বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: আমরা ছিটকে গেছি, কিন্তু প্রাসঙ্গিকতা হারাইনি, নাইট বধের পর বললেন ধোনি
মহেন্দ্র সিং ধোনি
মহেন্দ্র সিং ধোনি

IPL 2020: আমরা ছিটকে গেছি, কিন্তু প্রাসঙ্গিকতা হারাইনি, নাইট বধের পর বললেন ধোনি

  • যাদের দুই পয়েন্ট দরকার, তাদের আটকে দিচ্ছে সিএসকে। পঞ্জাবের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলে এবারের টুর্নামেন্ট শেষ করবে ধোনি বাহিনী।

আইপিএল শুরুর আগে থেকেই বিশেষজ্ঞদের চোখ যেসব তরুন প্রজন্মের ক্রিকেটারদের উপর ছিল তাদের মধ্যে অন্যতম ঋতুরাজ গায়কোয়াড়। চেন্নাই সুপার কিংস দলের এই তরুন প্রতিভাবান ক্রিকেটার আইপিএল শুরুর আগেই করোনা আক্রান্ত হন ফলে তার আর টুর্নামেন্টের শুরু থেকে খেলা হয়ে ওঠেনি। আইলোশেন সহ প্রায় ৪-৫ সপ্তাহ তিনি ক্রিকেটের বাইরে ছিলেন।

শারীরিকভাবে সুস্থ হওয়ার পরে ফের চেন্নাই দলের ফেরানো হয় তাঁকে। প্রথম কয়েকটা ম্যাচে ব্যাট হাতে সেভাবে তাঁর প্রতিভা দেখাতে না পারলেও পরবর্তীতে তিনি ফর্মে ফেরেন। বৃহস্পতিবার রাতের ম্যাচে তার অসাধারণ ৭২ রানের ইনিংসে ভর করে কেকেআরের দেওয়া ১৭৩ রানের লক্ষ্য তাড়া করে জয় ছিনিয়ে নেয় চেন্নাইয়ের। ম্যাচ শেষে তাঁর ইনিংসের ভূয়সী প্রশংসা করেন স্বয়ং কোচ ফ্লেমিং। ম্যাচ শেষে অধিনায়ক ধোনির গলাতেও শোনা গেল ঋতুরাজের প্রশংসা।

ধোনি জানান ' আমরা নতুনদের যতটা সম্ভব বেশি ম্যাচ দেওয়ার চেষ্টা করছি।তাদের সেই সুযোগটা কাজে লাগাতে হবে। ঋতুরাজ গায়কোয়াড় এই মুহূর্তে অন্যতম প্রতিভাবান ক্রিকেটার। আমরা খুব খুশি ওকে যে সুযোগটা দেওয়া হয়েছে তা ও ঠিকমতো কাজে লাগিয়েছে। ঋতুকে আমরা নেটে দেখেই সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলি। তারপর ওঁর করোনা হয়। ফলে ২০ দিন ওকে আইসোলেশনে থাকতে হয়। তবে ওর এই পারফরম্যান্সের কারণে এই মরসুমটা ও অনেকদিন মনে থাকবে । ঋতুর সমস্যা হল ও বেশি কথা বলে না। ফলে ওকে বোঝা অনেক সময় কঠিন হয়ে দাঁড়ায়। আপনি নিশ্চয়ই খেয়াল করেছেন প্রথমদিকে ও খুব একটা ভাল খেলতে পারছিল না। কিন্তু তারপর যখন ফর্ম ফিরে পায় তখন ও ব্যাটে যেভাবে বলটা মারতে চাইছিল সেভাবেই মারতে পারছিল।'

একই ভাবে রবীন্দ্র জাডেজার প্রশংসা করেন তিনি। ধোনি বলেন একমাত্র জাডেজাই ডেথ ওভারে দলের জন্য রান করেছে। অন্যদিকে কোনও সঙ্গত পেলে আরো ভালো খেলতে পারত বলে তিনি মনে করেন। আইপিএলে এই প্রথমবার প্লে-অফে গেল না সিএসকে। সেই নিয়ে অনেক নিন্দা হয়েছে। কিন্তু শেষ কিছু ম্যাচ জিতে আত্মবিশ্বাস কুড়োতে  চাইছে চেন্নাইয়ের দল। একই সঙ্গে পরের যাত্রা ভঙ্গ করতে পারলে মন্দ কি। বেঙ্গালুরুর পর কলকাতাকে হারিয়ে তাদের প্লে-অফের পথ কঠিন করে দিল তিনবারের চ্যাম্পিয়ন। ধোনি বলেই দিলেন যে তারা হয়তো ছিটকে গিয়েছেন, কিন্তু প্রাসঙ্গিকতা হারাননি। যাদের দুই পয়েন্ট দরকার, তাদের আটকে দিচ্ছে সিএসকে। পঞ্জাবের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলে এবারের টুর্নামেন্ট শেষ করবে ধোনি বাহিনী। 

 

বন্ধ করুন