বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: ভগবানের উপর KKR-এর প্লে-অফ ভাগ্য ছেড়ে দিলেন মর্গ্যান
রাজস্থান ম্যাচের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মর্গ্যান (ছবি সৌজন্য আইপিএল)
রাজস্থান ম্যাচের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মর্গ্যান (ছবি সৌজন্য আইপিএল)

IPL 2020: ভগবানের উপর KKR-এর প্লে-অফ ভাগ্য ছেড়ে দিলেন মর্গ্যান

  • গ্রুপ লিগের শেষ ম্যাচের আগেই প্লে-অফে উঠে যেতে পারেন মর্গ্যানরা।

রবিবারই প্লে-অফে জায়গা নিশ্চিত করে নেওয়ার (কোনও ম্যাচ টাই হবে না ধরে) সুযোগ ছিল। জিতলেও সেই সুযোগ হাতছাড়া হয়েছে কলকাতার নাইট রাইডার্সের। ফলে বাকি দুটি ম্যাচের ফলাফলের নির্ভর করছে নাইটদের প্লে-অফ ভাগ্য। সেজন্য অবশ্য কোনও আক্ষেপ নেই অধিনায়ক ইয়ন মর্গ্যানের।

আরও পড়ুন : কত রানে জিতলে আজই KKR-এর প্লে-অফ কার্যত নিশ্চিত হবে?

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচের শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নাইট অধিনায়ক বলেন, ‘হ্যাঁ, পরিসংখ্যানের (নেট রানরেট) বিষয়ে আমি জানতাম। কিন্তু আপনাকে প্রথমে জয়ের জায়গায় নিয়ে যেতে হবে। আমার মনে হয় না, আজ আমরা এর থেকে বেশি কিছু করতে পারতাম। তাই এখান থেকে যা হবে, তা ভগবানের উপর ছেড়ে দিচ্ছি।’

(আইপিএলের যাবতীয় আপডেট, লাইভ স্কোর দেখুন এখানে)

পরে সাংবাদিক বৈঠকে মর্গ্যান জানান, গ্রুপ লিগের শেষ দুটি ম্যাচ তাঁদের নিয়ন্ত্রণে নেই। তবে মরণবাঁচন ম্যাচে দলের খেলায় অধিনায়ক হিসেবে তিনি যে সন্তুষ্ট, তা বলতে দ্বিধা করেননি মর্গ্যান। তিনি বলেন, ‘ভালো মুডে আছে দল। (প্লে-অফে) যোগ্যতা অর্জনকে পাশে সরিয়ে রেখে আমাদের মনে হয় যে আমাদের যা ছিল, আমরা তাই দিয়েছি।’

আরও পড়ুন : কেন তাঁর দাম ১৫.৫ কোটি টাকা, মরণবাঁচন ম্যাচে প্রমাণ করলেন প্যাট কামিন্স

তবে কেকেআরের অবস্থা খুব একটা খারাপ নয়। ভাগ্য কিছুটা সহায় হলে সোমবারই প্লে-অফের টিকিট নিশ্চিত হয়ে যেতে পারে কেকেআরের। আপাতত ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় চতুর্থ স্থানে আছে কলকাতা। একটি ম্যাচ কম খেলে সমসংখ্যক পয়েন্টে আছে দিল্লি ও ব্যাঙ্গালোরের। তিন দলের মধ্যে নেট রানরেটের মধ্যে বড়সড় পার্থক্য নেই। সেক্ষেত্রে সোমবার পরাজিত দলের হারের ব্যবধান বড় হলে গ্রুপ লিগের শেষ ম্যাচের আগেই প্লে-অফে উঠে যেতে পারেন মর্গ্যানরা।

একনজরে দেখে নিন কেকেআরের প্লে-অফ সম্ভাবনা :

সম্ভাবনা ১

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে হেরে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হেরে গেল সানরাইজার্স হায়দরাবাদ। তাহলে মুম্বইয়ের পয়েন্ট হবে ২০। দিল্লির হবে ১৬ পয়েন্ট। ১৪ পয়েন্ট থাকবে ব্যাঙ্গালোর এবং কলকাতার। দু'দলই উঠে যাবে।

সম্ভাবনা ২ 

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে হেরে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জয় পেল সানরাইজার্স হায়দরাবাদ। তাহলে মুম্বইয়ের পয়েন্ট হবে ১৮। দিল্লির হবে ১৬ পয়েন্ট। ১৪ পয়েন্ট হবে হায়দরাবাদ, ব্যাঙ্গালোর এবং কলকাতার। সেখানে নেট রানরেটের বিষয়টি বিবেচনা করা হবে। সেক্ষেত্রে ভালো নেট রানরেটের সৌজন্য তৃতীয় হয়ে উঠে যাবে হায়দরাবাদ। চতুর্থ স্থানের জন্য লড়বে কেকেআর ও ব্যাঙ্গালোর।

সম্ভাবনা ৩ 

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে জিতল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হেরে গেল সানরাইজার্স হায়দরাবাদ। তাহলে মুম্বইয়ের পয়েন্ট হবে ২০। ব্যাঙ্গালোরের হবে ১৬ পয়েন্ট। ১৪ পয়েন্ট হবে দিল্লি এবং কলকাতার। দু'দলই উঠে যাবে।

সম্ভাবনা ৪

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে জিতল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জয় পেল সানরাইজার্স হায়দরাবাদ। তাহলে মুম্বইয়ের পয়েন্ট হবে ১৮। ব্যাঙ্গালোরের হবে ১৬ পয়েন্ট। ১৪ পয়েন্ট হবে হায়দরাবাদ, দিল্লি এবং কলকাতার। সেক্ষেত্রে ভালো নেট রানরেটের সৌজন্য তৃতীয় হয়ে উঠে যাবে হায়দরাবাদ। চতুর্থ স্থানের জন্য লড়বে কেকেআর ও দিল্লি।

বন্ধ করুন