বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > সাধের IPL ভেস্তে গিয়েছে মাঝপথেই, BCCI সচিব জয় শাহ কী সাফাই দিলেন?

চেষ্টায় ত্রুটি রাখেনি বিসিসিআই। তা সত্ত্বেও সাফল্যের সঙ্গে আইপিএল আয়োজন করা যায়নি। একাধিক ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ায় মাঝপথেই ভেস্তে গিয়েছে ভারতীয় বোর্ডের সাধের ইন্ডিয়ান প্রিমিয়র লিগ।

প্রাথমিকভাবে বিসিসিআইয়ের ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্লা সংবাদমাধ্যমের সামেন টুর্নামেন্ট স্থগিত হওয়ার সম্ভাবনা নিয়ে মুখ খোলেন। পরে বিসিসিআইয়ারে তরফে আইপিএলের ওয়েবসাইট ও সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে টুর্নামেন্ট অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার কথা জানিয়ে দেওয়া হয়। টুর্নামেন্ট বাতিল হওয়া নিয়ে অবশেষে মিলল বোর্ড সচিব জয় শাহর প্রতিক্রিয়া।

সংবাদ সংস্থা এএনআইয়ের সঙ্গে কথা বলার সময় বিসিসিআই সচিব স্পষ্ট করে দেন যে, আইপিএলের সঙ্গে জড়িয়ে থাকা প্রত্যেকের নিরাপত্তার বিষয়টাকেই বোর্ড প্রাধান্য দিয়েছে।

জয় শাহ বলেন, ‘বিসিসিআই ও আইপিএলের গভর্নিং কাউন্সিল সর্বসম্মতভাবে পরবর্তী নোটিশের আগে পর্যন্ত টুর্নামেন্ট স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়। আমরা খেলোয়াড়, কর্মকর্তা, কর্মচারী, মাঠকর্মী, ম্যাচ অফিসিয়াল, টুর্নামেন্টের সঙ্গে জড়িত একজন মানুষেরও নিরাপত্তা নিয়ে আপোষ করতে চাইনি।’

এবছর আইপিএল শুরুর আগে থেকেই বেশ কয়েকজন ক্রিকেটার করোনা আক্রান্ত হন। তবে তাঁরা প্রত্যেকেই বায়ো-বাবলের বাইরে ছিলেন। আইপিএলের বায়ো-বাবলে প্রথম করোনা আক্রান্ত হওয়ার খবর মেলে কলকাতা নাইট রাইডার্স শিবিরে। স্পিনার বরুণ চক্রবর্তী ও পেসার সন্দীপ ওয়ারিয়র করোনা পজিটিভ চিহ্নিত হওয়ার পর স্থগিত হয়ে যায় কেকেআর বনাম আরসিবি ম্যাচ। ঠিক তার পরেই চেন্নাই, হায়দরাবাদ ও দিল্লি শিবির থেকেও মেলে করোনা পজিটিভ হওয়ার খবর। কোনও ঝুঁকি না নিয়ে বিসিসিআই তড়িঘড়ি টুর্নামেন্ট অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয়।

বন্ধ করুন