বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > DC vs CSK: ফিরল ফিনিশার ধোনির ঝলক, দায়িত্ব নিয়ে চেন্নাইকে ফাইনালে তুললেন মাহি
মহেন্দ্র সিং ধোনি। ছবি- আইপিএল।
মহেন্দ্র সিং ধোনি। ছবি- আইপিএল।

DC vs CSK: ফিরল ফিনিশার ধোনির ঝলক, দায়িত্ব নিয়ে চেন্নাইকে ফাইনালে তুললেন মাহি

  • দিল্লি নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৭২ রান তোলে।
  • জোড়া হাফ-সেঞ্চুরি করেন পৃথ্বী শ ও ঋষভ পন্ত।
  • চেন্নাইয়ের হয়ে জোড়া হাফ-সেঞ্চুরি করেন উথাপ্পা ও রুতুরাজ।
  • নবমবার আইপিএলের ফাইনালে চেন্নাই সুপার কিংস।

নবমবার ফাইনালে ওঠার লক্ষ্যে আইপিএল ২০২১-এর প্রথম কোয়ালিফায়ারে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হয় চেন্নাই সুপার কিংস। দুবাইয়ের হাই-ভোল্টেজ ম্যাচে জিতলে টানা দ্বিতীয়বার আইপিএলের ফাইনালে জায়গা করে নেওয়ার সুযোগ ছিল দিল্লি ক্যাপিটালসের সামনে। যদিও শেষ হাসি হাসেন ধোনিরাই। দিল্লিকে হারিয়ে ফের খেতাবি লড়াইয়ে জায়গা করে নেয় চেন্নাই। দিল্লিকে খেলতে হবে দ্বিতীয় কোয়ালিফায়ার।

10 Oct 2021, 11:43:31 PM IST

ম্যাচের সেরা রুতুরাজ

৫০ বলে ৭০ রানের অনবদ্য ইনিংস খেলার সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন রুতুরাজ গায়কোয়াড়।

10 Oct 2021, 11:36:19 PM IST

দ্বিতীয় কোয়ালিফায়ারে দিল্লি

প্রথম কোয়ালিফায়ার জিতে সরাসরি ফাইনালে যাওয়ার সুযোগ ছিল দিল্লির সামনে। তবে তারা চেন্নাইয়ের কাছে হেরে বসে ম্যাচ। যদিও এখনই টুর্নামেন্ট থেকে ছিটকে যাচ্ছে না দিল্লি। তারা এলিমিনেটরে জয়ী দলের বিরুদ্ধে দ্বিতীয় কোয়ালিফায়ারে মাঠে নামবে বুধবার।

10 Oct 2021, 11:23:58 PM IST

৪ উইকেটে জয় চেন্নাইয়ের

দিল্লি ক্যাপিটালসের ৫ উইকেটে ১৭২ রানের জবাবে ব্যাট করতে নেমে চেন্নাই সুপার কিংস ১৯.৪ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৭৩ রান তুলে নেয়। ধোনি ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন। ২ বলে বাকি থাকতে ৬ উইকেটের উত্তেজক জয় তুলে নেয় চেন্নাই।

10 Oct 2021, 11:22:00 PM IST

চেন্নাইকে ফাইনালে তুললেন ধোনি

লিগের শেষ তিন ম্যাচে হারতে হয়েছিল চেন্নাই সুপার কিংসকে। তবে প্লে-অফে অন্য মেজাজে ধরা দেয় সিএসকে। উত্তেজক প্রথম কোয়ালিফায়ার ম্যাচে দিল্লিকে হারিয়ে ফাইনালে ওঠে চেন্নাই। দায়িত্ব নিয়ে দলকে খেতাবি লড়াইয়ের টিকিট এনে দেন ধোনি। শেষ ওভারে জয়ের জন্য ১৩ রান দরকার ছিল সিএসকের। প্রথম বলেই আউট হন মইন আলি। তবে প্রান্ত বদল করেন ধোনি। দ্বিতীয় ও তৃতীয় বলে তিনি পরপর ২টি চার মারেন। পরের বলে ওয়াইড হয়। সুতরাং, জয়ের জন্য শেষ ৩ বলে ৪ রান দরকার ছিল ধোনিদের। চতুর্থ বল ফের বাউন্ডারিতে পাঠিয়ে চেন্নাইয়ের জয় নিশ্চিত করেন ধোনি।

