বাংলা নিউজ > ময়দান > Ind vs SL-কেন ম্যাচের মধ্যে হেসে উঠলেন অসুস্থ রাহুল দ্রাবিড়?

Ind vs SL-কেন ম্যাচের মধ্যে হেসে উঠলেন অসুস্থ রাহুল দ্রাবিড়?

ইডেনে দ্রাবিড় (AFP)

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই খেলতে নামার আগে রাতে আচমকাই টিম হোটেলে অসুস্থ হয়ে পড়েন রাহুল দ্রাবিড়। সিএবির কর্তারা হোটেলে গিয়ে ঔষুধ দিয়ে আসেন। দ্রাবিড়ের সেই উচ্চ রক্তচাপ কমিয়ে দিলেন কোহলি, রোহিতরা। ম্যাচ জয়ের পর তৃপ্তির হাসি দ্রাবিড়ের মুখে। 

এ যেন তৃপ্তির হাসি। গত কয়েক মাস ধরেই ভারতীয় দলের পারফরম্যান্স নিয়ে একাধিক প্রশ্নচিহ্ন উঠে যায়। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারেতর ছিটকে যাওয়া। এশিয়া কাপে সুপার ফোর থেকে বিদায়। একাধিক সিরিজে ভারতের খারাপ ফর্ম চিন্তায় ফেলে দেয় রাহুল দ্রাবিড়কে। অনেকেই মিস্টার ডিপেন্ডেবলকে সরিয়ে দেওয়ার পক্ষে মন্তব্য করে। স্বাভাবিক ভাবেই পরপর সিরিজ হারে বেশ কিছুটা চাপেই ছিলেন দ্য ওয়াল।

সবচেয়ে বড় বিষয় হল, বাংলাদেশ সফরে গিয়ে ওডিআই সিরিজ হার। একাধিক প্রশ্নের মুখে পড়েন টিম ইন্ডিয়ার হেডস্যার। তিনি কোচের দায়িত্ব পাওয়ার পর বড় কোনও টুর্নামেন্ট জেতেনি ভারত। ২০২২ এশিয়া কাপ থেকে বিদায়। আবার টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের কাছে সেমি ফাইনালে হেরে ছিটকে যাওয়া।

কিন্তু ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে হেরে কিছুটা হলেও রক্তচাপ কমল রাহুল দ্রাবিড়ের। গুয়াহাটি থেকে কলকাতায় ফেরার পর বুধবার মধ্যরাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। টিম হোটেলেই চলে চিকিৎসা। ভারতীয় দলের চিকিৎসকরা দ্রাবিড়ের চিকিৎসা করেন। তারপর সিএবির কর্তারা উচ্চ রক্তচাপ কমানোর প্রয়োজনীয় ঔষুধ রাহুল দ্রাবিড়কে দিয়ে আসেন।

 

এরপর ধীরে ধীরে স্বাভাবিক পরিস্থিতর মধ্যে ফিরে আসেন তিনি। এমনকি ভারতীয় দলের অনেকেই দ্রাবিড়কে পরামর্শ দিয়েছিলেন যাতে তিনি ইডেনে না গিয়ে হোটেলেই বিশ্রাম নেন। কিন্তু তিনি তা করেননি। দলের সঙ্গেই মাঠে আসেন রাহুল। এমনটাই খবর পাওয়া যায় ভারতীয় দল সূত্রে। বৃহস্পতিবার নির্ধারিত সময়ের সামান্য দেরিতে ইডেনে আসে ভারতীয় দল। দ্রাবিড়কে পর্যাপ্ত বিশ্রাম দিতেই একটু দেরি করে ইডেনে আসেন বিরাট কোহলি, রোহিত শর্মারা এমনটাই খবর সূত্র মারফত।

তবে ম্য়াচ ভারত যখন ব্যাটিং করছে তখন তৃপ্তির হাসি ধরা পড় টেলিভিশনের পর্দায়। সেই সময় আসলে টিভিতে রাহুল দ্রাবিড়ের ব্যাটিং পরিসংখ্যান দেখাচ্ছিল। যার মধ্যে ছিল তাঁর একটি টি২০ আন্তর্জাতিক ম্যাচ খেলার কথাও। সেটা দেখেই তিনি হেসে ওঠেন এমনটাই অনুমান। ম্যাচ শেষেও ড্রেসিংরুমে স্বস্তির হাসি হাসলেন দ্য ওয়াল। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজ জিতে অনেকটাই স্বস্তি পেলেন তিনি।এই বছরই ভারতের মাটিতে বসবে ওডিআই বিশ্বকাপের আসর। আর সেই টুর্নামেন্টে ভারতের পারফরম্যান্স খারাপ হলে সমালোচনা পিছু ছাড়বে না। কোপ পড়তে পারে কোচ এবং অধিনায়কত্বের উপর। এমনটাই মনে করছে ভারতীয় ক্রিকেট মহল। তাই এই শ্রীলঙ্কার বিরুদ্ধে জিতে বিশ্বকাপের মহরায় কিছুটা হলেও সেরে নিলেন কোহলি, রোহিতরা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন