বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > CSK vs RCB: আইপিএলের এলিট লিস্টে ধোনি ও রোহিতের পাশে জায়গা করে নিতে পারেন কোহলি
বিরাট কোহলি। ছবি- আইপিএল।
বিরাট কোহলি। ছবি- আইপিএল।

CSK vs RCB: আইপিএলের এলিট লিস্টে ধোনি ও রোহিতের পাশে জায়গা করে নিতে পারেন কোহলি

  • ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ব্যক্তিগত মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে RCB অধিনায়ক।

শুরুর দিকে একেবারেই ফর্মে ছিলেন না। পরে ছন্দে ফেরার লক্ষণ দেখিয়েছেন। ইতিমধ্যেই টুর্নামেন্টে একটি হাফ-সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি। প্রথম ভারতীয় হিসেবে টি-২০ ক্রিকেটে ৯ হাজার রানের মাইলস্টোন টপকে গিয়েছেন তিনি। এবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে আইপিএল ম্যাচে আরসিবি অধিনায়কের সামনে নতুন নজির গড়ার হাতছানি।

সিএসকের বিরুদ্ধে বিরাট ঢুকে পড়তে পারেন ইন্ডিয়ান প্রিমিয়র লিগের এলিট ক্লাবে। সেক্ষেত্রে মহেন্দ্র সিং ধোনি ও রোহিত শর্মার পাশে বসে পড়তে পারেন তিনি।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

চেন্নাইয়ের বিরুদ্ধে ৭টি ছক্কা মারলে কোহলি আইপিএলে ২০০ ছক্কা মারার নজির গড়বেন। ভারতীয় ব্যাটসম্যান হিসেবে এই কৃতিত্ব রয়েছে ধোনি ও রোহিতের। অর্থাৎ, তৃতীয় ভারতীয় হিসেবে এমন মাইলস্টোনে পৌঁছবেন কোহলি।

কোহলির আইপিএল ছক্কার সংখ্যা এখনও পর্যন্ত ১৯৩টি। ধোনি আইপিএলে ২১৩টি ছক্কা হাঁকিয়েছেন। রোহিতের আইপিএল ছক্কার সংখ্যা ২০৮টি।

সার্বিকভাবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে সবথেকে বেশি ৩২৬টি ছক্কা মেরেছেন ক্রিস গেইল। দ্বিতীয় স্থানে রয়েছেন এবি ডি'ভিলিয়র্স। আইপিএলে তিনি ২১৯টি ছক্কা হাঁকিয়েছেন। কোহলি মাইলস্টোনে পৌঁছলে সার্বিকভাবে পঞ্চম ক্রিকেটার হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের এলিট লিস্টে জায়গা করে নেবেন তিনি।

বন্ধ করুন