10 Oct 2021, 11:12:52 PM IST

টম কারানের তৃতীয় শিকার মইন

টম কারানের তৃতীয় শিকার মইন আলি। ১৯.১ ওভারে রাবাদার হাতে ধরা পড়েন মইন। চেন্নাই ১৬০ রানে ৬ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান রবীন্দ্র জাদেজা। ৫ বলে চেন্নাইয়ের দরকার ১৩ রান।

10 Oct 2021, 11:11:21 PM IST

শেষ ওভারে দরকার ১৩ রান

জয়ের জন্য চেন্নাইয়ের শেষ ওভারে দরকার ১৩ রান। ১৮.৫ ওভারের মাথায় আবেশ খানকে ছক্কা হাঁকান ধোনি। ১৯ ওভার শেষে চেন্নাইয়ের সংগ্রহ ৫ উইকেটে ১৬০ রান। ধোনি ৬ ও মইন ১৬ রানে ব্যাট করছেন।

10 Oct 2021, 11:06:30 PM IST

রুতুরাজ আউট

১৮.১ ওভারে রুতুরাজকে ফিরিয়ে ম্যাচ আরও উত্তেজক করলেন আবেশ খান। ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৫০ বলে ৭০ রান করে অক্ষরের হাতে ধরা পড়েন তিনি। চেন্নাই ১৪৯ রানে ৫ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি। 

10 Oct 2021, 11:03:28 PM IST

২ ওভারে দরকার ২৪ রান

ডয়ের জন্য শেষ ২ ওভারে চেন্নাই সুপার কিংসের দরকার ২৪ রান। ১৮ ওভারে চেন্নাই ৪ উইকেটে ১৪৯ রান তুলেছে। রুতুরাজ ৪৯ বলে ৭০ রান করে অপরাজিত রয়েছেন।

10 Oct 2021, 10:58:15 PM IST

৩ ওভারে ৩৫ রান দরকার চেন্নাইয়ের

জয়ের জন্য শেষ ৩ ওভারে ৩৫ রান দরকার চেন্নাইয়ের। তারা ১৭ ওভার শেষে ৪ উইকেটের বিনিময়ে ১৩৮ রান তুলেছে। রুতুরাজ ৪৪ বলে ৬০ রান করে অপরাজিত রয়েছেন। মইন আলি ব্যাট করছেন ৮ বলে ১০ রান করে। 

10 Oct 2021, 10:46:44 PM IST

রান-আউট রায়াড়ু

৮ বলের মধ্যে ৩ উইকেট হারায় চেন্নাই। ১৪.৪ ওভারে রান-আউট হন আম্বাতি রায়াড়ু। ৩ বলে খেলে ১ রান করেন তিনি। চেন্নাই ১১৯ রানে ৪ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান মইন আলি। ১৫ ওভারে চেন্নাই ১২১/৪। জয়ের জন্য শেষ ৫ ওভারে ৫২ রান দরকার ধোনিদের। রুতুরাজ ৫২ রানে ব্যাট করছেন।

10 Oct 2021, 10:45:01 PM IST

হাফ-সেঞ্চুরি রুতুরাজের, আউট শার্দুল

টম কারানের ঘটনাবহুল ওভার। ১৩.৩ ওভারে কারান উথাপ্পাকে ফেরান। পঞ্চম বলে ১ রান নিয়ে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন রুতুরাজ। ২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৭ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন তিনি। শেষ বলে শ্রেয়সের হাতে ধরা পড়েন শার্দুল ঠাকুর, যাঁকে ব্যাটিং অর্ডারে প্রোমোশন দিয়েছিল চেন্নাই। সিএসকে ১১৭ রানে ৩ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান আম্বাতি।

10 Oct 2021, 10:39:48 PM IST

উথাপ্পাকে ফেরালেন টম কারান

১৩.৩ ওভারে রবিন উথাপ্পাকে ফিরিয়ে দেন টম কারান। ৭টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪৪ বলে ৬৩ কান করে শ্রেয়স আইয়ারের হাতে ধরা পড়েন রবিন। চেন্নাই ১১৩ রানে ২ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান শার্দুল ঠাকুর।

