বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > CSK vs SRH: হলুদ জার্সিতে অধিনায়ক ধোনির প্রত্যাবর্তন, ভাঙলেন দ্রাবিড়ের রেকর্ড
ফের সিএসকে-র অধিনায়ক হিসেবে মাঠে নামলেন মহেন্দ্র সিং ধোনি।
ফের সিএসকে-র অধিনায়ক হিসেবে মাঠে নামলেন মহেন্দ্র সিং ধোনি।

CSK vs SRH: হলুদ জার্সিতে অধিনায়ক ধোনির প্রত্যাবর্তন, ভাঙলেন দ্রাবিড়ের রেকর্ড

  • এ বার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা শুরুটা সত্যিই খুব খারাপ করেছে। যার জেরে রবীন্দ্র জাদেজা অধিনায়কত্ব থেকেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। এবং এমএস ধোনিকে আবার চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব তুলে দেওয়া হয়। এবং বৃহত্তর স্বার্থে রাজিও হয়ে যান ধোনি।

৮ ম্যাচ খেলার পর চেন্নাই সুপার কিংসের অধিনায়ক পরিবর্তন করা হয়। রবীন্দ্র জাদেজার পরিবর্তে মহেন্দ্র সিং ধোনিকেই ক্যাপ্টেন করে ফের ফিরিয়ে আনা হয়। ধোনির নেতৃত্ব রবিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলছে সিএসকে। সেই সঙ্গে বুড়ো অধিনায়ক হিসেবে নজির গড়ে ফেললেন মাহিও।

সবচেয়ে বয়স্ক ক্যাপ্টেন হিসেবে কোনও টি-টোয়েন্টি টিমের নেতৃত্ব দিচ্ছেন মাহি। তাঁর বয়স এই মুহূর্তে ৪০ বছর ২৯৮ দিন। তিনি ভেঙে দেন রাহুল দ্রাবিড়ের রেকর্ডও। দ্রাবিড় ৪০ বছর ২৬৮ দিনে কোনও টি-টোয়েন্টি টিমকে নেতৃত্ব দিয়েছিলেন। সে দিক থেকে ধোনি টপকে গেলেন দ্রাবিড়কে। ৪০ বছর ১৩৫ দিনে সুনীল জোশি টি-টোয়েন্টি টিমকে নেতৃত্ব দিয়েছিলেন। অনিল কুম্বলে আবার ৩৯ বছর ৩৪২ দিনে কোনও টি-টোয়েন্টি টিমকে নেতৃত্ব দিয়েছিলেন। আর সৌরভ গঙ্গোপাধ্যায় ৩৯ বছর ৩১৬ দিনে কোনও টি-টোয়েন্টি টিমকে নেতৃত্ব দিয়েছিলেন। তবে সকলকে ছাপিয়ে বুড়ো অধিনায়ক হিসেবে শীর্ষে থাকল ধোনির নাম।

এ বার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা শুরুটা সত্যিই খুব খারাপ করেছে। যার জেরে রবীন্দ্র জাদেজা অধিনায়কত্ব থেকেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। এবং এমএস ধোনিকে আবার চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব তুলে দেওয়া হয়। এবং বৃহত্তর স্বার্থে রাজিও হয়ে যান ধোনি।

জাদেজা তাঁর খেলাতেও আরও মনোনিবেশ করতে চাইছেন। গত বার দুরন্ত ছন্দে থাকা জাড্ডুর পারফরম্যান্স এ বার তলানিতে। মোদ্দা কথা অধিনায়ক হিসেবে ব্যর্থ হয়ে ধোনির হাতেই দলের দায়িত্ব ফের তুলে দেন জাদেজা।

২০২১ সালের চ্যাম্পিয়ন টিম এই মরশুমে সবচেয়ে খারাপ শুরু করেছে। কারণ তারা ১২ এপ্রিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে তাদের প্রথম জয় পাওয়ার আগে টানা প্রথম চারটি ম্যাচ হেরেছিল। তার পরেও আরও ২টি ম্যাচ তারা হারে। জাদেজার নেতৃত্বে সিএসকে ৮ ম্যাচের মধ্যে ছ'টিতেই হেরেছে। মাত্র ২টি ম্যাচে তারা জিতেছে। ৪ পয়েন্ট নিয়ে লিগ টেবলের নবম স্থানে রয়েছে তারা।

আইপিএল ২০২২ শুরু হওয়ার দু'দিন আগে ধোনি সিএসকে-র নেতৃত্বে ছেড়ে দেন। এর পর জাদেজাকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছিল। সিএসকে-এর খারাপ ফর্মের পাশাপাশি, জাদেজাও এ বার টুর্নামেন্টে নিজের ফর্মের সঙ্গে লড়াই চালাচ্ছেন। প্রতি ৮.৩ বলে একটি বাউন্ডারি সহ ১২১.১৭ স্ট্রাইক রেটে ৯২ বলে মাত্র ১১২ রান করেছেন এবং ৮.১৯ ইকোনমি রেটে আট ইনিংসে ৫ উইকেট নিয়েছেন। হায়দরাবাদের বিরুদ্ধে ধোনির নেতৃত্বে কি ঘুরে দাঁড়াবে সিএসকে? জাদেজা কি পারবেন পুরনো ছন্দে ফিরতে?

বন্ধ করুন