বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > অচল চ্যাম্পিয়ন্স লিগের পরিবর্ত সুপার লিগই, এখনও বিশ্বাস অটল রিয়াল-বার্সার

অচল চ্যাম্পিয়ন্স লিগের পরিবর্ত সুপার লিগই, এখনও বিশ্বাস অটল রিয়াল-বার্সার

সুপার লিগে এখন পড়ে রয়েছে শুধু বার্সা আর রিয়াল।

বার্সেলোনা আর রিয়াল মাদ্রিদ এখনও সুপার লিগ থেকে সরে দাঁড়ায়নি। তবে দশটি ক্লাব সুপার লিগ থেকে সরে দাঁড়ানোর পর এই টুর্নামেন্টের ভবিষ্যৎ একেবারেই অন্ধকারে তলিয়ে গিয়েছে।

এক এক করে দশটি ক্লাব সুপার লিগ থেকে সরে দাঁড়িয়েছে। কিন্তু রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা নিজেদের সিদ্ধান্তে এখনও অটল। তারা এখনও পর্যন্ত সুপার লিগ থেকে সরে আসার বিষয়ে কোনও সিদ্ধান্ত  জানায়নি।

রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ মনে করেন, সুপার লিগই ফুটবলকে বাঁচিয়ে রাখবেে। এই প্রজেক্টটা খুবই উন্নতমানের। কিন্তু এর আত্মপ্রকাশ যে ভাবে হয়েছে, সেটা হয়তো পরিকল্পনা করে ভাল ভাবে হয়নি। স্পেনের একটি টেলিভিশনে সাক্ষাৎকার দেওয়ার সময়ে ফ্লোরেন্তিনো বলেন, ‘উয়েফা এমন প্রতিক্রিয়া দিল, যেন আমরা একটি পারমাণবিক বোমা ফেলেছি। আমরা কী ভুল করেছি? আমরা হয়তো পুরো বিষয়টি খারাপ ভাবে সকলের সামনে এনেছি। তবে উয়েফা কেন এই নিয়ে আমাদের মতামত প্রকাশ করার সুযোগ দিল না।’

এর সঙ্গেই তিনি যোগ করেন, ‘টেনিসে সকলে (রজার ) ফেডেরার এবং (রাফায়েল) নাদালের ম্যাচ দেখতে যাবে। কেউই নাদালের সঙ্গে ৮০ নম্বরে থাকা প্লেয়ারের ম্যাচ দেখতে যাবে না। ’ ফ্লোরেন্তিনো আরও বলেন, ‘আমি উয়েফার প্রেসিডেন্ট এবং স্থানীয় লিগের তরফে এ রকম আগ্রাসন আগে কখনও দেখিনি। আমাদের অসম্মান করা হল, হমকি দেওয়া হল, যেন আমরা ফুটবলকে খুন করছি। আসলে আমরা ফুটবলকে বাঁচাতে চেয়েছি।’

এ দিকে বার্সেলোনার তরফে জানানো হয়েছিল, ক্লাবের সদস্যদের সঙ্গে কথা বলেই তাঁরা চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। এর পরে অবশ্য কোনও সিদ্ধান্তের কথা লিওলেন মেসির ক্লাবের তরফে জানানো হয়নি। তবে তারা যাই সিদ্ধান্ত নিক, দশটি ক্লাব সুপার লিগ থেকে সরে দাঁড়ানোর পর এর ভবিষ্যৎ একেবারেই অন্ধকারে তলিয়ে গিয়েছে।

বন্ধ করুন