বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: টুর্নামেন্টের মাঝ পথেই দেশে ফিরতে পারেন শাকিব ও মুস্তাফিজুর রহমান
আইপিএল-এ শাকিব ও মুস্তাফিজুর। ছবি- টুইটার।
আইপিএল-এ শাকিব ও মুস্তাফিজুর। ছবি- টুইটার।

IPL 2021: টুর্নামেন্টের মাঝ পথেই দেশে ফিরতে পারেন শাকিব ও মুস্তাফিজুর রহমান

  • কথা ছিল ১৯শে মার্চ দুইজনে দেশে ফিরবেন এবং তিনদিনের নিভৃতবাসের পর ১২ই মার্চ বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেবেন।

এ বছরের আইপিএলে অংশগ্রহণ করছেন মাত্র দুইজন বাংলাদেশি ক্রিকেটার। রাজস্থান রয়্যালসের হয়ে মুস্তাফিজুর রহমান ও কলকাতা নাইট রাইডার্সের হয়ে শাকিব আল হাসান। তবে খবর অনুযায়ী তাঁরাও মরশুমের মাঝপথেই দেশে ফিরতে চলেছেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে বাংলাদেশের টেস্ট সিরিজ সদ্য সমাপ্ত হয়েছে। এরপরে ২৩ তারিখ থেকে দুই দলের মধ্যে শুরু হতে চলেছে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ। বাংলাদেশ দলে শাকিব ও মুস্তাফিজুর উভয়েই নির্বাচিত হয়েছেন। তাই কথা ছিল ১৯শে মার্চ দুইজনে দেশে ফিরবেন এবং তিনদিনের নিভৃতবাসের পর ১২ই মার্চ দলের সঙ্গে যোগ দেবেন তাঁরা। তবে ওপার বাংলায় ১লা মার্চ থেকে চালু হওয়া নতুন নিয়ম অনুযায়ী ভারত বা দক্ষিণ আফ্রিকা থেকে আসা যে কোন ব্যক্তিকে ১৪ দিনের নিভৃতবাস কাটাতে হবে। এর ফলে  শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৯-র বদলে তাঁদের আগেই দেশে ফেরানোর চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ বোর্ডের প্রধান নিজামউদ্দিন চৌধুুরি।

ক্রিকবাজকে তিনি জানান, ‘আমাদের তরফে ওদের (শাকিব ও মুস্তাফিজুর) জিজ্ঞাসা করা হয়েছে পরবর্তী ১৫ দিনে ওদের কী পরিকল্পনা রয়েছে। পাশাপাশি আমরা দেশের হেল্থ মিনিস্ট্রির সাথেও ওই দুই খেলোয়াড়কে কেমন কী বিধিনিষেধ মেনে চলতে হবে সেই বিষয়েও কথা বলছি। যদি তাঁরা আমাদের জানায় যে শাকিবদের সাত বা ১৪ দিনের নিভৃতবাস কাটানো আবশ্যক, তাহলে ওদের আগেই ফিরে আসতে হবে। আমাদের কিছুই করার নেই এ বিষয়ে।’ তবে শাকিবদের দুই সপ্তাহ নিভৃতবাসে কাটাতে হলেও সেই সম্ভাবনা নেই শ্রীলঙ্কা ফিরতি বাংলাদেশ ক্রিকেটারদের।

বন্ধ করুন