বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: ক্লান্তি নয়, রাহুল-কুম্বলেদের খারাপ ব্যবহারের জন্যই চলে গিয়েছেন গেইল, বিস্ফোরক পিটারসেন
পঞ্জাব কিংস জার্সিতে ক্রিস গেইল। ছবি- এএনআই। (ANI)
পঞ্জাব কিংস জার্সিতে ক্রিস গেইল। ছবি- এএনআই। (ANI)

IPL 2021: ক্লান্তি নয়, রাহুল-কুম্বলেদের খারাপ ব্যবহারের জন্যই চলে গিয়েছেন গেইল, বিস্ফোরক পিটারসেন

  • গেইলকে তাঁর ৪২তম জন্মদিনে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচে বাদ দেয় পঞ্জাব কিংস।

দিন দু'য়েক আগেই  বিশ্বকাপের প্রস্তুতির জন্য আইপিএলের জৈব বলয় ছেড়েছেন ক্রিস গেইল। টুর্নামেন্টের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়ে দল ছেড়ে দেওয়ার পিছনে পঞ্জাব কিংসের গেইলের প্রতি কুব্যবহারের প্রধান কারণ বলে মনে করছেন প্রাক্তন ইংল্যান্ড তারকা কেভিন পিটারসেন।

‘ইউনিভার্স বস’-র বয়স বাড়লেও এখনও তিনি টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের পারফরম্যানন্সের মাধ্যমে সকলকে তাক লাগিয়ে দিচ্ছেন। তবে ২০১৮ সালে পঞ্জাব দলে যোগ দেওয়ার শতরান করা থেকে দলের ইতিহাসে, দ্বিতীয় সর্বোচ্চ (৯২) ছক্কা হাঁকানো, পারফরম্য়ান্স দিয়ে গেইল নিজেকে প্রমাণ করলেও কোন সময়েই তাঁকে পাকাপাকিভাবে দলে সুযোগ দেওয়া হয়নি। উপরন্তু, রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে তাঁকে তাঁর ৪২তম জন্মদিনে বাদ দেওয়া হয়, যা সুনীল গাভাসকর, পিটারসেনের মতো প্রাক্তনীরা মানতে পারেননি। এ মরশুমে গেইল এখনও অবধি ১০ ম্যাচে ১৯৩ রান করেছেন। তবে নিজের পছন্দের ওপেনিং পজিশন না, তাঁকে ব্যাট করতে হয়েছে তিন নম্বরে।

এই সব মিলিয়ে চাপা ক্ষোভের কারণেই ওয়েস্ট ইন্ডিয়ান মহাতারকা দল ছেড়ে চলে গেছেন বলে দাবি পিটারসেনের। টুর্নামেন্ট সম্প্রচারকারী সংস্থার হয়ে পর্যালোচনায় তিনি বলেন, ‘ওর সঙ্গে ওর পরিবেশে একেবারেই ভাল ব্যবহার করা হয়নি। ওর হয়তো মনে হচ্ছে দল ওর ব্যবহার করেই ওকে ছেড়ে দেবে। ওকো তো ওর জন্মদিনেও দলে সুযোগ না দিয়ে একঘরে করে দেওয়া হয়েছিল। ৪২ বছর বয়সী গেইল যদি কোনকিছুতে খুশি না হয়, তাহলে ওকে ওর মর্জিতে ও যা চাইছে, তাই করতে দেওয়া হক।’ এই সিদ্ধান্তের পর কেরিয়ারের সায়াহ্নে উপনীত হওয়া গেইলকে আর কোনদিনও আইপিএলে দেখা যাবে কি না, এই নিয়ে সংশয় রয়েছে।

বন্ধ করুন