10 Oct 2021, 10:34:30 PM IST

১৩ ওভারে চেন্নাই ১১১/১

১৩ ওভার শেষে চেন্নাই সুপার কিংস ১ উইকেটের বিনিময়ে ১১১ রান তুলেছে। রবিন উথাপ্পা ৪২ বলে ৬২ রান করে অপরাজিত রয়েছেন। ৩৪ বলে ৪৬ রান করে নট-আউট রয়েছেন রুতুরাজ গায়কোয়াড়।

10 Oct 2021, 10:15:26 PM IST

হাফ-সেঞ্চুরি উথাপ্পার

৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৫ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন রবিন উথাপ্পা। ১০ ওভারে চেন্নাই ১ উইকেটের বিনিময়ে ৮১ রান তুলেছে। উথাপ্পা ৫১ ও রুতুরাজ ২৭ রানে অপরাজিত রয়েছেন।

10 Oct 2021, 09:59:14 PM IST

পাওয়ার প্লে-র শেষে চেন্নাই ৫৯/১

পাওয়ার প্লে-র ৬ ওভার শেষে চেন্নাই সুপার কিংস ১ উইকেটে ৫৯ রান তুলেছে। উথাপ্পা আবেশ খানের ষষ্ঠ ওভারে ২টি চার ও ২টি ছক্কা-সহ ২০ রান তোলেন। তিনি ২৪ বলে ৪০ রান করে অপরাজিত রয়েছেন। রুতুরাজ ব্যাট করছেন ১০ বলে ১৬ রান করে।

10 Oct 2021, 09:49:52 PM IST

৪ ওভারে সিএসকে ৩২/১

প্রাথমিক ধাক্কা সামলে চেন্নাইকে টানছেন রুতুরাজ ও উথাপ্পা। ৪ ওভারে সিএসকে ১ উইকেটের বিনিময়ে ৩২ রান তুলেছে। রুতুরাজ ১২ ও উথাপ্পা ১৯ রান করে অপরাজিত রয়েছেন।

10 Oct 2021, 09:34:31 PM IST

প্রথম ওভারেই আউট ডু'প্লেসি

রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারাল চেন্নাই সুপার কিংস। নরকিয়ার প্রথম ওভারের চতুর্থ বলে বোল্ড হলেন ফ্যাফ ডু'প্লেসি। ২ বল খেলে ১ রান করে সাজঘরে ফেরন ফ্যাফ। চেন্নাই ৩ রানে ১ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান রবিন উথাপ্পা। তিনি প্রথম বলেই বাউন্ডারি মারেন। প্রথম ওভার শেষে চেন্নাই ৮/১।

10 Oct 2021, 09:18:15 PM IST

দিল্লি ২০ ওভারে ১৭২/৫

দিল্লি ক্যাপিটালস নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৭২ রান তুলেছে। সুতরাং জয়ের জন্য চেন্নাই সুপার কিংসের দরকার ১৭৩ রান।

10 Oct 2021, 09:14:10 PM IST

শেষ বলে হাফ-সেঞ্চুরি পন্তের

ইনিংসের শেষ বলে ২ রান নিয়ে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন ঋষভ পন্ত। ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৫ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন পন্ত। টম কারান ১ বল খেলেও খাতা খুলতে পারেননি। শেষ ওভারে শার্দুলের প্রথম ৩টি বলে কোনও রান সংগ্রহ করতে পারেননি পন্ত। শেষ ৩টি বলে তিনি ৪, ২, ২ রান তোলেন।

10 Oct 2021, 09:07:07 PM IST

হেতমায়েরকে ফিরিয়ে জুটি ভাঙলেন ব্র্যাভো

১৮.৪ ওভারে ব্র্যাভোর বলে জাদেজার হাতে ধরা পড়েন শিমরন হেতমায়ের। ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৪ বলে ৩৭ রান করে আউট হন হেতমায়ের। দিল্লি ১৬৩ রানে ৫ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান টম কারান। ১৯ ওভারে ক্যাপিটালস ১৬৪/৫। ২৯ বলে ৪৩ রান করে অপরাজিত রয়েছেন পন্ত।

