বাংলা নিউজ > ময়দান > IND vs SA: কার্তিককে কেন স্ট্রাইক দিলেন না হার্দিক! সোশ্যাল মিডিয়ায় বিতর্কের ঝড়
হার্দিক পান্ডিয়া ও দীনেশ কার্তিক

IND vs SA: কার্তিককে কেন স্ট্রাইক দিলেন না হার্দিক! সোশ্যাল মিডিয়ায় বিতর্কের ঝড়

  • চতুর্থ বলে পান্ডিয়া ছক্কা মারেন, কিন্তু পরের বলে ডিপ মিড উইকেটের দিকে শট খেলেন পান্ডিয়া।রান নেওয়ার সুযোগ ছিল হার্দিকের সামনে। কিন্তু পান্ডিয়া রান নিতে রাজি হননি। দীনেশ কার্তিককে স্ট্রাইক দেননি পান্ডিয়া। 

টিম ইন্ডিয়ার অভিজ্ঞ ব্যাটসম্যান দীনেশ কার্তিক যখন তিন বছর পর মাঠে ফিরলেনতখন পুরো স্টেডিয়াম ডিকে, ডিকে... বলে গর্জে উঠেছিল। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে যখন দীনেশ কার্তিক দীর্ঘদিন পর ফিরেছিলেনতখন দর্শকরা তার ফিনিশিং ব্যাটিং দেখতে উদগ্রীব ছিলেন। কিন্তু শেষ ওভারে এমন কিছু ঘটেছিল যা সোশ্যাল মিডিয়া ঝড় তুলেছে। নেটিজেনরা হার্দিক পান্ডিয়ার সমালোচনা করছেন।

ভারতীয় ইনিংসের ২০তম ওভারের প্রথম বলে অধিনায়ক ঋষভ পন্ত আউট হওয়ার পর ক্রিজে আসেন দীনেশ কার্তিক। পরের বলে কার্তিককে বল করেন নরকিয়া। সেই বলে ডিকে রান নিতে পারেননি। তৃতীয় বলে কার্তিক একটি রান নিয়ে হার্দিক পান্ডিয়াকে স্ট্রাইক দেন। কিন্তু এই সময় তিনি রান আউট হওয়ার হাত থেকে রক্ষা পান।

ফিল্ডারের থ্রো যদি স্টাম্পে লেগে যেত, তাহলে ডিকে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যেতেন। চতুর্থ বলে পান্ডিয়া ছক্কা মারেন, কিন্তু পরের বলে ডিপ মিডউইকেটের দিকে শট খেলেন পান্ডিয়া।রান নেওয়ার সুযোগ ছিল হার্দিকের সামনে। কিন্তু পান্ডিয়া রান নিতে রাজি হননি। দীনেশ কার্তিককে স্ট্রাইক দেননি পান্ডিয়া। নিজেই ম্যাচ শেষ করার চেষ্টা করেছিলেন। তবে শেষ বলে ২ রান নিয়ে দলের স্কোর ২১১ রান করেন হার্দিক পান্ডিয়া।

ইনিংসের শেষ ওভারের পঞ্চম বলে দীনেশ কার্তিককে স্ট্রাইক না দেওয়ায় হার্দিক পান্ডিয়ার উপর চোটেছেন নেটিজেনরা। অনেকেই লিখেছেন, হার্দিক সিনিয়রকে সম্মান করতে জানেন না।তিনি নিজেকে ওভারস্মার্ট দেখানোর চেষ্টা করেছিলেন। এক নেটিজেন লিখেছেন,পান্ডিয়া খারাপ মনোভাব দেখিয়েছেন। তবুও পান্ডিয়া তার ইনিংসে ১২ বলে ৩১ রানের ইনিংস খেলেছেন। হার্দিক এদিনের ইনিংসে ২টি চার ও ৩টি ছক্কা মেরেছেন। যেখানে ২বলে ১ রান করেছেন দীনেশ কার্তিক।

বন্ধ করুন