বাংলা নিউজ > ময়দান > SL vs PAK, 1st Test: আফ্রিদির বিশেষ নজিরের দিনে বিশেষ উপহার রিজওয়ানের, জানেন সেটি কি?- ভিডিয়ো

SL vs PAK, 1st Test: আফ্রিদির বিশেষ নজিরের দিনে বিশেষ উপহার রিজওয়ানের, জানেন সেটি কি?- ভিডিয়ো

মহম্মদ রিজওয়ানের থেকে বিশেষ উপহার পেলেন শাহিন আফ্রিদি।

শ্রীলঙ্কার ওপেনিং ব্যাটসম্যান নিশান মাদুষ্কাকে আউট করার সময়েই আফ্রিদি পাকিস্তানের ১৯তম খেলোয়াড় এবং তাঁর দেশের ফাস্ট বোলারদের মধ্যে চতুর্থ দ্রুততম বোলার হিসেবে ১০০ উইকেটের মাইলস্টোন ছুঁয়ে ফেলেন।

এক বছর আগে শ্রীলঙ্কার গলেই শেষ টেস্ট খেলেছিলেন। এর পর চোটের কারণে টেস্ট ক্রিকেট থেকে দূরে ছিলেন। এক বছর পর ফের সেই শ্রীলঙ্কার বিরুদ্ধেই গলেই টেস্টে ফিরলেন শাহিন শাহ আফ্রিদি। আর দলে ফিরেই গড়ে ফেললেন নজির।

কাকতালীয় বিষয় হলেও, গত বছরও ১৬ জুলাই থেকেই শুরু হয়েছিল সেই টেস্ট। ঠিক এক বছর পর আবার ১৬ জুলাই থেকেই টেস্ট খেললেন তিনি। আর প্রথম দিনেই শুরুতে তিন উইকেট তুলে নিলেন শাহিন শাহ আফ্রিদি। সেই সঙ্গে তিনি টেস্ট ক্রিকেটে ১০০ উইকেটের মাইলস্টোন ছুঁয়ে গেলেন।

১০০ টেস্ট উইকেট পূর্ণ করার পর তাঁর সতীর্থ মহম্মদ রিজওয়ান একটি স্মারক উপহার দিলেন শাহিন শাহ আফ্রিদিকে। ম্যাচ শেষে ড্রেসিংরুমে আফ্রিদিকে বলেন রিজওয়ান, ‘অনেক, অনেক অভিনন্দন। তুমি আমাদের দলের জন্য অনুপ্রেরণা। বোলারদের পাশাপাশি সব তরুণদের জন্যও। বর্তমান দলে খেলা কিছু প্লেয়ার এবং পুরো ইউনিটের জন্য বাবর এবং তুমি অনুপ্রেরণা হয়ে উঠেছো।’

আরও পড়ুন: ২০ রান বেশি দিয়েছি, ব্যাটাররাও দায়িত্ব নেয়নি- বাংলাদেশের কাছে প্রথম ODI হেরে লজ্জার নজিরের পর দোষারোপ হরমনের

প্রসঙ্গত, লঙ্কার ওপেনিং ব্যাটসম্যান নিশান মাদুষ্কাকে আউট করার সময়েই আফ্রিদি পাকিস্তানের ১৯তম খেলোয়াড় এবং তাঁর দেশের ফাস্ট বোলারদের মধ্যে চতুর্থ দ্রুততম বোলার হিসেবে ১০০ উইকেটের মাইলস্টোন ছুঁয়ে ফেলেন।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন লঙ্কার অধিনায়ক দিমুথ করুণারত্নে। পাকিস্তানের বিরুদ্ধে গল টেস্টের প্রথম ইনিংসে মাত্র ৫৪ রানে ৪ উইকেট হারিয়ে কোণঠাঁসা হয়ে পড়েছিল শ্রীলঙ্কা। তবে সেখান থেকে ধনঞ্জয়া ডি'সিলভার চওড়া ব্যাটেই লড়াই করার রসদ সংগ্রহ করে দ্বীপরাষ্ট্র। ডি'সিলভা ৯৪ রান করে অপরাজিত রয়েছেন। সমারাবিক্রম ৩৬ করে আউট হয়ে যান।

