিপ করতে চেয়েছিলেন।

আরও পড়ুন: ৪৭তম ওভারের আগে দ্বিশতরানের কথা ভাবিনি- অকপট শুভমন গিল

ম্যাচের পর ব্রেসওয়েল বলেছেন, ‘আমরা নিজেদেরকে একটা সুযোগ করে দিতে চেয়েছিলাম (ম্যাচ জেতার)। আমরা একটা পার্টনারশিপ গড়তেও সমর্থ হই। তবে দুর্ভাগ্যজনক ভাবে সেটা যথেষ্ট ছিল না। সত্যি বলতে, যা কিছুটা হলেও হতাশাজনক। আমার আন্তর্জাতিক ক্যারিয়ারে এটা একেবারে প্রথম দিক। ফলে সমস্ত বোলারদের ফুটেজ আমার কাছে নেই। আমার দেখাও হয়নি। তবে আমি উপলব্ধি করার চেষ্টা করি, বোলাররা ঠিক কী করতে চাইছে। কী বল করতে চাইছে। আমি এবং মিচ (মিচেল স্যান্টনার) উইকেটে থিতু হয়ে যাওয়ার পরে খুব বেশি কথা বলছিলাম না। আমরা ম্যাচকে যতটা সম্ভব গভীরে নিয়ে যেতে চেয়েছিলাম। যাতে করে ম্যাচটা জয়ের একটা সুযোগ নিজেদেরকে দিতে পারি। আমরা বেশ কঠিন ভাবে আক্রমণ করতে চেয়েছিলাম। শেষ ওভারে ২০ রান বাকি থাকলে নিজেদেরকেই ব্যাক করা উচিত, যাতে ওই রান আমরা করতে পারি। আমি শতরান করার পরে ওদের বোলাররা ভালো বল করেছে। বেশ কিছু ইয়র্কার বল করেছে। ওদেরকে কৃতিত্ব দিতেই হবে।’

আরও পড়ুন: ব্রেসওয়েল যেভাবে ব্যাটিং করছিল, ভয় পেয়ে গিয়েছিলাম- আতঙ্ক কাটছে না রোহিতের

উল্লেখ্য, এ দিন ভারত প্রথমে ব্যাট করে আট উইকেটে ৩৪৯ রান করতে সমর্থ হয়। ওপেনার শুভমন গিল ২০৮ রানের একটি অনবদ্য ইনিংস উপহার দেন। জবাবে রান তাড়া করতে নেমে প্রথম থেকেই সমস্যায় পড়ে যায় নিউজিল্যান্ড দল। টম লাথাম আউট হওয়ার পরে একটা সময় স্কোর ছিল ১৩১/৬। সেখান থেকে মিচেল স্যান্টনারের সঙ্গে জুটি বেঁধে দলকে লড়াইতে ফেরান ব্রেসওয়েল। জুটিতে ১৬২ রান তোলেন তাঁরা। মিচেল স্যান্টনার ৪৫ বলে ৫৭ রান করেন। ব্রেসওয়েল ৭৮ বলে ১৪০ রানের মারকাটারি ইনিংস খেলে শার্দুল ঠাকুরের বলে এলবিডব্লিউ আউট হয়ে যান। ফলে ৩৩৭ রানেই অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড দল। ১২ রানে ম্যাচ জেতে ভারত।

বন্ধ করুন