বাড়ি > ময়দান > IPL 2020: দু'জন ক্রিকেটার-সহ ১৩ জন করোনা পজিটিভ, নিশ্চিত করল BCCI
আইপিএল ট্রফি। ছবি- টুইটার।
আইপিএল ট্রফি। ছবি- টুইটার।

IPL 2020: দু'জন ক্রিকেটার-সহ ১৩ জন করোনা পজিটিভ, নিশ্চিত করল BCCI

  • করোনা সংক্রান্ত সুরক্ষাবিধি আরও নিশ্ছিদ্র করল ভারতীয় ক্রিকেট বোর্ড।

সরকারি অনুমতি মেলার পরেই আইপিএলের জন্য করোনা সংক্রান্ত কড়া নির্দেশিকা জারি করে বিসিসিআই। তাতেও যে করোনা সংক্রমণ এড়ানো সম্ভব নয়, তা বুঝে গেল ভারতীয় ক্রিকেট বোর্ড। নিরাপদে আইপিএল আয়োজন করতে হলে আরও নিশ্ছিদ্র করতে হবে বায়ো-সিকিওর বাবল, এটা উপলব্ধি করেই করোনা প্রোটোকল আরও শক্ত করল বিসিসিআই।

চেন্নাই সুপার কিংসের অন্দরমহলে করোনা হানা দেওয়ার পর শনিবার বিজ্ঞপ্তি জারি করে ভারতীয় বোর্ড জানিয়ে দেয়, আইপিএলের জন্য আমিরশাহিতে পা দেওয়া প্রত্যেককে বাধ্যতামূলক করোনা টেস্ট এবং কোয়ারান্টাইনের নিয়ম মেনে চলতে হবে।

একই সঙ্গে বোর্ডের তরফে নিশ্চিত করে দেওয়া হয়, এই মুহূর্তে আইপিএলের জন্য আমিরশাহিতে যাঁরা রয়েছেন, তাঁদের মধ্যে মোট ১৩ জন করোনা পজিটিভ। ২ জন ক্রিকেটারও যে এই তালিকায় রয়েছেন, এটাও আলাদা করে জানিয়ে দেয় ভারতীয় বোর্ড।

বিসিসিআইয়ের তরফে বিজ্ঞপ্তিতে লেখা হয়, '১৯ সেপ্টেম্বর থেকে আমিরশাহিতে শুরু হতে যাওয়া ২০২০ আইপিএল মরশুমের জন্য বিসিসিআই কঠোর স্বাস্থ্য সুরক্ষাবিধি চালু করেছে। সেই অমুযায়ী আমিরশাহিতে পা দিয়েই প্রত্যেক অংশগ্রহণকারীকে কোরনা টেস্ট ও কোয়ারান্টাইনের প্রোটোকল মেনে চলতে হবে।'

ভারতীয় বোর্ড আরও জানায়, '১৩ জন করোনা পজিটিভ বলে চিহ্নিত হয়েছেন, যাঁদের মধ্যে ২ জন ক্রিকেটার রয়েছেন। সমস্ত সংক্রামিত এবং তাঁদের সান্নিধ্যে আসা প্রত্যেকেরই কোনও উপসর্গ নেই। সকলকেই দলের সদস্যদের থেকে আলাদা আইসোলেশনে রাখা হয়েছে। আইপিএলের মেডিক্যাল টিমের নজরদারিতে রয়েছেন তাঁরা।'

চেন্নাই সুপার কিংসের একজন ভারতীয় পেসার ও একজন ঘরোয়া টপ উর্ডার ব্যাটসম্যান-সহ অনেকেই করোনা আক্রান্ত বলে শোনা যায়। ভারতীয় বোর্ড নাম প্রকাশ না করলেও আক্রান্তের সংখ্য নিশ্চিত করে দেয় এই বিজ্ঞপ্তির মাধ্যমে।

বন্ধ করুন