বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > CSK vs KKR: ফাইনালে চূড়ান্ত ব্যর্থ KKR-র ‘লাকি চার্ম’ শাকিব, বোলার হিসেবে জুটল সহানুভূতিও

CSK vs KKR: ফাইনালে চূড়ান্ত ব্যর্থ KKR-র ‘লাকি চার্ম’ শাকিব, বোলার হিসেবে জুটল সহানুভূতিও

স্টাম্প মিস কার্তিকের। হতাশ শাকিব। (ছবি সৌজন্য আইপিএল)

তাঁকে নিয়ে অনেক স্বপ্ন ছিল।

তাঁকে নিয়ে অনেক স্বপ্ন ছিল। কিন্তু আইপিএলের সবথেকে দুই গুরুত্বপূর্ণ ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হলেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) ‘লাকি চার্ম’ শাকিব আল হাসান। ফাইনালে তো প্রথম বলেই আউট হয়ে গেলেন।

সোমবার ফাইনালে চেন্নাইয়ের বিরুদ্ধে ১৪.৫ ওভারে নামেন শাকিব। প্রথম বল ওয়াইড হয়। তাতে স্টাম্পিংয়ের আবেদন হয়। তাতে অবশ্য পা ক্রিজের মধ্যে ছিল। কিন্তু পরের বলেই রবীন্দ্র জাদেজার জালে ফেঁসে যান। জাদেজার বল ভালোমতো ঘোরে। সেই বলের একেবারে খেই পাননি শাকিব। বল তাঁর প্যাডে লাগে। জাদেজা এতটাই নিশ্চিত ছিলেন যে আম্পায়ারের দিকেও সেভাবে তাকাননি। আম্পায়ারের মনেও কোনও দ্বিধা ছিল না। ফলে শূন্য রানেই ফিরতে হয় বাংলাদেশি তারকাকে। তিনিই কার্যত ছিলেন কেকেআরের শেষ ভরসা। তিনি আউট হওয়ার পর কেকেআরের স্কোর দাঁড়ায় ১৫ ওভারে ছ'উইকেটে ১২০ রান।

তবে শাকিবের পাশে দাঁড়িয়েছেন অনেকে। তাঁদের বক্তব্য, ১৯৩ রান তাড়া করতে নেমে শাকিবকে তিনে নামানো উচিত ছিল। সাতে যখন নামলেন, তখন কার্যত প্রতিটি বলেই মারতে হত। ফলে অভাবনীয় কিছু ছাড়া কোনও উপায় ছিল না। সেই যুক্তিতে অনেকেই অবশ্য অজুহাত দেখছেন। বরং বোলিংয়ের ক্ষেত্রে শাকিবের পাশে দাঁড়াচ্ছেন তাঁরা। 

ফাইনালে বল হাতে শাকিব ভালো শুরু করেছিলেন। শাকিবের দ্বিতীয় ওভারেই চেন্নাইয়ের ফ্যাফ ডু'প্লেসিসকে আউট করার সুযোগ পেয়েছিল কেকেআর। লেগের বাইরে ফুল বল করেন শাকিব আল হাসান। জায়গা বানিয়ে ড্রাইভ করতে যান দক্ষিণ আফ্রিকার তারকা। কিন্তু সেই বল ফ্যাফের ব্যাটে লাগেনি। কিন্তু চোখ, হাতের এতটাই খারাপ সমন্বয় ছিল দীনেশ কার্তিকের যে যিনি বলটা ধরতেই পারেননি। বল থেকে মাইলখানেক দূরে ছিলেন কেকেআরের উইকেটকিপার। সেই সময় ফ্যাফের স্কোর ছিল চার বলে দু'রান। তারপরই যেন খেই হারিয়ে ফেলে কেকেআর। নাইট বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করতে থাকেন ফ্যাফ। শুধু তাই নয়, তিনি ১৪০-এর বেশি স্ট্রাইক রেট রেখে তো দেন। তাঁর জন্য রবিন উত্থাপ্পা এবং মইন আলি হাত খুলে খেলার সুযোগ পান। তার ফলে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেট হারিয়ে ১৯২ রান তোলে চেন্নাই। একেবারে শেষ বলে আউট হন ফ্যাফ।৫৯ বলে ৮৬ রান করেন। সাতটি চার এবং তিনটি ছক্কা হাঁকান। স্ট্রাইক রেট ছিল ১৪৫-এর বেশি। অন্যদিকে, তিন ওভারে ৩৩ রান দেন শাকিব।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ষষ্ঠীতে বাংলায় নির্বাচন ৮ আসনে, একুশে নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC? ভোট ষষ্ঠীর ৫৮ আসনে গতবার কটিতে জিতেছিল BJP? আজকের দফায় বিরোধীরা কোথায় এগিয়ে? মিলবে একেবারে ছিপছিপে চেহারা! একটুও মেদ থাকবে না শরীরে, জানুন অসাধারণ কিছু টোটকা 'ইন্ডাস্ট্রিতে কেউ কাউকে বন্ধু ভাবে না', টলিউড নিয়ে কেন এমন বললেন জিৎ? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল

Latest IPL News

IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.