বাংলা নিউজ > ময়দান > INDIA-A vs NEPAL: নিশান্ত, হাঙ্গার্গেকরদের আগুনের পর, সাই-অভিষেকের যুগলবন্দি, নেপালকে হেলায় হারাল ভারতের জুনিয়ররা

INDIA-A vs NEPAL: নিশান্ত, হাঙ্গার্গেকরদের আগুনের পর, সাই-অভিষেকের যুগলবন্দি, নেপালকে হেলায় হারাল ভারতের জুনিয়ররা

নেপালকে ৯ উইকেটে হারাল ভারতের জুনিয়ররা।

ACC Men’s Emerging Cup: প্রথম ম্য়াচে সংযুক্ত আরব আমিরশাহিকে ৮ উইকেটে হারায় ভারতের জুনিয়ররা। এর পর নেপালকে তারা ৯ উইকেটে হারাল। সোমবার প্রথমে ১৬৭ রানে নেপালকে বধ করেন রাজবর্ধন হাঙ্গার্গেকর, নিশান্ত সিন্ধু, হর্ষিত রানারা। জবাবে ১ উইকেট হারিয়ে ১৬৭ বল বাকি থাকতে সহজ জয় ছিনিয়ে নেয় ভারত।

দুরন্ত ছন্দে রয়েছে ভারতীয় এ দল। এসিসি পুরুষদের ইমার্জিং কাপে সোমবার নেপালকে নিয়ে কার্যত ছেলেখেলাই করল যশ ধুলের টিম। প্রথমে ব্যাট করতে নামলে নেপালকে ১৬৭ রানেই বধ করলেন রাজবর্ধন হাঙ্গার্গেকর, নিশান্ত সিন্ধু, হর্ষিত রানারা। জবাবে ১ উইকেট হারিয়ে ১৬৭ বল বাকি থাকতে সহজ জয় ছিনিয়ে নিল ভারত। সেই সঙ্গে পরপর দুই ম্যাচে জয় ছিনিয়ে নিয়ে পয়েন্ট টেবলে এক নম্বর স্থান মজবুত করল টিম ইন্ডিয়া।

এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নেপালই। কিন্তু শুরু থেকেই তারা নড়বড় করছিল। মাত্র ৩৭ রানে ৫ উইকেট হারিয়ে বসে থাকে নেপাল। শুরুতেই হর্ষিত রানা এবং হাঙ্গার্গেকর মিলে নেপালের ব্যাটিংয়ে কাঁপুনি ধরিয়ে দেন। দু'জন মিলেই ৫ উইকেট তুলে নেন। এর পর আসরে নামেন নিশান্ত। বাকি পাঁচ উইকেটের মধ্যে চারটেই তুলে নেন তিনি। নেপালের ব্যাটারদের একেবারে ল্যাজেবোগরে করে ছাড়েন ভারতের বোলাররা।

আরও পড়ুন: ব্যর্থ বাবর, জয়সূর্যের দাপটের সামনে পাককে নির্ভরতা দিলেন শাকিল-সলমন

এর মধ্যে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন নেপালের অধিনায়ক রোহিত পাউদেল। চারে নেমে ৮৫ বলে ৬৫ করে কিছুটা লড়াই করেন তিনি। তাঁর ইনিংস সাজানো ছিল সাতটি চারে। এর বাইরে আটে নেমে গুলসন ঝা ৩০ বলে ৩৮ রানের ইনিংস খেলে দলকে আরও কিছুটা অক্সিজেন দেন। তাঁর ইনিংসে রয়েছে ২টি করে চার এবং ছয়। এই দুই তারকার সৌজন্যেই দেড়শো পার করে নেপালের ইনিংস। এর বাইরে বাকিদের হাল তথৈবচ। তাও দুই অঙ্কের ঘরে গিয়েছেন দেব খানাল (২১ বলে ১৫) এবং সোমপাল কামি (৩৯ বলে ১৪ রান)। বাকিরা এক অঙ্কের ঘরেই গড়াগড়ি খেয়েছেন।

আরও পড়ুন: আফ্রিদির বিশেষ নজিরের দিনে বিশেষ উপহার রিজওয়ানের, জানেন সেটি কি?- ভিডিয়ো

ভারতের হয়ে নিশান্ত ৪ উইকেট নিয়েছেন। হাঙ্গার্গেকর নিয়েছেন ৩ উইকেট। ২ উইকেট নিয়েছেন হর্ষিত রানা। মানব সুতার নিয়েছেন এক উইকেট।

জবাবে রান তাড়া করতে নেমে ২২.১ ওভারেই ১ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারতের জুনিয়ররা। ওপেন করতে নেমে সাই সুদর্শন এবং অভিষেক শর্মা মিলেই প্রথম উইকেটে ১৩৯ রান করে ফেলেন। ৬৯ বলে ৮৭ রানের ঝোড়ো ইনিংস খেলেন অভিষেক। তাঁর ঝকঝকে এই ইনিংস সাজানো ছিল ১২টি চার এবং ২টি ছক্কায়। তবে সাই সুদর্শন দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। ৮টি চার এবং একটি ছয়ের হাত ধরে ৫২ বলে ৫৮ করে অপরাজিত থাকেন তিনি। তিনে নেমে ধ্রুব জুরেল শেষ পাতে মিষ্টির মতো ১২ বলে ২১ রানের গুরুত্বপূর্ণ একটি ইনিংস খেলেন। ধ্রূব জুরেলই ছক্কা হাঁকিয়ে দলকে জয়ের লক্ষ্যে নিয়ে যান। ২২.১ ওভারে ১ উইকেটে ১৭২ রান করে ভারতের জুনিয়ররা। নেপালের হয়ে অধিনায়ক রোহিতই এক উইকেট নিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

MI-এর সতীর্থ ব্যর্থ করলেন পোলার্ডের লড়াই, ঝড় তুলেও করাচিকে জেতাতে ব্যর্থ কায়রন হয় ডায়ালিসিস, হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রভাত রায় দু সপ্তাহ পর, এখন কেমন আছেন? আজকের প্রেম রাশিফলে জেনে নিন আপনার রোম্যান্টিক জীবনে আজ উত্থান নাকি পতন? এতদিনে নামল 'গলার কাঁটা', শাহজাহানের গ্রেফতারির 'ক্রেডিট' নিতে ঝাঁপ তৃণমূলের মোহনবাগানের সুবিধা করে দিল মুম্বই-গোয়া, পারবে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট টেবিল ধ্বংস হয় ১৯টি গির্জা… 'ওদের হাত রক্তে রাঙানো', পাকিস্তানকে 'ধুয়ে দিল' ভারত পেয়ারা পাতা দাঁতের যত্ন ছাড়াও মেদ ঝরানোর মোক্ষম অস্ত্র! উপকার পেতে কীভাবে খাবেন WPL 2024: হেরেও লিগ টেবিলের ২য় স্থানে মুম্বই ইন্ডিয়ান্স, পয়েন্টের খাতা খুলল ইউপি গ্রেফতার শেখ শাহজাহান, ৫৫ দিন কোথায় 'লুকিয়ে' ছিলেন 'সন্দেশখালির বাঘ'? বোনে বোনে ভাব নেই! পরিণীতির বিয়েতে আসেননি, মার্চে মীরার বিয়ে, প্রিয়াঙ্কা ফিরবেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.