বাংলা নিউজ > ময়দান > কামিন্স, বাটলারদের অনুপস্থিতিতেও IPL আয়োজনে বদ্ধপরিকর BCCI, দাবি রাজীব শুক্লার
রাজীব শুক্লা। ছবি- টুইটার।
রাজীব শুক্লা। ছবি- টুইটার।

কামিন্স, বাটলারদের অনুপস্থিতিতেও IPL আয়োজনে বদ্ধপরিকর BCCI, দাবি রাজীব শুক্লার

  • ইতিমধ্যেই ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড আইপিএলের দ্বিতীয় পর্বে, তাদের ক্রিকেটারদের অংশগ্রহণ নিয়ে আপত্তি জানিয়েছে।

সরকারিভাবে ইতিমধ্যেই সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএলের বাকি ম্যাচ আয়োজিত হবে বলে ঘোষণা হয়ে গিয়েছে। সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহেই স্থগিত হওয়া মেগা টুর্নামেন্ট আবার চালু হবে বলে মনে করা হচ্ছে। তবে অসময়ে টুর্নামেন্ট আয়োজন ঘিরে একাধিক সমস্যার সৃষ্টি হয়েছে, যার মধ্যে বিদেশী ক্রিকেটারদের উপস্থিতি অন্যতম।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে যে তাঁরা টুর্নামেন্টের বাকি অংশে ইয়ন মর্গ্যান, জোস বাটলারদের অংশগ্রহণের অনুমতি দেবে না। সাম্প্রতিক সময়ে প্যাট কামিন্সের টুর্নামেন্টের বাকি অংশে অংশগ্রহণ নিয়ে উঠে গিয়েছে প্রশ্ন। 

এমন অবস্থায় তারকা বিদেশী ক্রিকেটারদের ছাড়া, আইপিএল যে অনেকটাই জৌলুস হারাবে, তা বলার অপেক্ষা রাখে না। তবে কামিন্স, বাটলারদের অনুপস্থিতিতেও আইপিএল আয়োজন করতে বদ্ধপরিকপর ভারতীয় ক্রিকেট নিয়ামক সংস্থা বিসিসিআই। সাম্প্রতিক এক সাক্ষাৎকারে বোর্ডের মনোভাব স্পষ্ট করে দেন বিসিসিআই সহ-সভাপতি রাজীব শুক্লা।

শুক্লা জানান, ‘আমরা এই বিষয়ে (বিদেশী ক্রিকেটারদের অংশগ্রহণের বিষয়ে) নিজেদের মধ্যে আলোচনা করেছি। তবে আমাদের প্রধান উদ্দেশ্য হল আইপিএল শেষ করা। মাঝপথে মরশুম বন্ধ হয়ে থাকা উচিত নয়। তাই বিদেশী ক্রিকেটাররা টুর্নামেন্টে খেললে খুবই ভাল, কিন্তু কেউ না খেললেও আমরা টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত থেকে পিছু হটব না। টুর্নামেন্টে ভারতীয় খেলোয়াড়রা থাকবেন, কিছু বিদেশী খেলোয়াড়রাও থাকবেন। যারা যারা খেলবে তাঁদের নিয়েই আমরা টুর্নামেন্ট আয়োজন করব।’

বন্ধ করুন