বিরাট কোহলি  (AFP)
বিরাট কোহলি (AFP)

অস্ট্রেলিয়ায় গোলাপি বল টেস্ট খেলবে কী ভারত? মুখ খুললেন কোহলি

এর আগে ঘরের মাঠে প্রথম গোলাপি টেস্ট খেলেছে ভারত।

ভারত-অস্ট্রেলিয়া সিরিজে কি পিঙ্ক বল টেস্ট হবে? কিছুদিন আগে এই প্রশ্নের জবাবে বিরাটকে জিজ্ঞেস করুন বলেছিলেন অজি অধিনায়ক টিম পেইন। মনে করিয়ে দিয়েছিলেন যে এর আগের সিরিজে গোলাপি বলে খেলতে চায়নি ভারত। এদিন অবশ্য জবাব দিলেন কিং কোহলি। সামনেই অস্ট্রেলিয়ার সঙ্গে ওডিআই সিরিজ। কিন্তু এখন থেকেই সবার নজর বছরের শেষে হতে চলা ডাউন আন্ডারে টেস্ট সিরিজের দিকে। ভারত কি গোলাপী বল টেস্ট খেলতে আগ্রহী? এদিন সেই প্রশ্নেরও উত্তর দিলেন কোহলি।

অধিনায়ক বলেন যে ভারত পুরোপুরি প্রস্তুত পিঙ্ক বল টেস্ট খেলতে, গাব্বা, পার্থ, কোথায় খেলা হচ্ছে তাতে কিছু এসে যায় না। যে কোনও সিরিজে দিনরাতের টেস্টে থাকলে সেটা নিয়ে চাঞ্চল্য সৃষ্টি হয় বলেও কোহলি মনে করেন। গত নভেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম দিন-রাতের টেস্ট খেলে ভারত।

সেই প্রসঙ্গে কোহলি বলেন যে প্রথম ম্যাচটি খুব ভালো গিয়েছে। তিনি বলেন যে বিশ্বের যে কোনও দলের সঙ্গে পাল্লা দেওয়ার জন্য প্রস্তুত টিম ইন্ডিয়া। গোলাপী, লাল, সাদা যে কোনও বলে বিপক্ষের সঙ্গে টক্কর দিতে ভারত তৈরী বলে জানিয়েছেন তিনি।

২০১৮ সালে প্রথমবার অস্ট্রেলিয়ায় সিরিজ জেতে ভারত। সেই কারণে দল অনেক বেশি আত্মবিশ্বাসী থাকবে বলে জানান কোহলি। কিন্তু সেই সিরিজে ছিলেন না স্মিথ, ওয়ার্নার । অনভিজ্ঞ ছিলেন ল্যাবুশান। তাই এবারের সিরিজে অনেক শক্ত লড়াই হবে সেটা মেনে নেন কোহলি। কিন্তু দর্শকরা এই সিরিজ দারুন উপভোগ করবেন বলেই আশা করেন তিনি। বিশ্বের সেরা দুই দল মনে রাখার মতো লড়াই করবেই বলে আশা কিং কোহলি।

বন্ধ করুন