বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > SRH vs RCB: ক্রিজের বাইরে পা নয়, কোমরের উঁচুও নয় - তাও ফ্রি-হিট দিলেন আম্পায়ার!
ক্রিজের বাইরে পা নয়, কোমরের উঁচুও নয় - তাও ফ্রি-হিট দিলেন আম্পায়ার! (ছবিটি প্রতীকী, সৌজন্য আইপিএল)
ক্রিজের বাইরে পা নয়, কোমরের উঁচুও নয় - তাও ফ্রি-হিট দিলেন আম্পায়ার! (ছবিটি প্রতীকী, সৌজন্য আইপিএল)

SRH vs RCB: ক্রিজের বাইরে পা নয়, কোমরের উঁচুও নয় - তাও ফ্রি-হিট দিলেন আম্পায়ার!

  • আজব কারণ!

ক্রিজের বাইরে পা ছিল না বোলারের। উচ্চতারও সমস্যা ছিল না। তা সত্ত্বেও ওয়াশিংটন সুন্দরের নো-বল দিলেন আম্পায়রারা।

শুক্রবার আবুধাবিতে ১৩১ রানের পুঁজি রক্ষা করতে নেমেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। পঞ্চম ওভার বল করছিলেন সুন্দর। দ্বিতীয় বলে জোরে শট মেরেছিলেন ডেভিড ওয়ার্নার। কিন্তু বল সোজাসুজি কভার-পয়েন্টের হাতে যায়। কোনও রান নেননি ওয়ার্নার। কিন্তু আম্পায়ার এস রবি এবং পল রেইফেল কিছুক্ষণ আলোচনা করেন। তারপর নো-বল দেন। স্বভাবতই ফ্রি-হিট হয়।

SRH vs RCB লাইভ আপডেটস

কিন্তু ক্রিজের বাইরে বোলারের পা ছিল না। কোমরের উপরেও বল যায়নি। তাহলে নো-বল দিলেন কেন আম্পায়াররা? কারণ ওয়ার্নার শট মারার আগেই স্টাম্পের বেল ফেলে দেন এবি ডি'ভিলিয়ার্স। জ্বলে ওঠে আলো। প্রথমে ধারাভাষ্যকাররাও বুঝতে পারেননি, ঠিক কী হয়েছে। অনেকের মনে হয়েছিল, হিট-উইকেট হলেন নাকি ওয়ার্নার!  পরে রিপ্লেতে পুরো বিষয়টা স্পষ্ট হয়। তারপর দুই আম্পায়ার কিছুক্ষণ আলোচনা করে নো-বল দেন। ফ্রি-হিট পায় সানরাইজার্স।

যদিও সেই বলের সুবিধা নিতে পারেননি ওয়ার্নার। বেশি জোরে মারতে গিয়ে নিজের লং-অনের ভিতরে দেবদূত পাড়িক্কালের কাছে বল গিয়েছিল।  সেই সময় ডি'ভিলিয়ার্স জোরে চেঁচিয়ে ওঠেন, ‘ওকে (ওয়ার্নারকে) রান আউট করে দাও।’ তাতে অবশ্য লাভ হয়নি। পিছলে যান পাড়িক্কাল। একরান পূরণ করলে সানরাইজার্স অধিনায়ক।

বন্ধ করুন