বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: তুমি অরেঞ্জ ক্যাপ পাবে না, পরাগকে মুখের ওপর বলে দিয়েছিলেন কোহলি!
ব্যাট হাতে রিয়ান পরাগ। ছবি- রাজস্থান রয়্যালস।
ব্যাট হাতে রিয়ান পরাগ। ছবি- রাজস্থান রয়্যালস।

IPL 2021: তুমি অরেঞ্জ ক্যাপ পাবে না, পরাগকে মুখের ওপর বলে দিয়েছিলেন কোহলি!

  • ব্যাট হাতে বেশি সুযোগ না পেলেও, তা নিয়ে হতাশ নন রিয়ান পরাগ। নিজের ব্যাটিংয়ে এই ইতিবাচক ভূমিকা আনতে ভারত অধিনায়ক বিরাট কোহলির উপদেশ তাঁকে সাহায্য করেছে বলে জানান এই উঠতি তারকা।

মরশুমের প্রথম ম্যাচে দুর্দান্ত শতরানের ফলে সমস্ত শিরোনাম কেড়ে নিয়েছেন অধিনায়ক সঞ্জু স্যামসন। অধিনায়কের মত বড় ইনিংস না খেলতে ২৫ রানের ছোট্ট ইনিংসে নজর কেড়েছেন রিয়ান পরাগ। রাজস্থান রয়্যালসের তরুণ প্রতিভা জানান বিরাট কোহলির উপদেশরই পরিণাম তাঁর ইতিবাচক ব্যাটিং।

ছ'নম্বরে ব্যাট করতে এসে মাত্র ১১ বল খেলে ৩টি ছক্কা ও একটি চার হাঁকান পরাগ। তাঁর ইনিংস দীর্ঘস্থায়ী না হলেও, ২২৭ রানের স্ট্রাইক রেট নিয়ে খেলা ইনিংস ব্যাট হাতে তাঁর দক্ষতার ঝলক দেখিয়ে যায়। ব্যাট হাতে বেশি সুযোগ না পেলেও, তা নিয়ে হতাশ নন পরাগ। নিজের ব্যাটিংয়ে এই ইতিবাচক ভূমিকা আনতে ভারত অধিনায়ক বিরাট কোহলির উপদেশ তাঁকে সাহায্য করেছে বলে জানান এই উঠতি তারকা।

তিনি বলেন, ‘আইপিএলের গত মরসুমে আমার বিরাট কোহলির সাথে কথা হয়। উনি আমায় জানান আমি বেশিরভাগ সময়েই পাঁচ বা ছ'নম্বরে ব্যাট করতে নামি, তাই ‘অরেঞ্জ ক্যাপ’ জেতার সম্ভাবনা আমার নেই বললেই চলে। সেটা নিয়ে আমায় বেশি ভাবতে মানা করেন উনি। তার বদলে মুশকিল পরিস্থিতিতে ব্যাট নেমে দলকে জেতাতে কি করে ২০-৩০ রান করা যায়, সেইদিকেই নজর দেওয়ার পরামর্শ দেন উনি। ওই উপদেশটা আমার মনে গেঁথে আছে। এখন আর ব্যাটে নেমে আমি কত রান করলাম তার দিকে নজর দিই না। তার বদলে আমার করা রান দলের কতটা কাজে আসছে, সেইদিকেই নজর থাকে আমার।’

বর্তমানে ওপরের দিকে ব্যাট করার সুযোগ না পেলেও, ১৯ বছর বয়সী অসমের ব্যাটসম্যানের প্রতিভার সাথে সবাই পরিচিত। নিজের ব্যাটিংয়ে অদূর ভবিষৎ-এ আরও উন্নতি করলে তাঁকে ওপরের দিকে ব্যাট করতে আর বেশিদিন অপেক্ষা করতে হবে না বলেই ধরা যায়।

বন্ধ করুন