বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > আপনি যদি কোচ থাকতেন যখন শতরান করেছিলাম-আক্ষেপ করে শাস্ত্রীকে টুইট মনোজের
মনোজ তিওয়ারি (ফাইল ছবি, সৌজন্য টুইটার @tiwarymanoj)
মনোজ তিওয়ারি (ফাইল ছবি, সৌজন্য টুইটার @tiwarymanoj)

আপনি যদি কোচ থাকতেন যখন শতরান করেছিলাম-আক্ষেপ করে শাস্ত্রীকে টুইট মনোজের

  • মনোজের টুইটে উঠে এল আক্ষেপ, হতাশা ও বঞ্চনার এক অধ্যায়।

অনিল কুম্বলে পরবর্তী অধ্যায়ে তিনি ভারতীয় জাতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্ব সামলাচ্ছেন অত্যন্ত সফলতার সঙ্গে। অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে কোচ হিসেবে   কেমিস্ট্রিটাও বেশ ভালো রবি শাস্ত্রীর। ২০১৮,১৯ এই দুই বছরের মতন এবারের টুর্নামেন্টেও দুরন্ত ফর্মে আছেন মুম্বই ইন্ডিয়ান্সের ব্যাটসম্যান সূর্যকুমার যাদব। তবে সম্প্রতি যখন সফরের দল ঘোষণা হল দেখা গেল তার নাম নেই তিন ফর্ম্যাটের কোনও দলেই।সেই নিয়ে সরব হয়েছেন একাধিক প্রাক্তনী। 

এসবের মধ্যেই আরসিবির বিরুদ্ধে ৭৯ রানের অসাধারণ অপরাজিত ইনিংস খেলার পরে সূর্যর প্রশংসা করে টুইট করেন ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী । ডান হাতি ব্যাটসম্যানকে প্রশংসায় ভরিয়ে দেন। আর তা দেখেই আক্ষেপের সুর বাংলার ক্রিকেটার মনোজ তিওয়ারির গলায়।তার বক্তব্য তাঁর সময়েও যদি এরকম প্রশংসা করার মতন একজন হেড কোচকে পেতেন তাহলে তাঁর পারফরম্যান্স আরও ভাল হত। আরো ভাল খেলতেন বলেও মন্তব্য মনোজের।

বুধবার আরসিবির বিরুদ্ধে দুরন্ত ব্যাটিং করেছিলেন সূর্য। জাতীয় দল নির্বাচনে ডাক না পাওয়ার যন্ত্রনা ফুটে উঠছিল তার ব্যাটিংয়ে। আক্ষেপ যেন ঝড়ে পড়ছিল প্রতিটি শটে।এই ইনিংস দেখে মুগ্ধ হয়ে টুইট করেন ভারতের জাতীয় দলের কোচ রবি শাস্ত্রী। লেখেন ‌‘‌সূর্য প্রণাম। শক্তিশালী থাক এবং ধৈর্য্য রাখ। আশাহত হয়ে যেওনা।’‌ শাস্ত্রীর টুইটে ছিল সূর্যের পাশে থাকার বার্তা। তা দেখেই আক্ষেপ মনোজের। তিনি টুইট করেন 'ইস!‌ আমি যেই সিরিজে শতরান করেছিলাম, তখন আপনি ভারতীয় দলের কোচ থাকলে অনেক ভাল হত। আপনার থেকে এরকম বার্তা পেলে আমার আন্তর্জাতিক কেরিয়ার আরও ভাল হত। আশা করি সূর্য আপনার কাছ থেকে এই বার্তা পেয়ে খুশি হবে।’‌

প্রসঙ্গত, ২০১১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শতরান করার পরেও বাদ যান মনোজ তেওয়ারি। কখনো লম্বা সময়ের জন্য জাতীয় দলে সুযোগ পান নি তিনি। চোট আঘাতের ফলেও অনেক সময় দল থেকে ছিটকে গিয়েছেন। কখনো আবার একটা-দুটো ম্যাচ ব্য়র্থ হওয়ার পরেই তাঁকে ফেলে দেওয়া হয়েছে বাতিলের তালিকায়। এখনো ঘরোয়া ক্রিকেটে দাপিয়ে খেলছেন হাওড়ার মনোজ। কিন্তু নির্বাচকরা আর পিছনের দিকে তাকাতে চান না। সেই আক্ষেপই বোধহয় ফুটে উঠল তাঁর কথায়, যে শাস্ত্রীর মতো কেউ যদি একটু পিঠ চাপড়ে দিতেন, তাহলে বন্ধুর পথে চলা অনেক সহজ হত। 

 

বন্ধ করুন