10 Oct 2021, 09:01:08 PM IST

১৫০ টপকাল দিল্লি

১৮ ওভারে দলগত ১৫০ রান টপকে যায় দিল্লি ক্যাপিটালস। দিল্লির স্কোর ১৫৩/৪। পন্ত ২৬ বলে ৩৫ রান করে অপরাজিত রয়েছেন। হেতমায়ের ব্যাট করছেন ২২ বলে ৩৫ রান করে।

10 Oct 2021, 08:58:30 PM IST

১৭ ওভারে দিল্লি ১৪১/৪

১৭ ওভার শেষে দিল্লি ক্যাপিটালস ৪ উইকেটের বিনিময়ে ১৪১ রান তুলেছে। পন্ত ২২ বলে ২৮ রান করে অপরাজিত রয়েছেন। হেতমায়ের ব্যাট করছেন ২০ বলে ৩০ রান করে।

10 Oct 2021, 08:51:11 PM IST

১৬ ওভারে দিল্লি ১২৮/৪

১৬ ওভার শেষে দিল্লি ক্যাপিটালস ৪ উইকেটের বিনিময়ে ১২৮ রান তুলেছে। শার্দুল ঠাকুরকে ১টি ছক্কা হাঁকান পন্ত। তিনি ১৯ বলে ২২ রান করে অপরাজিত রয়েছেন। হেতমায়ের ব্যাট করছেন ১৭ বলে ২৪ রান করে।

10 Oct 2021, 08:41:48 PM IST

১৫ ওভার শেষ চেন্নাই ১১৪/৪

১৫ ওভার শেষ চেন্নাই সুপার কিংস ৪ উইকেটের বিনিময়ে ১১৪ রান তুলেছে। হেতমায়ের ১৫ বলে ২২ রান করে অপরাজিত রয়েছেন। ১৫ বলে ১২ রান করেছেন ঋষভ পন্ত।

10 Oct 2021, 08:36:25 PM IST

১০০ টপকাল দিল্লি

১৩.২ ওভারে মইন আলিকে ছক্কা মেরে দিল্লি ক্যাপিটালসকে ১০০ রানের গণ্ডি পার করান শিমরন হেতমায়ের। ১৪ ওভার শেষে দিল্লি ১০৭/৪। পন্ত ১৩ বলে ১১ রান করে অপরাজিত রয়েছেন। হেতমায়ের ১১ বলে ১৬ রান করে ব্যাট করছেন।

10 Oct 2021, 08:21:09 PM IST

পৃথ্বী আউট

পৃথ্বীকে ফিরিয়ে চেন্নাইকে বড় সাফল্য এনে দিলেন নির্ভরযোগ্য জাদেজা। ১০.২ ওভারে ডু'প্লেসির হাতে ধরা পড়েন দিল্লি ওপেনার। ৭টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৪ বলে ৬০ রান করে সাজঘরে ফেরেন পৃথ্বী। দিল্লি ৮০ রানে ৪ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান শিমরন হেতমায়ের। ১১ ওভারে দিল্লি ৮৩/৪।

10 Oct 2021, 08:19:31 PM IST

অক্ষরকে ফেরালেন মইন

৯.৪ বলে মইন আলিকে তুলে মারতে গিয়ে পরিবর্ত ফিল্ডার স্যান্টনারের হাতে ধরা পড়েন অক্ষর প্যাটেল। ১টি বাউন্ডারির সাহায্যে ১১ বলে ১০ রান করে আউট হন অক্ষর। দিল্লি ৭৭ রানে ৩ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান ঋষভ পন্ত। ১০ ওভারে ক্যাপিটালস ৭৯/৩। পৃথ্বী ৩৩ বলে ৬০ রান করে অপরাজিত রয়েছেন।

10 Oct 2021, 08:10:06 PM IST

ঝোড়ো হাফ-সেঞ্চুরি পৃথ্বীর

৬টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন পৃথ্বী শ। জাদেজার ওভারে ১০ রান ওঠে। দিল্লি ৯ ওভার শেষে ২ উইকেটের বিনিময়ে ৭৪ রান তুলেছে। পৃথ্বী ৩০ বলে ৫৭ ও অক্ষর প্যাটেল ৯ বলে ৯ রান করে অপরাজিত রয়েছেন।

