বাংলা নিউজ > ময়দান > IND vs WI: টপলির পর এ বার অখ্যাত লেফট আর্ম বোলার ম্যাকয়ের সামনেই কাবু ভারত, হল বিশ্ব রেকর্ড
ওবেদ ম্যাকয়ে।

IND vs WI: টপলির পর এ বার অখ্যাত লেফট আর্ম বোলার ম্যাকয়ের সামনেই কাবু ভারত, হল বিশ্ব রেকর্ড

  • প্রথমে ব্যাট করে ১৯.৪ ওভারে ১৩৮ রানে অল আউট হয়ে যায় ভারত। ওবেদ ম্যাকয়ের বোলিংয়ে একেবারে ল্যাজেগোবরে হয় ভারতের ব্যাটিং অর্ডার। রোহিত শর্মা (০), সূর্যকুমার যাদব (১১), রবীন্দ্র জাদেজার (২৭), দীনেশ কার্তিক (৭), রবিচন্দ্রন অশ্বিন (১০), ভুবনেশ্বর কুমারকে (১) ফেরান তিনি।

সম্প্রতি ইংল্যান্ডের বাঁ হাতি পেসার রিস টপলির বলে নাস্তানাবুদ হয়েছে ভারত। এর পর ওয়েস্ট ইন্ডিজ সফরে এসে আর এক বাঁ-হাতি পেসার ওবেদ ম্যাকয়ের বোলিংয়েও কেঁপে গেল ভারতের ব্যাটিং অর্ডার। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৪ ওভারে ১ মেডেন সহ ১৭ রান দিয়ে ৬ উইকেট নিয়ে ভারতকে ১৩৮ রানে গুড়িয়ে দিয়েছেন ম্যাকয়েই। সেই সঙ্গে বড় রেকর্ড নিজের নামে করে ফেলেছেন এই ক্যারিবিয়ান ফাস্ট বোলার।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে এটাই ছিল সেরা বোলিং পারফরম্যান্সের রেকর্ড। এর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে এত বিপজ্জনক বোলিং করেননি কোনও বোলার। ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ৫ বা তাঁর বেশি উইকেট নেওয়ার নজির আর কোনও ক্রিকেটারের নেই। এ ছাড়াও এটি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ম্যাকয়েরও সেরা বোলিং পারফরম্যান্স ছিল। ম্যাকয়ের জন্যই ভারতকে সোমবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৫ উইকেটে হারতে হয়েছে।

আরও পড়ুন: ম্যাচ জিতে হাঁফ ছাড়়লেন পুরান, হালকা সতর্ক বার্তা দিলেন ম্যাচের সেরা ম্যাকয়কে

টপলি, ম্যাকয়ে ছাড়াও পাকিস্তানের বাঁ-হাতি তারকা পেসার শাহিন আফ্রিদির বলে খেলতে গিয়েও বেকায়দায় পড়েছিল ভারতের ব্যাটিং। ব্রিটিশ অধিনায়ক মাইকেল ভন তো দাবিই করেছিলেন, ভারতীয় ব্যাটারদের বাঁ-হাতি পেসারদের খেলতে সমস্যা রয়েছে। সেটাই যেন সোমবার প

দ্বিতীয় টি-টোয়েন্টিতে টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করে ১৯.৪ ওভারে ১৩৮ রানে অল আউট হয়ে যায় ভারত। ওবেদ ম্যাকয়ের বোলিংয়ে একেবারে ল্যাজেগোবরে হয় ভারতের ব্যাটিং অর্ডার। রোহিত শর্মা (০), সূর্যকুমার যাদব (১১), রবীন্দ্র জাদেজার (২৭), দীনেশ কার্তিক (৭), রবিচন্দ্রন অশ্বিন (১০), ভুবনেশ্বর কুমারকে (১) ফেরান তিনি।

আরও পড়ুন: অসুস্থ মায়ের জন্যই এই পারফরম্যান্স- ৬ উইকেট নিয়ে নজির গড়েও মন খারাপ ম্যাকয়ের

এ দিন ভারতের হয়ে কেউ হাফ সেঞ্চুরিও করতে পারেননি। সর্বোচ্চ রান করেছেন হার্দিক পাণ্ডিয়া। তাঁর সংগ্রহ ৩১। বাকিদের অবস্থা তথৈবচ। ৪০ রানে ৩ উইকেট আর ৬১ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বসেছিল ভারত। তার পর তাদের ইনিংস ১৩৮ রানে শেষ হয়।

জবাবে ব্যাট করতে নামলে ওয়েস্ট ইন্ডিজ চার বল বাকি থাকতেই ৫ উইকেটে ম্যাচ পকেটে পুড়ে ফেলে। সেই সঙ্গে সিরিজে ১-১ সমতা ফেরায়। ভারতীয় বোলাররা যে খুব বেশি প্রভাব বিস্তার করতে পেরেছিল, তা নয়। ওপেন করতে নেমে ব্রেন্ডন কিং-এর ৫২ বলে ৬৮ রান ওয়েস্ট ইন্ডিজের জয়ের ভিত মজবুত করে। এ ছাড়া ডেভন থমাস ১৯ বলে অপরাজিত ৩১ রানের দুরন্ত ইনিংস খেলেন। ১৯.২ ওভারে ৫ উইকেটে ১৪১ করে ম্যাচ জিতে যায় ক্যারিবিয়ান ব্রিগেড।

বন্ধ করুন