বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > ICC World Test Championship: স্থগিত হওয়া টেস্ট সিরিজের পয়েন্ট ভাগ হতে পারে
অতিমারীতে স্থগিত হওয়া সিরিজগুলো নিয়ে আইসিসি এখন অন্য ভাবে ভাবনাচিন্তা শুরু করছে।
অতিমারীতে স্থগিত হওয়া সিরিজগুলো নিয়ে আইসিসি এখন অন্য ভাবে ভাবনাচিন্তা শুরু করছে।

ICC World Test Championship: স্থগিত হওয়া টেস্ট সিরিজের পয়েন্ট ভাগ হতে পারে

  • ২০২১ সালের মার্চের শেষ পর্যন্ত যে সব ম্যাচ বা সিরিজ হবে সেই সব ম্যাচের বা সিরিজের পয়েন্টের উপর ভিত্তি করে টেবিলের চূড়ান্ত অবস্থান নির্ধারণ করা হতে পারে।

শুভব্রত মুখার্জি

করোনার কারণে বিপাকে পড়েছে আইসিসি। হাতে সময় না থাকায় স্থগিত হওয়া সিরিজগুলো নিয়ে আইসিসি এখন অন্য ভাবে ভাবনাচিন্তা শুরু করছে। তাদের ভাবনাতে রয়েছে পয়েন্ট ভাগাভাগির মতো বিষয়।

করোনার ফলে মার্চ মাস থেকে বন্ধ ছিল খেলার ময়দান। ক্রিকেট ও তার ব্যতিক্রম ছিল না।পরে ২২ গজে ক্রিকেট ফিরলেও। তার আগে স্থগিত করা হয়েছে অনেক সিরিজ।

করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় গত মার্চের পরে গত ৮ জুলাই দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে ক্রিকেটকে মাঠে ফেরায় ইসিবি। তার আগে আইসিসি বেশ কয়েকটি টেস্ট সিরিজ স্থগিত করতে বাধ্য হয়েছে। ফলে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের হিসাব-নিকাশ অনেকটাই বদলে গিয়েছে।

আইসিসির সিরিজগুলির বেশিরভাগই ছিল টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। আইসিসির পরিকল্পনা অনুযায়ী আগামী বছরের জুনে এই চ্যাম্পিয়ানশিপ শেষ করার ভাবনা ছিল। 

আগামী মাসে দুবাইয়ে বসবে আইসিসির ক্রিকেট কমিটির সভা। ওই সভায় এই সিরিজগুলো নিয়েও আলোচনা হবে। অনেকের মত আর ও একটি বিকল্প পথ ও ভেবেছে আইসিসি‌। ২০২১ সালের মার্চের শেষ পর্যন্ত যে সব ম্যাচ বা সিরিজ হবে সেই সব ম্যাচের বা সিরিজের পয়েন্টের উপর ভিত্তি করে টেবিলের চূড়ান্ত অবস্থান নির্ধারণ করা হতে পারে।

বন্ধ করুন