বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > ধোনির দ্বারা প্রভাবিত হয়ে ওয়াইড না দিয়ে ভুল করেছেন রাইফেল- ইয়ান বিশপ
ঘটনার স্ক্রিনশট
ঘটনার স্ক্রিনশট

ধোনির দ্বারা প্রভাবিত হয়ে ওয়াইড না দিয়ে ভুল করেছেন রাইফেল- ইয়ান বিশপ

এখনও চলছে ওয়াইড বিতর্ক। 

আইপিএল ২০২০ তে এখন পর্যন্ত সেরকম বলার মতন কিছু নেই চেন্নাই সুপার কিংস দলের। আপাতত ৬ পয়েন্ট নিয়ে কোনরকমে লড়াইয়ে রয়েছে তারা। তাদের শেষ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে তারা ২০ রানের সহজ জয় পেয়েছে। তবে জয়টা একটা সময় যথেষ্ট কঠিন হতে পারে বলেই মনে হচ্ছিল।

হায়দরাবাদ দলের তাবড় তাবড় ব্যাটসম্যান আউট হওয়ার পরে দলকে বেশ কিছু  শট খেলে ম্যাচে ফিরিয়ে এনেছিলেন রশিদ খান। ১৮ তম ওভারে ১৯ রান তেলেন রশিদ খান। হায়দরাবাদ ইনিংসের ১৯ তম ওভারে ধোনি বল তুলে দেন শার্দুল ঠাকুরের হাতে। শার্দুলের লক্ষ্যই ছিল অফ স্টাম্পের বাইরে ওয়াইড ইয়র্কার করা। তিনি একটি বল ওয়াইডও করে বসেন। ১১ বলে ২৪ রান বাকি এমন অবস্থায় ফের একটি অফ স্টাম্পের অনেকটা বাইরে বল করে বসেন তিনি। এই সময় অভিজ্ঞ বিশ্বকাপজয়ী অজি আম্পায়ার ওয়াইড বল দিতে মাথার উপর হাত তুলেও যখন দেখেন ধোনি উইকেটের পিছন থেকে জোর গলায় চেঁচাচ্ছেন এবং তাকে সমর্থন করছে শার্দুল ঠাকুর, তখন তিনি ওয়াইড না দিয়ে ভিডিও আম্পায়ারের সাথে আলোচনা করে বলটিকে ওয়াইড না দেয়ার সিদ্ধান্ত নেয়। স্বাভাবিক ভাবেই ক্ষুব্ধ হয় সানরাইজার্স হায়দরাবাদ শিবির। যদিও রিপ্লেতে স্পষ্ট দেখা যায় বলটি একটি ওয়াইড বল ছিল।

এই প্রসঙ্গে বলতে গিয়ে প্রাক্তন ক্যারিবিয়ান তারকা ইয়ান বিশপ জানান 'আমি সাধারণত আম্পায়ারদের প্রতি সহানুভূতিশীল। কারন আমি জানি তাদের কাজটা কতটা কঠিন। তবে এখানে রাইফেল যা করেছে তা ভুল ছিল। রাইফেল মুখ তুলে তাকিয়েই বুঝেছিল ওটা ওয়াইড বল ছিল।তারপর রাইফেল মাথা তুলেই ধোনিকে দেখতে পায়,নিজের সিদ্ধান্ত বদলায়। একটা ভুল সিদ্ধান্ত দেয়।'

 

বন্ধ করুন