বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > শাকিব, লিটনরা কি IPL 2023-এ KKR-এর জার্সি গায়ে মাঠে নামতে পারবেন! কী বলছে BCB?

শাকিব, লিটনরা কি IPL 2023-এ KKR-এর জার্সি গায়ে মাঠে নামতে পারবেন! কী বলছে BCB?

বাংলাদেশের অনুশীলনে শাকিব আল হাসান (ছবি-এএফপি)

শাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান ও লিটন দাসকে আইপিএলের খেলতে ছাড়ার জন্য বাংলাদেশের কোচ চন্ডিকা হাথুরুসিংহে নীতিগতভাবে রাজি হয়েছেন। তবে কাকে কখন ছাড়বেন, সেটাই হল আসল প্রশ্ন। তিনজনই অবশ্য একই সময়সীমার কথা উল্লেখ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে আবেদন করেছেন।

শাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান ও লিটন দাসকে আইপিএলের খেলতে ছাড়ার জন্য বাংলাদেশের কোচ চন্ডিকা হাথুরুসিংহে নীতিগতভাবে রাজি হয়েছেন। তবে কাকে কখন ছাড়বেন, সেটাই হল আসল প্রশ্ন। তিনজনই অবশ্য একই সময়সীমার কথা উল্লেখ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে অনাপত্তিপত্রের জন্য আবেদন করেছেন। চট্টগ্রামে আয়ারল্যান্ডের বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টির পরের দিন থেকেই তাঁরা আইপিএলের জন্য ছুটি চেয়েছেন। তারা নিজেদের ছুটির মেয়াদ টুর্নামেন্টের ফাইনালের দিন পর্যন্ত চেয়েছেন।

বিসিবির ক্রিকেট পরিচালনা প্রধান জালাল ইউনুস গতকাল প্রথম আলোকে জানিয়েছিলেন, ‘আইপিএলের জন্য তিন ক্রিকেটারকে ছুটি দেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি। যেহেতু এ সময় জাতীয় দলের খেলা আছে, ছুটি দেওয়ার আগে অনেক বিষয় বিবেচনা করার আছে। এ নিয়ে কোচ কাজ করছেন, আমরাও কাজ করছি। দু-এক দিনের মধ্যেই এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।’

আরও পড়ুন… ভিডিয়ো: মাঠে অপমানিত মেসি, ফ্রি কিকে নজর কাড়লেন রোনাল্ডো, ফুটবল বিশ্বের দুই প্রান্তের দুই ভিন্ন ছবি

শাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান ও লিটন দাস যে সময়ের জন্য ছুটি চেয়েছেন, তার মধ্যে আয়ারল্যান্ডের বিরুদ্ধে চলতি হোম সিরিজের শেষ টি-টোয়েন্টি (৩১ মার্চ) এবং ৪ এপ্রিল থেকে শুরু একমাত্র টেস্টটির কথা রয়েছে। এর মধ্যে আবার ৯, ১২ ও ১৪ মে ইংল্যান্ডের চেমসফোর্ডে অনুষ্ঠিত আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটিও রয়েছে।

তবে যতই জল্পনা চলুক না কেন, আইসিসির ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের অংশ এই সিরিজ খেলতে ৩০ এপ্রিল ইংল্যান্ডে যাওয়ার কথা বাংলাদেশ দলের। আইপিএলের জন্য ক্রিকেটারদের ছুটি দেওয়ার বিষয়টি হাথুরুসিংহে ইতিবাচক দৃষ্টিকোণ থেকেই দেখছেন বলে জানা গিয়েছে। তবে সকলকে একসঙ্গে এবং পুরো সময়ের জন্য ছাড়া হবে না সেই খবরও পাওয়া যাচ্ছে। শোনা যাচ্ছে এই বিষয় ক্রিকেটার-বোর্ড দুই পক্ষকেই ছাড় দিতে হবে।

আরও পড়ুন… ভিডিয়ো: কেন IPL-এ একবারও চ্যাম্পিয়ন হতে পারেনি RCB? বড় রহস্য ফাঁস করলেন ক্রিস গেইল

মোস্তাফিজ যেহেতু টেস্ট খেলছেন না, তাঁকে হয়তো শুরুর দিকেই ছাড়া হবে। শাকিব, লিটন দুজন আবার টেস্ট দলের অধিনায়ক ও সহ-অধিনায়ক। আইপিএলের জন্য আয়ারল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে একমাত্র টেস্টের সময় তাঁদের না ছাড়ার সম্ভাবনাই বেশি। সে ক্ষেত্রে শাকিব ছাড় পেতে পারেন ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ড সিরিজ থেকে।

তবে সুপার লিগের অংশ বলে সেই সিরিজের গুরুত্বও তো কম নয়। লিটনের ব্যাটিংটা টেস্ট, ওয়ানডে সব সংস্করণেই চায় বাংলাদেশ। কিন্তু বিসিবি এটাও বিবেচনা করছে যে লিটন আইপিএলে খেলার সুযোগ পেলেন এবারই প্রথম। তাঁকে টুর্নামেন্টটা খেলতে দেওয়া উচিত। হাথুরুসিংহের ল্যাপটপে এখন এসবেরই হিসাব-নিকাশ করছে। কাকে কখন কত দিনের জন্য আইপিএল খেলতে ছাড়া যায় সেটাই ভাবছেন বাংলাদেশের কোচ। এই তিন ক্রিকেটারকে ছাড়লে জাতীয় দলে তাদের বিকল্প কারা হবেন সেটাও দেখা হচ্ছে। তবে যদি শাকিব ও লিটনকে কোচ না ছাড়েন সেক্ষেত্রে কলকাতা নাইট রাইডার্স কিছুটা চাপে পড়তে পারে বলে খবর পাওয়া যাচ্ছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কংগ্রেসের সব মুখ্যমন্ত্রী বয়কট করছেন নীতি আয়োগের বৈঠক, স্ট্যালিনের পথেই পাড়ি বার্ষিক আয় ১৫ লাখ হলে কোন আয়কর কাঠামোয় লাভ বেশি? নতুন না পুরনো... বুঝে নিন হিসেব পারিবারিক কারণে প্রেমে বাধা আসতে পারে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল ‘‌আমি সফল হবই’‌, প্রথমদিন বিধানসভায় পা রেখেই আত্মবিশ্বাসের কথা শোনালেন মধুপর্ণা ‘‌বিহারের ছেলে হয়ে ভাল লাগছে’‌, আর্থিক প্যাকেজ নিয়ে খুশি তৃণমূল কংগ্রেস সাংসদ ‘একা মা, স্বামী ঠকিয়েছে…’! কবে থেকে ইন্দ্রনীলের সঙ্গে সমস্যা, মুখ খুললেন বরখা ছক্কা মারলেই আউট! ২৩৪ বছরের পুরনো ক্রিকেট ক্লাবে চালু হল ‘গলি ক্রিকেট’-র নিয়ম 'আয়কর ফাঁকির উপায়' বন্ধ হল বাজেটে, জেনে মাথায় হাত পড়তে পারে অনেকের Paris Olympics 2024-এর ম্যাসকট 'দ্য অলিম্পিক ফ্রাইরেজ', চিনে নিন গেমসের প্রতীককে ১৯তলার ব্যালকনি থেকে ঝাঁপিয়ে আত্মহত্যার কথা ভেবেছিল- বিস্ফোরক তথ্য শামির বন্ধুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.