বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: ‘বোলাররা মাহিভাইয়ের নেতৃত্বে খেলতে ভালবাসেন’, দাবি সিএসকে-র গৌতমের
ধোনির নেতৃত্বে খেলতে পারাটা গৌতমের কাছে বড় স্বপ্নপূরণ।
ধোনির নেতৃত্বে খেলতে পারাটা গৌতমের কাছে বড় স্বপ্নপূরণ।

IPL 2021: ‘বোলাররা মাহিভাইয়ের নেতৃত্বে খেলতে ভালবাসেন’, দাবি সিএসকে-র গৌতমের

  • মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে খেলতে পারবেন, এটা জীবনের বড় প্রাপ্তি বলে মনে করেন চেন্নাই সুপার কিংসের অলরাউন্ডার কে গৌতম। তাঁর মতে, ধোনি বোলারদের শক্তি দূর্বলতাগুলো ভাল বোঝেন।

বোলারদের নাকি সবচেয়ে ভাল বোঝেন মহেন্দ্র সিং ধোনি। শক্তি দুর্বলতা বুঝে সে ভাবেই বোলারদের ব্যবহার করেন তিনি। পাশাপাশি তাঁদের থেকে সেরাটা আদায় করে নিতেও জানেন। এমনটাই দাবি করেছেন চেন্নাই সুপার কিংসের অল রাউন্ডার কৃষ্ণাপ্পা গৌতম। 

এই মরসুমে আইপিএলে ধোনির নেতৃত্বে খেলতে পারাটা তাঁর কাছে স্বপ্নপূরণের মতোই। গৌতম বলেছেন, ‘মাহিভাইয়ের নেতৃত্বে খেলা আমার কাছে বড় স্বপ্নপূরণ। যদিও গত প্রতিযোগিতায় সে ভাবে খেলার সুযোগ পাইনি। তার জন্য অবশ্য আলাদা কোনও চাপ নেই। বরং চেন্নাইয়ে যোগ দিয়ে আত্মবিশ্বাস ফিরে পেয়েছি। কারণ মাহিভাই বোলারদের শক্তি ও দুর্বলতা কোথায়, ভাল করে বোঝেন। আর সে ভাবেই তাদের থেকে সেরাটা আদায় করে নিতে পারেন।’

এখনও পর্য়ন্ত জাতীয় দলের হয়ে কোনও ম্যাচে খেলেননি গৌতম। তবু এই মরসুমে তাঁকে ৯.২৫ কোটি টাকায় কিনেছে চেন্নাই সুপার কিংস। কর্নাটকের এই অলরাউন্ডারের বেস প্রাইস ছিল ২০ লক্ষ টাকা। আইপিএলের ইতিহাসে ‘আনক্যাপড প্লেয়ার’ হিসেবে সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছেন কৃষ্ণাপ্পা গৌতম। তিনি বলছিলেন, ‘চেন্নাই সুপার কিংসের মতো চ্যাম্পিয়ন দলে খেলার একটা বাড়তি চাপ থাকে। তবে এর বাইরে আমার আর কোনও চাপ নেই। সিএসকে-র ম্যানেজমেন্টও ক্রিকেটটা ভাল বোঝেন। তারা খেলার বিষয়ে সে ভাবে ক্রিকেটারদের স্বাধীনতাও দেন।’

২০১৮ সালে রাজস্থান রয়্যালসের হয়ে ১৫ ম্যাচে ১১ উইকেট নিয়ে সকলকেে চমকে দিয়েছিলেন গৌতম। ব্যাটিংটাও ভাল করেন তিনি। অলরাউন্ডার হিসেবেে তাঁর সুখ্যাতি রয়েছে। তবে গত বছর কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে মাত্র দু'টি ম্যাচে খেলেছিলেন। এমন কী সৈয়দ মুস্তাক আলি ও বিজয় হজারে ট্রফিতে সে ভাবে সাফল্য পাননি। তবে আইপিএলে ধোনির নেতৃত্বে নিজের সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন কে গৌতম।

বন্ধ করুন