বাংলা নিউজ > ময়দান > IND vs WI, 1st Test: রোহিত-যশস্বীর সেঞ্চুরির উৎসবের মাঝে তৃতীয় মন্থরতম অর্ধশতরান কোহলির, গড়লেন লজ্জার নজির

IND vs WI, 1st Test: রোহিত-যশস্বীর সেঞ্চুরির উৎসবের মাঝে তৃতীয় মন্থরতম অর্ধশতরান কোহলির, গড়লেন লজ্জার নজির

বিরাট কোহলি।

যশস্বী জয়সওয়াল, রোহিত শর্মাদের সেঞ্চুরির উৎসবের মাঝেই নিঃশব্দে একটি নজির গড়ে ফেললেন কোহলি। সকলের অগোচরে। তৃতীয় মন্থরতম হাফসেঞ্চুরির হাত ধরেই কোহলি ভারতের হয়ে অ্যাওয়ে ম্যাচে দ্বিতীয় সর্বাধিক পঞ্চাশের বেশি স্কোর করে ফেললেন। এই তালিকার শীর্ষস্থান ধরে রেখেছেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর।

ভারতের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতের প্রথম ইনিংসে হাফসেঞ্চুরি করলেন বটে, তবে তাতে তিনি গড়ে ফেললেন অত্যন্ত লজ্জার নজির। ২৯তম অর্ধশতরানে পৌঁছতে কোহলির লেগে গেল ১৪৭ বল। যেটা কোহলির ক্যারিয়ারে লজ্জার ঘটনা হিসেবে লেখা থাকল।

কোহলি টেস্ট ক্রিকেটে তাঁর তৃতীয়-মন্থরতম অর্ধশতরান পূরণ করেন শুক্রবার। এর আগে ২০১২ সালে নাগপুরে ইংল্যান্ডের বিপক্ষে ১৭১ ডেলিভারিতে তাঁর সবচেয়ে মন্থরতম অর্ধশতরান করেছিলেন। আর কোহলি দ্বিতীয় মন্থরতম হাফসেঞ্চুরি করেছিলেন গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। কেপটাউনে ১৫৮ ডেলিভারিতে তিনি অর্ধশতরান পূরণ করেছিলেন।

যশস্বী জয়সওয়াল, রোহিত শর্মাদের সেঞ্চুরির উৎসবের মাঝেই নিঃশব্দে একটি নজির গড়ে ফেললেন কোহলি। সকলের অগোচরে। তৃতীয় মন্থরতম হাফসেঞ্চুরির হাত ধরেই কোহলি ভারতের হয়ে অ্যাওয়ে ম্যাচে দ্বিতীয় সর্বাধিক পঞ্চাশের বেশি স্কোর করে ফেললেন। এই তালিকার শীর্ষস্থান ধরে রেখেছেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর।

আরও পড়ুন: জোরে শট মারলেও বাউন্ডারি হচ্ছে না- মন্থর পিচ নিয়ে কোহলির কাছে নালিশ যশস্বীর

কোহলি তাঁর স্বাভাবিক নম্বর চারেই ব্যাট করতে নেমেছিলেন। দ্বিতীয় দিন ভারত পরপর অধিনায়ক রোহিত শর্মা এবং শুভমান গিলকে হারানোর পরে চারে ব্যাট করতে আসেন কোহলি। যশস্বী জয়সওয়ালকে তিনি সঙ্গত করতে থাকেন। তৃতীয় দিন কোহলি ৭৬ করে আউট হয়ে যান। তাঁর আর সেঞ্চুরি করা হয়নি। ২০১৮ সালের পর থেকে বিদেশের ২২ গজে টেস্টে সেঞ্চুরি পাননি কোহলিষ এদিন ১৮২ বলে ৭৬ রান করেন প্রাক্তন ভারত অধিনায়ক। কোহলির ইনিংসে ছিল মাত্র পাঁচটি চার।

আরও পড়ুন: শুরুতেই হিট যশস্বী, পাচ্ছেন সিনিয়রদের সম্মান, কী বলছেন ছোটবেলার কোচ?

