বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > দাদাকে দেখে হাসি থামাতে পারেন না ভাই, টমকে নিয়ে কেন এমন কথা বললেন স্যাম কারান
স্যাম কারান ও টম কারান (ছবি: আইপিএল)
স্যাম কারান ও টম কারান (ছবি: আইপিএল)

দাদাকে দেখে হাসি থামাতে পারেন না ভাই, টমকে নিয়ে কেন এমন কথা বললেন স্যাম কারান

  • স্যাম কারান জানান, ‘আমরা সব সময়ে এক প্রতিযোগিতার মধ্যে বড় হয়েছি, সব সময় একে অপরের বিরুদ্ধে ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং সবকিছু করতাম। চলতি বছরে আমি ওর সঙ্গে আইপিএল খেলছি। সত্যি বড় একটা মঞ্চ। যখন ও আমায় বল করতে আসে আমি তখন নিজের হাসি চাপতে পারিনা। চেষ্টা করি সিরিয়াস হব কিন্তু পরে হেসে ফেলি।’

বাইশ গজে বহুবার দুই ভাইকে এক সঙ্গে বাইশ গজে নামতে দেখা গিয়েছে। এর আগে দুই ভাই বাইশ গজে নিজেদের দেশের হয়ে মাঠে নামতেন। দেশের জন্য এক হয়ে লড়াইয়ে নামতেন ভাইয়েরা। কখনও স্টিভ ওয়া মার্ক ওয়াকে দেখা গিয়েছে তো কখনও জিম্বাবোয়ের ফ্লাওয়ার ভাইয়েদের দেখা গিয়েছে। ভারতেও পান্ডিয়া ভাইয়েরা মাঠে নমেছেন দেশের জন্য। 

কিন্তু বর্তমানে আইপিএল-এর মতো লিগ খেলতে দেশের বাইরে থেকে বড় বড় নামি প্রতিভাবান ক্রিকেটাররা বিভিন্ন দেশে পাড়ি দেন। সেখানে গিয়ে তখন তারা নিজের দলেরহয়ে নিজেদের সেরাটা দেন। সেই সময় অবশ্য দু ভাইকে দুই দলে তাকতে হয়। সেই সময় দুই ভাই একে অপরের বিরুদ্ধে মাঠে নামেন। সেই সময় দুই ভাই একে অপরের শত্রু হিসাবেই মাঠে নামেন। 

স্যাম কারান ও টম কারান দুই ভাইয়ের গল্পটাও প্রায় একই। ইংল্যান্ডের হয়ে দুই ভাই বাইশ গজে নামেন। তবে আইপিএল-এ এই দুই ব্রিটিশ তারকা মাঠে নামেন একে অপরের বিরুদ্ধে। এবার সেই অভিজ্ঞতাই ভাগ করে নিলেন স্যাম কারান। চলতি বছরে স্যাম খেলছেন ধোনির চেন্নাই সুপার কিংসের হয়ে। এবং টম কারান খেলছেন দিল্লি ক্যাপিটালসের হয়ে। স্যাম গত বছরের একটি ঘটনা জানাতে গিয়ে বলেন, যখন তাঁর দাদা টম কারান তাঁর দিকে বল করতে এগিয়ে আসেন তখন তিনি নিজের হাসি থামাতে পারেননা। ২০২০ আইপিএল-এ এমনই একটা ঘটনা ঘটেছিল যখন স্যাম দাদাকে দেখে নিজের হাসি থামাতে পারেননি। সেই সময় টম রাজস্থান রয়্যালসের হয়ে খেলছিলেন। 

স্যাম কারান জানান, ‘আমরা সব সময়ে এক প্রতিযোগিতার মধ্যে বড় হয়েছি, সব সময় একে অপরের বিরুদ্ধে ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং সবকিছু করতাম। চলতি বছরে আমি ওর সঙ্গে আইপিএল খেলছি। সত্যি বড় একটা মঞ্চ। যখন ও আমায় বল করতে আসে আমি তখন নিজের হাসি চাপতে পারিনা। চেষ্টা করি সিরিয়াস হব কিন্তু পরে হেসে ফেলি।’  

চলতি বছরে স্যাম দাদার করা ৮টা বল খেলেছে, এবং সেই আট বলে স্যাম দাদা টমের বিরুদ্ধে ২২ রান করেছিলেন। যারমধ্যে ছিল দুটো ছক্কা ও দুটো চার।

বন্ধ করুন