বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: মরশুমের সেরা দুই খেলোয়াড় কারা? কাদের বেছে নিলেন লক্ষ্মণ?
ভিভিএস লক্ষ্মণ। ছবি- আইপিএল।
ভিভিএস লক্ষ্মণ। ছবি- আইপিএল।

IPL 2021: মরশুমের সেরা দুই খেলোয়াড় কারা? কাদের বেছে নিলেন লক্ষ্মণ?

  • নতুন মরশুমে এখনও অবধি সেরা দুই ক্রিকেটার বাছতে বসে অভিজ্ঞতা ও নিরন্তর ভালো করার ক্ষিদেকেই প্রাধান্য দিলেন সানরাইজার্স হায়দরাবাদ দলের মেন্টর ভিভিএস লক্ষ্মণ।

আইপিএলের নতুন মরশুম শুরু হয়ে সপ্তাহখানেকের বেশি অতিক্রম হয়ে গিয়েছে। কিছু ক্রিকেটার নিজেদের জাত চিনিয়েছেন তো কিছু ক্রিকেটার দেখিয়েছেন নতুন মরশুমে নতুন উদ্যমে তাঁরা তৈরি। নতুন মরশুমে এখনও অবধি সেরা দুই ক্রিকেটার বাছতে বসে অভিজ্ঞতা ও নিরন্তর ভালো করার ক্ষিদেকেই প্রাধান্য দিলেন সানরাইজার্স হায়দরাবাদ দলের মেন্টর ও ভারতীয় ক্রিকেট লেজেন্ড ভিভিএস লক্ষ্মণ।

টাইমস অফ ইন্ডিয়ার হয়ে লক্ষ্মণ লেখেন, ‘নিজের পেশাদারিত্ব ও দক্ষতা প্রমাণের এক দারুণ মঞ্চ আইপিএল। গত মরশুমের আইপিএল থেকে এই শেষ আট মাস আমার মতে (শিখর) ধাওয়ান নিজের সেরা টি-টোয়েন্টি ক্রিকেটটা খেলছে। ওর ব্যাটিং আমায় অনুর্ধ্ব-১৯ সময়ের আক্রামনাত্মক ধওয়ানের কথা মনে করিয়ে দিচ্ছে। এক দশক ধরে আর্ন্তজাতিক ক্রিকেট খেলা ধাওয়ান প্রমাণ করেন যে শেখার কোনও শেষ নেই। এতদিন পরেও নিজেকে আরও উন্নত করার ওর এই চেষ্টা তরুণদের জন্য শিক্ষনীয়।’

ধওয়ান এ মরশুমে ১৮৬ রান করে এখনও অবধি সর্বোচ্চ রানের তালিকায় শীর্ষে রয়েছেন। তাঁর ব্যাটিং গড় ৬২ ও স্ট্রাইক রেট ১৬৩.১৫। তবে ধওয়ানের চাইতে গড় ও স্ট্রাইক রেট দুইয়েই এগিয়ে এবি ডি'ভিলিয়র্স। মরশুমের শুরুটা দারুণভাবে করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। চেন্নাইয়ের মন্থর পিচে তাবড় তাবড় ব্যাটসম্যান যখন মুশকিলে পড়ছেন, তখন এবিডি আবারও প্রমাণ করেন তিনি সবার থেকে আলাদা। আরসিবি সহ-অধিনায়কের ফিটনেস ও খেলার প্রতি ভালবাসা মুগ্ধ করেছে লক্ষ্মণকে। 

‘এবি অসাধারণ। এত বছর পরেও আপনার যথনই মনে হবে আপনি সবকিছু দেখে নিয়েছেন, ঠিক তখনই ও এমন কিছু করবে যা দেখে আপনি আশ্চর্য হয়ে যাবেন। ওর মাঠের চারিদিকে অত্যাধুনিক শট খেলার যোগ্যতা বিস্ময়ের সৃষ্টি করে। ও এখন আর আর্ন্তজাতিক ক্রিকেটও খেলে না। তা সত্ত্বেও এমন উৎসাহ, ফিটনেস, খেলার প্রতি ভালোবাসা ধরে রাখা সত্যিই প্রশংসাযোগ্য।’ জানান লক্ষ্মণ।

বন্ধ করুন