বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > SRH vs RR: রাজস্থানকে জিতিয়ে মাঠেই বিহু রিয়ানের, দেখুন ভিডিয়ো

শুভব্রত মুখার্জি

ভারতীয় ক্রিকেটের এই মুহূর্তে যেসব তরুণ প্রতিভাবান ব্যাটসম্যানরা আছেন, তাঁদের অন্যতম হলেন অসমের ছেলে রিয়ান পরাগ। ১৯ বছরের এই ব্যাটসম্যান ২০১৯ সালেই আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলার সময় নজর কেড়েছিলেন। ফলে খুব স্বাভাবিকভাবেই এবারও রাজস্থানে আছেন তিনি। লেগ স্পিন বোলিংটাও মন্দ করেন না। আগের আইপিএলে বেশ কিছু গুরুত্বপূর্ণ উইকেটও পেয়েছিলেন।

এই আইপিএলে রাজস্থানের শুরুটা দুর্দান্ত হয়েছিল। প্রথম দুটি ম্যাচের দুটিতেই এসেছিল জয়। কিন্তু তারপর পরপর চারটে ম্যাচে হারের মুখ দেখতে হয়‌। তাই রবিবার ম্যাচ জিততে মরিয়া ছিল স্টিভ স্মিথ বাহিনী। রিয়ান পরাগও ব্যাট হাতে সেভাবে ফর্মে ছিলেন না। তাই দল থেকে বাদ পড়েছিলেন। রবিবার আবারও প্রত্যাবর্তন ঘটে। 

সানরাইজার্স হায়দরাবাদের ১৫৯ রান তাড়া করতে নেমে শুরুতেই কিছুটা চমক দেওয়ার চেষ্টা করে রাজস্থান। জস বাটলারের সঙ্গে ওপেনিংয়ে পাঠানো হয় বেন স্টোককে। কিন্তু সেই পরিকল্পনা সফল হয়নি। ছ'বলে মাত্র পাঁচ রান করে প্য়াভিলিযনে ফেরেন তিনি। আর সেই ধাক্কায় যেন রাজস্থানে কাঁপুনি ধরে যায়। ৪.১ ওভারে ২৬ রান তুলতে না তুলতেই প্যাভিলিয়নে ফেরেন স্টিভ স্মিথ ও বাটলার। সঞ্জু স্যামসন ও রবিন উথাপ্পা কিছুটা চেষ্টা করেছিলেন। কিন্তু তাতে কোনও কাজ হয়নি। ১২ ওভারে রাজস্থানের স্কোর দাঁড়ায় পাঁচ উইকেটে ৭৮ রান।

সেখান থেকে ম্যাচের হাল ধরেন রিয়ান ও রাহুল তেওটিয়া। ধীরে ধীরে দলকে জয়ের সরণির দিকে নিয়ে যেতে থাকেন তাঁরা। শেষপর্যন্ত ২০ তম ওভারের পঞ্চম বলে ছক্কা মেরে চার ম্যাচ হারের ধাক্কা কাটিয়ে দলকে জয় এনে দেন রিয়ান। ২৬ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন তিনি। দুটি চার ও দুটি ছযক্কায় সাজানো ছিল তাঁর ইনিংস। রাহুলের সঙ্গে অবিচ্ছেদ্য ৮৫ রানের পার্টনারশিপ গড়ে দলকে এনে দেন কাঙ্খিত জয়।

আর তারপরেই নিজের অন্তরের খুশি,উচ্ছ্বাসকে আর ধরে রাখতে পারেননি তিনি রিয়ান।আনন্দে অসমের ঐতিহ্য মেনে মাঠেই বিহুর ঝলক দেখান রিয়ান। ক্যামেরায় ধরা পড়ে সেই দৃশ্য। মূহুর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।

বন্ধ করুন