বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: পন্তের সামনে উড়ে যেতেন তিনি, কেমন এমন বললেন ব্রেট লি?
পন্তের দুঃসাহসিক শট এবং ব্রেট লি।
পন্তের দুঃসাহসিক শট এবং ব্রেট লি।

IPL 2021: পন্তের সামনে উড়ে যেতেন তিনি, কেমন এমন বললেন ব্রেট লি?

  • জেমস আন্ডারসন, জোফ্রা আর্চারদের মতো বোলারদের বলে ঋষভ পন্তকে কখনও রিভার্স স্কুপ মারতে দেখা গিয়েছে। আবার কখনও বা এরিয়াল প্যাডল সুইপ মেরেছেন তিনি।

দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্তকে এই জেনারেশনের সবচেয়ে দুঃসাহসিক ব্যাটসম্যানের তকমা দেওয়া হয়েছে। মজার মজার অথচ দুঃসাহসী সব শট খেলতে দেখা যাচ্ছে পন্তকে। জেমস আন্ডারসন, জোফ্রা আর্চারদের মতো বোলারদের বলে তাঁকে কখনও রিভার্স স্কুপ মারতে দেখা যাচ্ছে। আবার কখনও বা এরিয়াল প্যাডল সুইপ মারছেন তিনি। বিরাট কোহলি ভারতীয় দলের অধিনায়ক হলেও, বলা হচ্ছে পন্তই ভারতের জুনিয়র ক্রিকেটারদের আলো দেখাচ্ছেন।

পন্তে একেবারে মুগ্ধ বিশ্বের অন্যতম দ্রুতগতির প্রাক্তন পেসার ব্রেট লি । তিনি বলেছেন দিল্লির অধিনায়কের দায়িত্ব পাওয়ার পর ২৩ বছরের উইকেটকিপার-ব্যাটসম্যান নিজের সেরাটা উজাড় করে দেবেন। অন্য এক পন্তকে আবিষ্কার করবে ক্রিকেট মহল। লি বলছিলেন, ‘পন্তই ভারতীয় ক্রিকেটের ভবিষ্যত। আমি ওকে পছন্দ করি। কারণ ও উদ্ধত নয়। সিরিয়াস হলেও মজাদার। ওর মধ্যে সফল ক্রিকেটার হওয়ার গুণগুলির সুন্দর মিশ্রণ রয়েছে। ঋষভ পন্তকে যে ওরা (দিল্লি ক্যাপিটালস) অধিনায়ক করেছে, এই বিষয়টা আমার খুবই ভাল লেগেছে। ব্যাটিংয়ের পাশাপাশি অধিনায়কত্ব দিয়ে ওর দায়িত্ব কিছুটা হলেও বাড়িয়ে দেওয়া হয়েছে। ও কিন্তু এই দলকে অনেক কিছুই দেবে। 

পন্তের ব্যাটিংয়ের প্রশংসা করতে গিয়ে লি মজা করে বলেছেন, তাঁর বলেও যদি পন্ত এ রকম শট মারতেন, তা হলে তিনি নাকি পালিয়েই যেতেন। ব্রেট লি বলছিলেন, ‘ভেবে দেখুন, আমি বল করছি আর এমনটা ঘটছিল (পন্ত রিভার্স স্কুপ বা অন্যান্য শট মারছিলেন), আমি উড়ে যাচ্ছিলাম। কিন্তু এটা দুর্দান্ত বিষয়। এই বিষয়টা পরের ধাপে নিয়ে যেতে হবে। এটা মজাদার হলেও উত্তেজনাপূর্ণ। আর এই বিষয়টি ক্রিকেটে নিয়ে এসেছে পন্তই।’ দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিংয়ের সঙ্গে পন্তের বোঝাপড়া খুব ভাল হবে মনে করেন ব্রেট লি। এবং পন্টিংয়ের পাশে থেকে পন্তও আরও ক্ষুরধার হয়ে উঠবেন বলে বিশ্বাস অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা পেসারের।

বন্ধ করুন