বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > CSK vs MI: মোট ৩ বার শেষ ওভারে ১৫-র বেশি করে জেতালেন ধোনি, অন্যরা ক'বার করেছেন?
মুম্বইয়ের বিরুদ্ধে শেষ ওভারে ধোনি ধামাকায় জয় পেল চেন্নাই।

CSK vs MI: মোট ৩ বার শেষ ওভারে ১৫-র বেশি করে জেতালেন ধোনি, অন্যরা ক'বার করেছেন?

  • মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জয়ের জন্য শেষ ওভারে চেন্নাই সুপার কিংসের প্রয়োজন ছিল ১৭ রান। প্রথম বলে আউট হয়ে যান প্রিটোরিয়াস। দ্বিতীয় বলে ১ রান নেন ব্র্যাভো। ফলে দরকার ছিল ১৬ রান। সেখান থেকে ম্যাচের হিসেবটাই বদলে দেন ধোনি।

শেষ ওভারে সব হিসেব ওলটপালট হয়ে গেল। ঠাণ্ডা মাথার ধোনির সঙ্গে এঁটেই উঠতে পারলেন না জয়দেব উনাদকাট। ধোনি নার্ভ যতটা ঠাণ্ডা রাখলেন, তত বেশি টেনশনে পড়লেন উনাদকাট। যার পরিণতি শেষ চার বলে ৬-৪-২-৪ হাঁকিয়ে চেন্নাই সুপার কিংসকে ৩ উইকেটে জেতালেন ধোনি।

তবে এটা ধোনির প্রথম বার নয়। এর আগেও আরও দু'বার রান তাড়া করতে নেমে ১৫-র বেশি সংগ্রহ করে এমন ভাবেই ম্যাচ জিতিয়েছিলেন তিনি। এই নিয়ে এমন নজির তিনি গড়লেন মোট তিন বার। আর এই পরিসংখ্যান ঠাণ্ডা মাথার ধোনি ছাড়া আর কারও নেই। অন্য প্লেয়াররা খুব বেশি হলে একবার ১৫-র উপর রান করে ম্যাচ জিতিয়েছেন তাঁদের দলকে। তার বেশি নয়।

আরও পড়ুন: ৬, ৪, ২, ৪, শেষ ওভারে ধোনি ধামাকা, রোহিতদের মুখের গ্রাস কাড়লেন মাহি

আরও পড়ুন: জিতে ভেসে থাকল CSK, লাস্টবয় হয়ে চাপে MI, বাকি দলের অবস্থান কী?

শেষ ওভারে চেন্নাইয়ের জয়ের জন্য ১৭ রান দরকার ছিল। প্রথম বলে আউট হন প্রিটোরিয়াস। দ্বিতীয় বলে ১ রান নেন ব্র্যাভো। সুতরাং, ৪ বলে জিততে ১৬ রান প্রয়োজন ছিল চেন্নাইয়ের। উনাদকাটের শেষ চারটি বলে যথাক্রমে ৬, ৪, ২ এবং ৪ রান সংগ্রহ করে চেন্নাইকে ম্যাচ জেতালেন ধোনি। ফের একবার ম্যাচের একেবারে শেষ বলে বাউন্ডারি মেরে দলের জয় নিশ্চিত করেন মাহি।

বন্ধ করুন