10 Oct 2021, 08:00:20 PM IST

হ্যাজেলউড ফেরালেন শ্রেয়সকে

ষষ্ঠ ওভারে হ্যাজেলউজের তৃতীয় বলে আউট হলেন শ্রেয়স আইয়ার। ৮ বলে ১ রান করে রুতুরাজ গায়কোয়াড়ের হাতে ধরা পড়েন শ্রেয়স। দিল্লি ৫০ রানে ২ উইকেট হারায়। চার নম্বরে অক্ষর প্যাটেলকে মাঠে নামায় ক্যাপিটালস। ওভারে মাত্র ১ রান ওঠে। পাওয়ার প্লে-র ৬ ওভারে দিল্লির স্কোর ৫১/২। পৃথ্বী শ ১৯ বলে ৪৩ রান করে অপরাজিত রয়েছেন।

10 Oct 2021, 07:56:51 PM IST

পৃথ্বীর ক্যাচ ছাড়লেন ধোনি

পঞ্চম ওভারে শার্দুলের শেষ ওভারে পৃথ্বী শ-র ক্যাচ ছাড়েন ধোনি। ওভারে ২টি ছক্কা মারেন পৃথ্বী। ৫ ওভারে দিল্লি ১ উইকেটে বিনিময়ে ৫০ রান তুলেছে। পৃথ্বী ১৮ বলে ৪২ রান করে অপরাজিত রয়েছেন।

10 Oct 2021, 07:47:59 PM IST

ধাওয়ান আউট

চতুর্থ ওভারে হ্যাজেলউডের প্রথম বলে চার মারেন শিখর ধাওয়ান। দ্বিতীয় বলে ধোনির দস্তানায় ধরা পড়েন তিনি। ১টি বাউন্ডারির সাহায্যে ৭ বলে ৭ রান করে ক্রিজ ছাড়েন গব্বর। দিল্লি ৩৬ রানে ১ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার। ৪ ওভারে ক্যাপিটালস ৩৬/১

10 Oct 2021, 07:46:20 PM IST

তৃতীয় ওভারে ৪টি বাউন্ডারি মারেন পৃথ্বী

চাহারের তৃতীয় ওভারে ৪টি বাউন্ডারি মারেন পৃথ্বী শ। ওভারে ১৭ রান ওঠে। ৩ ওভার শেষে দিল্লি কোনও উইকেট না হারিয়ে ৩২ রান তুলেছে। পৃথ্বী ১৩ বলে ২৯ রান করে অপরাজিত রয়েছেন।

10 Oct 2021, 07:41:12 PM IST

হ্যাজেলউডের ওভারে ১২ রান তোলে দিল্লি

হ্যাজেলউডের ওভারে ১২ রান তোলে দিল্লি। ১টি চার ও ১টি ছক্কা মারেন পৃথ্বী শ। ২ ওভার শেষে দিল্লি ১৫/০। পৃথ্বী ৮ বলে ১৩ ও ধাওয়ান ৪ বলে ২ রানে অপরাজিত রয়েছেন।

10 Oct 2021, 07:32:54 PM IST

ম্যাচ শুরু

দিল্লির হয়ে যথারীতি ওপেন করতে নামেন পৃথ্বী শ ও শিখর ধাওয়ান। চেন্নাইয়ের হয়ে নতুন বলে দৌড় শুরু করেন দীপক চাহার। দ্বিতীয় বলে ১ রান নিয়ে খাতা খোলেন পৃথ্বী। প্রথম ওভারে ৩ রান ওঠে। কোনও উইকেট হারায়নি দিল্লি।

10 Oct 2021, 07:28:17 PM IST

ব্র্যাভোর মাইলস্টোন

ইন্ডিয়ান প্রিমিয়র লিগে দুরম্ত মাইলস্টোন ছুঁলেন ডোয়েন ব্র্যাভো। ইন্ডিয়ান প্রিমিয়র লিগে তিনি ১৫০তম ম্যাচে মাঠে নামছেন।

10 Oct 2021, 07:14:14 PM IST

চেন্নাইয়ের প্রথম একাদশ

চেন্নাই চার বিদেশি ক্রিকেটারের কোটায় মাঠে নামায় ফ্যাফ ডু'প্লেসি, মইন আলি, ডোয়েন ব্র্যাভো ও জোস হ্যাজেলউডকে।

