বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: সমর্থকদের জানার অধিকার আছে, রোহিতের চোট নিয়ে স্বচ্ছতার দাবি গাভাসকরের
রোহিত শর্মা। ছবি- আইপিএল।
রোহিত শর্মা। ছবি- আইপিএল।

IPL 2020: সমর্থকদের জানার অধিকার আছে, রোহিতের চোট নিয়ে স্বচ্ছতার দাবি গাভাসকরের

  • টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক বুঝে উঠতে পারছেন না, হিটম্যানের এটা কী ধরণের চোট!

অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় দলে নেই। অথচ আইপিএলে মাঠে ফেরার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন। রোহিত শর্মার চোট নিয়ে এমনই ধোঁয়াশা তৈরি হয়েছে ভারতীয় ক্রিকেটমহলে।

টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর হিটম্যানকে ঘিরে তৈরি হওয়া এই অস্বচ্ছতা দূর করার দাবি জানালেন। সানির স্পষ্ট মত, ভারতীয় ক্রিকেটপ্রেমীদের অধিকার আছে রোহিতের চোট নিয়ে প্রকৃত সত্যিটা জানার। তাঁর মতে, বিসিসিআইয়ের উচিত ছবিটা পরিষ্কার করা।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে শেষ দু'টি ম্যাচে মাঠে নামতে পারেননি রোহিত শর্মা। তাঁর পরিবর্তে মুম্বইকে নেতৃত্ব দিচ্ছেন কায়রন পোলার্ড। ফ্র্যাঞ্চাইজির তরফে বিজ্ঞপ্তি জারি করে রোহিতের চোটের কথা জানানো হলেও পরে আর কোনও আপডেট দেওয়া হয়নি। ঠিক কবে মাঠে ফিরতে পারেন হিটম্যান, সে সম্পর্কেও অনুরাগীদের অবগত করা হয়নি। শুধু এটুকু জানানো হয়েছে যে, বিসিসিআইয়ের মেডিক্যাল কমিটির পরামর্শ মতো রোহিত বিশ্রামে রয়েছেন।

সোমবার জাতীয় নির্বাচক কমিটি অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় দল ঘোষণা করে। টেস্ট, ওয়ান ডে ও টি-২০, কোনও স্কোয়াডেই রাখা হয়নি রোহিতকে। হিটম্যানের পরিবর্তে ওয়ান ডে ও টি-২০ সিরিজে টিম ইন্ডিয়ার ভাইস ক্যাপ্টেন নির্বাচিত হয়েছেন লোকেশ রাহুল।

অস্ট্রেলিয়া সফরের জাতীয় দল ঘোষিত হওয়ার পরেই প্রশ্ন উঠতে শুরু করে যে, তবে কি রোহিতের আইপিএল অভিযান এবারের মতো শেষ? সেই জল্পনায় জল ঢেলে নতুন বিতর্ক উসকে দেয় মুম্বই ইন্ডিয়ান্স। দল ঘোষণার কিছুক্ষণের মধ্যেই সোশ্যাল মিডিয়ায় মুম্বই ফ্র্যাঞ্চাইজির তরফে রোহিতের সাবলীলভাবে নেটে ব্যাট করার ভিডিও পোস্ট করা হয়। যার অর্থ, হিটম্যান মুম্বইয়ের হয়ে মাঠে ফেরার প্রস্তুতি শুরু করে দিয়েছেন।

গাভাসকরের প্রশ্ন ঠিক এখানেই। তিনি বলেন, 'নভেম্বরের শেষে অস্ট্রেলিয়া সফর শুরু হবে। টেস্ট সিরিজ শুরু হবে ডিসেম্বরের মাঝামাঝি সময়ে। যদি রোহিতের চোট থাকে, তবে ওকে প্যাড পরতে দেখাও উচিত নয়। যখন ও প্র্যাকটিস করছে, তাহলে আমি জানি না এটা কী ধরণের চোট। আমার মনে হয় এই নিয়ে একটু স্বচ্ছতা দেখানো দরকার। রোহিতের আসল সমস্যাটা কোথায়, তা একটু খোলাখুলি জানানো উচিত।'

সানি আরও বলেন, ‘ভারতীয় ক্রিকেট অনুরাগীদের এটা জানার অধিকার আছে। ফ্র্যাঞ্চাইজিদের দোষ দিয়ে লাভ নেই। ওরা জিততে চায়। ওরা কখনই চাইবে না প্রতিপক্ষ মানসিকভাবে এগিয়ে থাকুক। তবে আমরা ভারতীয় দল নিয়ে কথা বলছি। সমর্থকরা তাদের একজন সেরা ক্রিকেটারের সম্পর্কে জানতে চায়।’

বন্ধ করুন