বাংলা নিউজ > ময়দান > IND vs SA: না আছে পেস, না সুইং, তা সত্ত্বেও চূড়ান্ত ব্যর্থ ভুবনেশ্বরকে নিয়ে চিন্তিত নন পন্ত
ভুবনেশ্বর কুমার। ছবি- গেটি ইমেজেস।

IND vs SA: না আছে পেস, না সুইং, তা সত্ত্বেও চূড়ান্ত ব্যর্থ ভুবনেশ্বরকে নিয়ে চিন্তিত নন পন্ত

  • সিরিজে ১৮ ওভার বল করে কোনো উইকেট না নিয়ে মোট ১৩১ রান খরচ করেছেন ভুবনেশ্বর।

প্রথম ওয়ান ডেতে ১০ ওভার বল করে ৬৪, দ্বিতীয় ওয়ান ডেতে আট ওভারে ৬৭ রান, দক্ষিণ আফ্রিকা সিরিজে ভুবনেশ্বর কুমারের অবস্থা বোঝানোর জন্য এই দুই পরিসংখ্যানই যথেষ্ট। সিরিজে এখনও অব্দি একটিও উইকেট পাননি ভুবনেশ্বর। তা সত্ত্বেও ভারতের তারকা বোলারকে নিয়ে চিন্তার কোনো কারণ দেখছেন না ঋষভ পন্ত।

সাংবাদিক সম্মেলনে ভুবনেশ্বরের অফ ফর্মের বিষয়ে প্রশ্ন করা হলে, জবাবে পন্ত বলেন, ‘দলগতভাবে আমরা সবসময় উন্নতি করারই চেষ্টা করি। তবে আমার মনে হয় না ভুবি ভাইকে নিয়ে খুব বেশি চিন্তার কোনো কারণ রয়েছে। আমরা অনেকদিন পরে ওয়ান ডে খেলছি, সুতরাং আমাদের মানিয়ে নিতে একটু সময় লাগছে। আমরা নিঃসন্দেহে সিরিজ হেরে খুবই হতাশ, তবে এই পরাজয় থেকে শিক্ষা নিয়ে এগিয়ে যাওয়াই আমাদের লক্ষ্য।’

গোটা সিরিজেই ভুবনেশ্বরের পেস এবং ধার, দুইই কমতি ধরা পড়েছে। অনেক বিশেষজ্ঞই মনে করছেন ভুবনেশ্বরের বদলে এবার অন্য কাউকে সুযোগ দেওয়ার সময় এসেছে। ভুবনেশ্বর না চলায় গোটা সিরিজেই নতুন বলে ভারতের আক্রমণকে অনেকটাই ভোঁতা দেখিয়েছে। এমনকী এই সিরিজে দুই ম্যাচের পর বিনা উইকেটে ৬০-র অধিক রান দেওয়ার বিষয়ে (আট ম্যাচে কোনো উইকেট না নিয়ে ৬০-র অধিক রান দিয়েছেন ভুবনেশ্বর, দ্বিতীয় স্থানে থাকা আগরকর ছয়বার এই ঘটনা ঘটিয়েছেন) বাকি সকল ভারতীয় বোলারকে ছাপিয়ে গিয়েছেন ভুবি। এরপরেই টিম ম্যানেজমেন্ট কতদিন ভুবনেশ্বরের ওপর আস্থা রাখে, এখন সেটাই দেখার।

বন্ধ করুন