প্রথম একাদশ: ফ্যাফ ডু'প্লেসি, রুতুরাজ গায়কোয়াড়, মইন আলি, আম্বাতি রায়াড়ু, রবিন উথাপ্পা, রবীন্দ্র জাদেজা, ডোয়েন ব্র্যাভো, মহেন্দ্র সিং ধোনি (ক্যাপ্টেন ও উইকেটকিপার), শার্দুল ঠাকুর, দীপক চাহার ও জোস হ্যাজেলউড।

10 Oct 2021, 07:12:49 PM IST

দিল্লির প্রথম একাদশ

দিল্লি চারজন বিদেশির কোটায় মাঠে নামায় হেতমায়ের, রাবাদা, টম কারান ও নরকিয়াকে। রিপল প্যাটেলের জায়গায় দলে ঢোকেন কারান।

প্রথম একাদশ: পৃথ্বী শ, শিখর ধাওয়ান, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্ত (ক্যাপ্টেন ও উইকেটকিপার), টম কারান, শিমরন হেতমায়ের, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, কাগিসো রাবাদা, এনরিখ নরকিয়া ও আবেশ খান।

10 Oct 2021, 07:06:36 PM IST

কোয়ালিফায়ারেও রায়নাকে বাদ দিল চেন্নাই

কোয়ালিফায়ারের মতো গুরুত্বপূর্ণ ম্যাচেও সুরেশ রায়নাকে বাদ দিল চেন্নাই সুপার কিংস। পরিবর্তে ধোনিরা আস্থা রাখেন রবিন উথাপ্পার উপরেই। অপরিবর্তিত প্রথম একাদশেই মাঠে নামছে সিএসকে।

10 Oct 2021, 07:02:40 PM IST

টস জিতল চেন্নাই

দুবাইয়ে আইপিএল ২০২১-এর প্রথম কোয়ালিফায়ারে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে টস জিতল চেন্নাই সুপার কিংস। টস জিতে দিল্লিকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান চেন্নাই অধিনায়ক ধোনি। সুতরাং, টস হেরে শুরুতে ব্যাটিং ঋষভ পন্তদের।

10 Oct 2021, 06:59:24 PM IST

গ্রুপ লিগের ফলাফল

আইপিএল ২০২১-এর প্রথম লেগে চেন্নাই সুপার কিংসকে ৭ উইকেটে পরাজিত করে দিল্লি। ফিরতি লেগেও ধোনিদের ৩ উইকেটে হারিয়ে দেন ঋষভ পন্তরা। সুতরাং, চলতি আইপিএলে চেন্নাইয়ের বিরুদ্ধে একতরফা আধিপত্য দেখিয়েছে দিল্লি ক্যাপিটালস।

10 Oct 2021, 06:56:27 PM IST

টানা দ্বিতীয়বার ফাইনালে উঠতে মরিয়া দিল্লি

দিল্লি ক্যাপিটালস এপর্যন্ত মাত্র একবারই আইপিএলের ফাইনালে ওঠে। গত বছর তারা খেতাবি লড়াইয়ে মুম্বই ইন্ডিয়ান্সের কাছে পরাজিত হয়। এবার চেন্নাইকে প্রথম কোয়ালিফায়ারে হারিয়ে টানা দ্বিতীয়বার ফাইনালে উঠতে মরিয়া ঋষভ পন্তরা।

10 Oct 2021, 06:52:43 PM IST

 নবম ফাইনালে নজর চেন্নাইয়ের

আইপিএলের ১২টি মরশুমে অংশ নিয়ে চেন্নাই সুপার কিংস এই নিয়ে ১১ বার প্লে-অফে জায়গা করে নিয়েছে। তারা ইতিমধ্যেই ৮ বার ফাইনালে উঠেছে। তিনবার (২০১০, ২০১১ ও ২০১৮) চ্যাম্পিয়ন হয়েছে সিএসকে। রানার্স হয়েছে পাঁচবার (২০০৮, ২০১২, ২০১৩, ২০১৫, ২০১৯)। এবার আইপিএলের নবম ফাইনালে নজর সুপার কিংসের।

বন্ধ করুন