কোহলির মন্থর ব্যাটিংয়ের একটি কারণ হতে পারে ডমিনিকার পিচ। ডমিনিকার পিচ অত্যন্ত মন্থর, যা নিয়ে ইতিমধ্যে সমালোচনা শুরু হয়ে গিয়েছে। ওয়েস্ট ইন্ডিজের এখনকার বোলিংয়ে আগের মতো সেই বিষ আর নেই। যে কারণে কার্যত তাঁদের নিয়ে ভারত ছেলেখেলাই করেছে। কিন্তু মন্থর পিচের কারণে বল পড়ে ঠিকঠাক গতিতে ব্যাটসম্যানদের কাছে আসছে না। ফলে শট খেলার সময়ে ব্যাটসম্যানকে শক্তি প্রযোগ করতে হচ্ছে। সর্বশক্তি দিয়ে শট মারলেও, সেই বল বাউন্ডারি লাইন পর্যন্তই যাচ্ছে না।

এই নিয়ে টেস্টের দ্বিতীয় দিনেই বিরাট কোহলির কাছে অভিযোগ করেছিলেন যশস্বী জয়সওয়ালই। তিনি জোরে শট মারার চেষ্টা করলেও, বল বাউন্ডারিতে পাঠাতে পারছিলেন না। পিটিআই-এর উদ্ধৃতি অনুসারে, কোহলির কাছে অভিযোগের সুরে যশস্বী বলেছিলেন, ‘জোরসে মার রাহা হুঁ, জা হি নাহি রাহা! (আমি জোরে শট মারছি, কিন্তু বল যাচ্ছে না)।’ আর এই নিয়ে চলছে চর্চা।

ডমিনিকার মন্থর পিচে ভারত তাও ৫ উইকেটে ৪২১ রান করে ডিক্লেয়ার করেছিল। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের হাল তো একেবারেই খারাপ হয়ে যায়। তারা দুই ইনিংসে যথাক্রমে ১৫০ এবং ১৩০ রান করে। দুই ইনিংস মিলিয়ে রবিচন্দ্রন অশ্বিন একাই ১২ উইকেট তুলে নেন। আর সেই সঙ্গে ভারত এক ইনিংস এবং ১৪১ রানে প্রথম টেস্টে সহজ জয় ছিনিয়ে নেয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শ্বশুরবাড়ির কাছে স্কুল, প্রধান শিক্ষক জামাইবাবুর হয়ে স্কুল চালাচ্ছেন শ্যালিকা আপনি যদি কাঙ্খিত জীবন সঙ্গী পেতে চান, তাহলে শ্রাবণ মাসের সোমবার করুন এই কাজ আনোয়ার আলিকে নিয়ে 'বিতর্কিত রিল' মোহনবাগান SG-র, পরে মোছা হল পোস্ট নিটে ৫০ টপ স্কোরিং পরীক্ষা কেন্দ্রের মধ্যে ৩৭ টি রাজস্থানের সিকরের!উঠছে প্রশ্ন বিরতিতে কী করছিলেন অভিষেক? '৩ মাসে রেজাল্ট',২১-এর মঞ্চে কোন বার্তা TMC সেনাপতির? সোমবারই কোচের পদে আত্মপ্রকাশ গৌতির! আগরকরের সঙ্গে করবেন সাংবাদিক সম্মেলন… টসে জিতল United Arab Emirates Women , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| হিন্দু মহাকাব্যকে বিকৃত করেছে প্রভাস-দীপিকার ছবি! আইনি জটিলতায় কল্কি ২৮৯৮ এডি কোন দফতরে কত বকেয়া? মমতার দিল্লি সফরে আগেই প্রমাণ সহ রিপোর্ট তৈরির নির্দেশ TMC করায় ক্যানসারের রোগীকে শংসাপত্র না দেওয়ার অভিযোগ, সৌমিত্রকে তোপ আজাদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.