বাংলা নিউজ > ময়দান > IND vs SL: ৯ জন খেলোয়াড় ছিটকে গেলেও সিরিজ শেষ করতে বদ্ধপরিকর ছিল দল, দাবি অধিনায়ক ধাওয়ানের
তৃতীয় ম্যাচের শেষে দুই দলের সৌজন্য বিনিময়। ছবি- পিটিআই।
তৃতীয় ম্যাচের শেষে দুই দলের সৌজন্য বিনিময়। ছবি- পিটিআই।

IND vs SL: ৯ জন খেলোয়াড় ছিটকে গেলেও সিরিজ শেষ করতে বদ্ধপরিকর ছিল দল, দাবি অধিনায়ক ধাওয়ানের

  • ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজে পরাজিত হয় ভারত। 

শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টিতে চুড়ান্ত ব্যাটিং বিপর্যয় ঘটে ভারতীয় দলের। নির্ধারিত ২০ ওভারে মাত্র ৮১ রানেই থেমে যায় ভারতীয় ইনিংস। শুরুতে পর পর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারতীয় দল। সেই বিপর্যয়ের ধাক্কা সামলে উঠতে পারেননি তাঁরা। তবে এই অভিজ্ঞতা থেকে দলের সকলে শিক্ষা নেবে বলে আশাবাদী অধিনায়ক শিখর ধাওয়ান।

করোনার কারণে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের আগেই দল থেকে ছিটকে যান ক্রুণাল পান্ডিয়াসহ মোট নয়জন ভারতীয় ক্রিকেটার। ফলে দল স্বাভাবিকভাবেই দুর্বল হয়ে যায়। কুলদীপ যাদবকে যেই ম্যাচে সাত নম্বরে ব্যাট করতে নামতে হয়, সেই ম্যাচে ভারতীয় ব্যাটিং লাইন আপের শক্তি বা দুর্বলতা নিয়ে আলাদা কিছু বলার প্রয়োজন হয়না।

সিরিজের শেষ ম্যাচে শুরুতেই অত্যাধিক উইকেট হারানোয় দল সমস্যায় পড়ে শিকার করে নিলেও শ্রীলঙ্কা বোলারদের কৃতিত্ব দিতে ভোলেননি শিখর। ম্যাচের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শিখর বলেন, ‘গত ম্যাচে শেষ পর্যন্ত প্রতিযোগিতা হয়। তবে আজকে ব্যাটসম্যানদের অফ ডে ছিল। আমি নিশ্চিত সকলে এই পারফরম্যান্স থেকে শিক্ষা নেবে। আমরা আজ শুরুতেই অনেকগুলি উইকেট হারিয়ে ফেলি এবং শ্রীলঙ্কান বোলাররাও দারুণ বল করে। শুরুতে এত উইকেট হারালে বিশেষত যখন কোন দলের ব্যাটিংয়ে গভীরতার অভাব রয়েছে, তারা প্রথম থেকেই চাপে পড়ে যায়।’

পাশপাশি ক্রুণাল পান্ডিয়াসহ দলের একাধিক তারকা সিরিজ থেকে ছিটকে গেলেও দল যে সিরিজ শেষ করতে আগ্রহী ছিল সেই বিষয়েও সকলকে জানান ভারতীয় অধিনায়ক। ‘আমাদের সকলের জন্যই পরিস্থিতিটা বেশ কঠিন ছিল। তবে দলগতভাবে আমরা খেলা চালিয়ে যাওয়ারই সিদ্ধান্ত নিই।’ দাবি ধাওয়ানের। জয় বা পরাজয়ের উর্ধ্বে দ্বীপরাষ্ট্রে একগুচ্ছ তরুণ প্রথমবার জাতীয় দলের নীল জার্সি গায়ে চাপান। এই সিরিজে সম্ভবত এটাই সবচেয়ে বড় প্রাপ্তি। 

বন্ধ করুন