ইনিংসের তৃতীয় ওভারেই তারা ওপেনার নিশান মদুষ্কার উইকেট হারিয়ে বসে। ৯ বলে ৪ রান করে শাহিন আফ্রিদির বলে আউট হন নিশান। শ্রীলঙ্কার ওপেনারকে ফিরিয়ে আফ্রিদি টেস্ট ক্যারিয়ারে ১০০ উইকেটের মাইলস্টোন ছুঁয়ে ফেলেন। শ্রীলঙ্কা দলগত ৬ রানে প্রথম উইকেট হারায়। সপ্তম ওভারে ফের শ্রীলঙ্কা শিবিরে ধাক্কা দেন শাহিন। তিন নম্বরে ব্যাট করতে নামা কুশল মেন্ডিস ৩টি বাউন্ডারির সাহায্যে ১৪ বলে ১২ রান করে আফ্রিদির বলে আউট হন।

আরও পড়ুন: প্রধান কোচ এবং ক্রিকেট ডিরেক্টরকে ছাঁটছে RCB, কে হবেন কোহলিদের নতুন কোচ?

অ্যাঞ্জেলো ম্যাথিউজ এবং করুণারত্নে মিলে কিছুটা হাল ধরার চেষ্টা করলেও, সেই জুটিও বেশীক্ষণ টিকতে পারেনি। দলগত ৫০ রানের গণ্ডি টপকানোর পরেই করুণারত্নে ২৯ করে আউট হন। সেই আফ্রিদির বলেই। শুরুতে ৩ উইকেট নিয়ে লঙ্কার কোমর ভেঙে দেন শাহিন আফ্রিদি। দীনেশ চণ্ডীমলও বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি ক্রিজে। ৬ বলে ১ রান করে আউট হন চণ্ডীমল।

তবে ডি'সিলভার সঙ্গে জুটি বেঁধে হাল ধরার চেষ্টা করেন ম্যাথিউজ। পঞ্চম উইকেটে তাঁরা জুটিতে ১৩১ রান যোগ করেন। ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণও করে ফেলেন দুই তারকা। তবে ৬৪ রানের অনবদ্য ইনিংস খেলে মাঠ ছাড়েন ম্যাথিউজ। উইকেটকিপার সাদিরা সমরাবিক্রমকে সঙ্গে নিয়ে বৃষ্টি বিঘ্নিত প্রথম দিনের বাকি সময়টুকু কাটিয়ে দেওয়ার চেষ্টা করেছিলেন ধনঞ্জয়া। তবে দিনের শেষ বেলায় আগা সলমনের বলে ইমাম-উল-হকের হাতে ধরা পড়ে যান সমরাবিক্রম। শ্রীলঙ্কা ৬৫.৪ ওভারে দলগত ২৪২ রানের মাথায় ৬ উইকেট হারানো মাত্রই প্রথম দিনের খেলা শেষ হয়। ডি'সিলভা নট-আউট থাকেন ব্যক্তিগত ৯৪ রানে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

IIT স্নাতক, তৃতীয় বারের চেষ্টায় UPSC-তে প্রথম স্থান পেলেন লখনউয়ের আদিত্য সাড়ে ৪ কোটি বাজেট মির্জার, টাকা ঘরে ফেরনো অসম্ভব, তবুও পার্ট ২ বানাব: অঙ্কুশ মেট্রোর পিলারে আগুন! সন্ধ্যার অফিস টাইমে ব্যাহত পরিষেবা, এখন পুরো লাইনে চলছে? নিয়োগ দুর্নীতিতে জড়িত পরেশকে ‘গুরুত্বপূর্ণ নেতা’ সম্বোধন মমতার, তোপ বিরোধীদের GTA নিয়োগ দুর্নীতিতে CBI অনুসন্ধানে আপত্তি রাজ্যের, কারণ জানতে চায় হাইকোর্ট অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ একসঙ্গে ১৮ জন মাওবাদীকে নিকেশ করল যৌথবাহিনী, ছত্তিশগড়ে তুমুল গুলির লড়াই শুক্রর মেষে প্রবেশ, সময় বদলাবে ৩ রাশির, আয় বাড়বে, কাজে আসবে গতি 'রাস্তায় লোকজন বলে ধ্যাষ্টা জ্যাঠু’! 'নিম ফুলের মধু'র জ্য়াঠামশাই-এর কথায় রচনা… KKR vs RR Live Score Updates, IPL 2024: রাজস্থানের বিরুদ্ধে টস হারলেন শ্রেয়স

Latest IPL News

অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.