বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: ফর্মে ফেরা তরুণ তুর্কিকে প্রশংসায় ভরিয়ে দিলেন ধোনি
রুতুরাজ গায়কোয়াড়। ছবি- পিটিআই। (PTI)
রুতুরাজ গায়কোয়াড়। ছবি- পিটিআই। (PTI)

IPL 2021: ফর্মে ফেরা তরুণ তুর্কিকে প্রশংসায় ভরিয়ে দিলেন ধোনি

  • কেকেআরের বিরুদ্ধে ৪২ বলে ৬৫ রানের ইনিংস খেলে সমালোচকদের কড়া জবাব দিলেন রুতুরাজের গায়কোয়াড়। ছটি চার ও চারটি ছক্কা দিয়ে সাজানো তাঁর ইনিংসে ছিল আত্মবিশ্বাসের ঝলকানি।

কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হওয়ার আগে তিন ম্যাচে মোট সংগ্রহ ১৯ রান। একদমই ছন্দে ছিলেন না চেন্নাই সুপার কিংস দলের তরুণ ওপেনার রুতুরাজ গায়কোয়াড়। চিন্তার ভাঁজ পড়ছিল সমর্থক থেকে টিম ম্যানেজমেন্ট সকলেরই কপালে। তবে কেকেআরের বিরুদ্ধে ৪২ বলে ৬৫ রানের ইনিংস খেলে সমালোচকদের কড়া জবাব দিলেন তিনি। তাঁর সাফল্যে খুশি অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও।

রানের খরার মধ্যে পাশে দাঁড়িয়েছিলেন কোচ স্টিফেন ফ্লেমিং। জানিয়ে দিয়েছিলেন ভরসা আছে, শীঘ্রই ফর্মে ফিরবেন রুতুরাজ। এবার সেই পথে হেঁটেই ধোনি জানালেন, ২৪ বছরের তরুণের দক্ষতা নিয়ে কোনদিনই কোন প্রশ্ন ছিল না। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে ধোনি বলেন, ‘গত মরশুমের আইপিএলেই রুতু (রুতুরাজ) নিজের জাত চিনিয়েছেন। কোনও ক্রিকেটার কঠিন সময়ের মধ্যে দিয়ে গেলে সবার আগে বোঝার প্রয়োজন মানসিকভাবে ও কোন পরিস্থিতিতে আছে। একসময় আমি হঠাৎ করেই ওকে জিজ্ঞেস করি মানসিকভাবে ও কেমন অনুভব করছে। যখন আপনি হঠাৎ করে কারোর দিকে এমন প্রশ্ন ছুঁড়ে দেন, তখন দেখা উচিত অপরজন সেটার কি প্রতিক্রিয়া জানাচ্ছে। ওর চোখমুখের হাবভাব কেমন। রুতুকে দেখে আমার একবারও মনে হয়নি ও কোনওরকম চাপে আছে। তাই ওকে নিয়ে আমি বরাবরই আশ্বস্ত ছিলাম।’

ছটি চার ও চারটি ছক্কা দিয়ে সাজানো রুতুরাজের ইনিংসে ছিল আত্মবিশ্বাসের ঝলকানি। পেস হোক কিংবা স্পিন, স্বচ্ছন্দ দেখিয়েছে মহারাষ্ট্রের এই ডান-হাতি ব্যাটসম্যানকে। কেকেআরের বিরুদ্ধে প্রথম উইকেটে ফ্যাফ ডু'প্লেসির সাথে জুটি বেঁধে শতরানের পার্টনারশিপও করেন তিনি। রুতুরাজের এই পরফারম্যান্স যে তাঁকে ও টিম ম্যানেজমেন্ট উভয়কেই ভরসা জোগাবে, তা বলার অপেক্ষা রাখে না।

বন্ধ করুন