বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > জলে কুমির, ডাঙায় বাঘ! ভারতে করোনা আতঙ্ক, দেশে ফিরলে শাস্তির ভয়! অজি তারকারা এবার কী করবেন?
আইপিএল ও ক্রিকেট অস্ট্রেলিয়ার সরকারি লোগো (ছবি: গুগল)
আইপিএল ও ক্রিকেট অস্ট্রেলিয়ার সরকারি লোগো (ছবি: গুগল)

জলে কুমির, ডাঙায় বাঘ! ভারতে করোনা আতঙ্ক, দেশে ফিরলে শাস্তির ভয়! অজি তারকারা এবার কী করবেন?

  • এমন অবস্থায় ওয়ার্নারদের সামনে ডাঙায় বাঘ আর জলে কুমিরের অবস্থা। ভারতে থাকলে মৃত্যু ভয় আর দেশে ফিরলে শাস্তির কালো চোখ। এমন অবস্থায় মালদ্বীপে যাওয়ার কথা ভাবছেন ভারতে থাকা সকল অজি তারকা। ভারত থেকে সরাসরি অস্ট্রেলিয়া উড়ে যেতে পারবেন না আইপিএলে খেলতে আসা সে দেশের ক্রিকেটার, কোচ, সাপোর্ট স্টাফরা।

করোনার বাড়বাড়ন্তের জন্য আগেই স্থগিত করা হয়েছে ২০২১ আইপিএল। বোর্ডের তরফ থেকে বলে দেওয়া হয়েছে টুর্নামেন্ট আবার কবে শুরু করা হবে তা পরে জানিয়ে দেওয়া হবে। তবে এমুহূর্তে বন্ধ থাকবে ১৪তম আইপিএল। ভেঙেছে সুরক্ষিত বায়ো বাবলের বলয়। এরপরেই প্রশ্ন উঠেছে, এমন অবস্থায় দেশে তাকা বিদেশী ক্রিকেটাররা কী করবেন? সব থেকে বড় প্রশ্ন অজি তারকাদের নিয়ে। এমুহূর্তে কী করবেন পন্টিং, ম্যাক্সওয়েল, ওয়ার্নাররা।

সবমিলিয়ে মোট ৪০ জন অজি সদস্য এমুহূর্তে ভারতে রয়েছেন। তাদের প্রত্যেকেই ভারতে বর্তমান করোনা পরিস্থিতি দেখে ভিত ও আতঙ্কিত। একদিকে ভারতে করোনার ভয় অন্যদিকে দেশে ফেরার ভয়। ভারতে যখন করোনার ভূত অজি তারকাদের তাড়া করছে তখন তারা নিজেদের দেশে ফিরতে পারবেননা। কারণ অস্ট্রেলিয়া সরকার জানিয়ে দিয়েছে ১৫ই মে পর্যন্ত ভারত থেকে কোনও যাত্রীবাহি বিমান আসবেনা। যদি সে দেশের সরকার কোনও ব্যক্তিকে ভারত থেকে তার আগে অস্ট্রেলিয়ায় প্রবেশ করতে দেখে তাহলে তাঁর ৫বছরের জেল হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। 

এমন অবস্থায় ওয়ার্নারদের সামনে ডাঙায় বাঘ আর জলে কুমিরের অবস্থা। ভারতে থাকলে মৃত্যু ভয় আর দেশে ফিরলে শাস্তির কালো চোখ। এমন অবস্থায় মালদ্বীপে যাওয়ার কথা ভাবছেন ভারতে থাকা সকল অজি তারকা। ভারত থেকে সরাসরি অস্ট্রেলিয়া উড়ে যেতে পারবেন না আইপিএলে খেলতে আসা সে দেশের ক্রিকেটার, কোচ, সাপোর্ট স্টাফরা। 

তাঁদের দেশে ফেরাতে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। ঠিক হয়েছে যে আইপিএল স্থগিত হওয়া অস্ট্রেলিয় ক্রিকেটারদের প্রথমে মালদ্বীপে পাঠানো হবে। সেখানে ১৪ দিন কোয়ারেন্টাইনে কাটিয়ে তবেই অস্ট্রেলিয়া ফিরতে পারবেন স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, রিকি পন্টিংরা। তার আগে অস্ট্রেলিয় ক্রিকেট তারকাদের কোভিড ১৯ রিপোর্ট নেগেটিভ আসা বাধ্যতামূলক বলে জানানো হয়েছে। এ ব্যাপারে ভারত সরকারের মাধ্যমে অস্ট্রেলিয়া ও মালদ্বীপ প্রশাসনের সঙ্গে যোগাযোগ রেখে চলেছে বিসিসিআই।

বন্ধ করুন